Elon Musk: টেসলা নিয়ে আলোচনার সম্ভাবনা, মোদীর সঙ্গে দেখা করছেন মাস্ক

ভারতে টেসলা গাড়ি উৎপাদন ও বিক্রি নিয়ে বেশ কিছুদিন ধরেই আলোচনা চলছে। কিন্তু এখনও পর্যন্ত এ বিষয়ে কোনও ফলপ্রসূ আলোচনা হয়নি। তবে এবার নতুন সম্ভাবনা দেখা যাচ্ছে।

Soumya Gangully | Published : Apr 10, 2024 2:27 PM IST / Updated: Apr 10 2024, 10:16 PM IST

ভারতে কি টেসলা গাড়ি বিক্রি শুরু হবে? প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে ইলন মাস্কের বৈঠকের আগে এই সম্ভাবনা নিয়ে আলোচনা চলছে। চলতি মাসেই মোদীর সঙ্গে মাস্কের বৈঠক হবে। লোকসভা নির্বাচনের পর নতুন সরকার গঠিত হলে ভারতে টেসলা বিক্রি নিয়ে আনুষ্ঠানিক ঘোষণা হতে পারে। মোদীর সঙ্গে বৈঠকের জন্যই চলতি মাসে ভারতে আসছেন মাস্ক। তিনি ভারতে বিনিয়োগ করতে চান। এদেশে টেসলার নতুন কারখানা খোলার ইচ্ছার কথাও জানিয়েছেন মাস্ক। সে বিষয়েও প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর কথা হতে পারে। ২২ এপ্রিল নয়াদিল্লিতে মোদী-মাস্ক বৈঠক হওয়ার কথা। তারপর ভারতে বিনিয়োগের ব্যাপারে ঘোষণা করতে পারেন মাস্ক।

ভারতে বিপুল অর্থ বিনিয়োগ করতে পারে টেসলা

টেসলা সংস্থার কর্তারা জানিয়েছেন, ভারতে কারখানা গড়ার জন্য উপযুক্ত জায়গার খোঁজ করতেই আসছেন মাস্ক ও তাঁর সহযোগীরা। এ বিষয়ে মোদীর সঙ্গে মাস্কের বিস্তারিত আলোচনা হতে পারে। ভারতে কারখানা গড়লে ২০০ থেকে ৩০০ কোটি মার্কিন ডলার বিনিয়োগ করতে পারে টেসলা। ভারতে ইলেকট্রিক ভেহিকল উৎপাদনের বিষয়ে যৌথ উদ্যোগের জন্য রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের সঙ্গে টেসলার প্রাথমিক আলোচনা হয়েছে। মাস্ক আসার আগেই ভারতে কারখানা তৈরির সম্ভাব্য জায়গার খোঁজ শুরু করে দিয়েছেন টেসলার কর্তারা। গুজরাট বা মহারাষ্ট্রে টেসলার কারখানা হতে পারে। মহারাষ্ট্রই টেসলা কর্তাদের বেশি পছন্দ হয়েছে। মাস্ক ভারত সফরে আসার পর এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

ভারতে ইলেকট্রিক ভেহিকলের বাজার ধরতে মরিয়া টেসলা

সম্প্রতি মাস্ক জানিয়েছেন, তিনি ভারতের বাজার ধরতে মরিয়া। ভারতই এখন বিশ্বের সবচেয়ে জনবহুল দেশ। এদেশে ইলেকট্রিক ভেহিকলের চাহিদা বাড়ছে। কিন্তু এখনও ভারতে টেসলার উপস্থিতি নেই। এই কারণেই ভারতে বিনিয়োগ করতে চাইছেন মাস্ক

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

'তাঁর সবচেয়ে বড় অর্জন টেসলা বা স্পেসএক্স নয়', ইলন মাস্ক-এর প্রসংশায় পঞ্চমুখ আনন্দ মহিন্দ্রা

টুইটার, টেসলা-সহ আরও কোন কোন সংস্থারও মালিক এলন মাস্ক, দেখে নিন সেই তালিকা

Tesla Invited In Bengal: মমতার বাংলায় কি এবার এলন মাস্কের টেসলা, তীব্র উপহাস বিজেপির

Read more Articles on
Share this article
click me!