ইলোন মাস্ক নামছেন নতুন মোবাইল ব্যবসায়, ইলেকট্রিক গাড়ি ও সুগন্ধির পর এবার মোবাইল দুনিয়াতেও পা ইলোনের

বাজারে আসছে ইলোন মাস্কের নতুন স্মার্টফোনে ব্র্যান্ড টেসলা পিআই। কিন্তু ইলেকট্রিক গাড়ি ছেড়ে কেনই বা মোবাইল দুনিয়ায় পা দিলেন টেসলা ?
 

Bhaswati Mukherjee | Published : Oct 13, 2022 1:17 PM IST / Updated: Oct 13 2022, 06:52 PM IST

স্যামসাঙ ,আপেল সহ স্মার্টফোন প্রস্তুতকারী সংস্থাগুলির কপালে এবার চিন্তার ভাঁজ। কারণ এবারে তাদের টক্কর দিতে বাজারে আসছে ইলোন মাস্কের নতুন স্মার্টফোনে ব্র্যান্ড টেসলা পিআই। মোবাইল দুনিয়ায় মার্কিন ধনকুবের এই কোম্পানিটি  পা রাখতে চলেছে সেই  খবরে যারপরনাই সন্ত্ৰস্ত বাজারের অন্যান্য মোবাইল ব্রান্ডগুলি। কিন্তু ইলেকট্রিক গাড়ি ছেড়ে কেনই বা মোবাইল দুনিয়ায় পা দিলেন টেসলা ? সূত্রের খবর মোবাইল এখন প্রত্যেকের জীবনে  একটি নিত্যপ্রয়োজনীয় জিনিস হয়ে দাঁড়িয়েছে। তাই বিশ্বের বৃহত্তম মার্কেট ধরতেই মাস্কের এমন সিদ্ধান্ত। শুধু তাই নয় ইতিমধ্যেই টেসলা পিআই কবে বাজারে আসতে চলেছে তার দিনক্ষণও ঘোষণা হয়েছে। 


সম্প্রতি একটি রিপোর্টে প্রকাশিত হয়েছে টেসলা পিআই ফোনের কিছু গুরুত্বপূর্ণ ফীচার , আসুন জেনেনি,

রিপোর্ট বলছে টেসলা র প্রথম ফোনে ৬.৭ ইঞ্চির ওএলইডি থাকবে।  সাথে থাকবে ডিসপ্লেতে ৪৫৮ পিক্সেল ডেন্সিটি ও ১২০ হার্জ রিফ্রেশ রেট।  সর্বোচ ব্রাইটনেস থাকবে ১৬০০ নিটস। থাকবে ৮ জিবি ব্যাম  ও ৫১২ জিবি স্টোরেজ। ফোনের পিছনে থাকবে অত্যাধুনিক ট্রিপল ক্যামেরা। এই ক্যামেরায় থাকবে ৫০ মেগা পিক্সেল প্রাইমারি সেন্সর।  সেলফি আর ভিডিও কোলের জন্যও থাকছে ৪০ মেগা পিক্সেল সেন্সর। ফোনটির ওজন হবে প্রায় ২৪০ গ্রাম 


এই ফোনের ভিতরে থাকতে পারে ৫০০০ এমএএইচ  ব্যাটারি। প্রিমিয়াম সেগমেন্টে এই ফোন লঞ্চ করবে টেসলা । রিপোর্টে জানানো হয়েছে ৭০,০০০ টাকা থেকে ৮০,০০০ টাকার মধ্যেই হবে এই ফোনের দাম। 

দীর্ঘদিন ধরেই বাজারে এই নতুন মোবাইল কোম্পানির লঞ্চ  নিয়ে চলছিল  বিভিন্ন চাপানউতোর। মাস্কের টুইটের কেনা নিয়েও চলেছে নানা বিতর্ক , সমালোচনা । প্রথমে টুইটার কেনার কথা জানালেও পরে সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছিলেন বিশ্বের সবচেয়ে  ধনী ব্যক্তি ইলিয়ন  মাস্ক ।এরপর তার বিরুদ্ধে মামলা করেন টুইটার কর্তৃপক্ষ।  মামলা গড়ায়  আদালত পর্যন্ত । যদিও সম্প্রতি প্রকাশিত একাধিক রিপোর্টে জানানো হয়েছে শেষ পর্যন্ত আগের দামেই টুইটার কিনতে চলেছে মাস্ক।

এর মধ্যেই চলতি সপ্তাহেই নতুন পারফিউম লঞ্চ করেছেন এলন মাস্ক। ব্রান্ট হেয়ার  নামের নতুন এই পারফিউম লঞ্চের খবর নিকেই টুইট করে প্রকাশ করেনা  এলন। তাঁর মতে এটাই “বিশ্বের সেরা সুগন্ধি”। এমন কি প্রচারের জন্য নিজের টুইটার হ্যান্ডেলে নাম বদযে তিনি রাখেন সুগন্ধি বিক্রেতা। 

আরও পরুন লক্ষ্মীবারে সোনায় সোহাগা, রেকর্ড হারে সস্তা হচ্ছে সোনা,রূপোর দামে বড় চমক

আরও পরুন সুখবর নেই, ২০২২ অর্থবর্ষে বৃদ্ধির হারে ভারতকে আশার বার্তা শোনাল না আইএমএফ

Read more Articles on
Share this article
click me!