Elon Musk: "এলন মাস্কের ছেলের নামেও 'চন্দ্রশেখর' আছে", রাজীব চন্দ্রশেখরের পোস্ট দেখে কী বললেন মাস্কের প্রাক্তনী?

ইংল্যান্ডে আয়োজিত AI সামিটে রাজীব চন্দ্রশেখরের নাম নিয়ে একটি গুরুত্বপূর্ণ তথ্য ফাঁস করেন এলন মাস্ক। তিনি জানান, তাঁর এক সন্তানের নামের মধ্যনামও রাজীবের সঙ্গে মিলে যায়।

Sahely Sen | Published : Nov 3, 2023 4:05 AM IST / Updated: Nov 03 2023, 09:39 AM IST

বৃহস্পতিবার ইংল্যান্ডে আয়োজিত AI সামিটে যোগ দিতে গিয়েছিলেন ভারতের ইলেকট্রনিক্স ও প্রযুক্তি মন্ত্রী রাজীব চন্দ্রশেখর (Rajeev Chandrasekhar), সেখানেই তাঁর দেখা হয়ে যায় বিশ্বের ১ নম্বর ধনকুবের তথা শিল্পপতি এলন মাস্কের সঙ্গে (Elon Musk)। দুজনের মধ্যে আলাপচারিতাও হয়। এই কথাবার্তার মধ্যেই রাজীবের নাম নিয়ে একটি গুরুত্বপূর্ণ তথ্য ফাঁস করেন এলন মাস্ক। তিনি জানান, তাঁর এক সন্তানের নামের মধ্যনামও রাজীবের সঙ্গে মিলে যায়। 

-
২০২১ সালে শিল্পপতি শিভন জিলিসের সঙ্গে দুই জমজ সন্তানের জন্ম দেন এলন মাস্ক। তাদের নাম হল, স্ট্রাইডার এবং অ্যাজিওর। এদের মধ্যে স্ট্রাইডার হল পুত্র এবং অ্যাজিওর হল কন্যা। দুই সন্তানের জন্ম নিয়ে সেই সময়ে যদিও এলন মাস্ক খুব-একটা কথা বলেননি। কিন্তু, ইংল্যান্ডে রাজীব চন্দ্রশেখরের সঙ্গে দেখা হওয়ার পর তিনি ভারতের কেন্দ্রীয় মন্ত্রীর নাম শুনে থমকে যান এবং বলেন যে, তাঁর এক সন্তানের মধ্যনামও চন্দ্রশেখর। সেই সন্তান হল স্ট্রাইডার, যার সম্পূর্ণ নাম স্ট্রাইডার চন্দ্রশেখর মাস্ক (Strider Chandrasekhar Musk)। 



ভারতের মহান জ্যোতিঃপদার্থবিজ্ঞানী সুব্রহ্মণ্যন চন্দ্রশেখর (Subrahmanyan Chandrasekhar)-কে সম্মান জানিয়ে নিজের ছেলের মধ্যনাম চন্দ্রশেখর রেখেছেন এলন মাস্ক। এই কথা জানতে পেরেই নিজের এক্স (X) অ্যাকাউন্টে এই তথ্য প্রকাশ করেছেন প্রযুক্তি মন্ত্রী রাজীব চন্দ্রশেখর। তাঁর পোস্ট দেখতে পেয়েছেন স্বয়ং স্ট্রাইডার চন্দ্রশেখরের মা, তথা, এলন মাস্কের প্রাক্তন সঙ্গিনী শিভন জিলিস (Shivon Zilis)। পোস্টটি দেখেই তিনি উত্তর দিয়েছেন ‘হা হা! ইয়েস দ্যাটস ট্রু’ ( হা হা ! হ্যাঁ, এটা সত্যি)। 

-
রাজীবের পোস্টের নীচে কমেন্টে জিলিস আরও লিখেছেন যে, ‘আমরা তাকে (পুত্র সন্তানকে) সংক্ষেপে শেখর বলে ডাকি, কিন্তু, ওই নামটা আমাদের সন্তানদের ঐতিহ্য এবং আশ্চর্যজনক সুব্রহ্মণ্যন চন্দ্রশেখরকে সম্মান করে বেছে নেওয়া হয়েছে।’
 



আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!