PM Modi US Visit: নরেন্দ্র মোদীর আমেরিকা সফরে দারুণ আশাবাদী বিশিষ্ট শিক্ষাবিদরা

বিশিষ্ট শিক্ষাবিদরা ভারত ও আমেরিকার মধ্যে শিক্ষাগত সহযোগিতার সম্প্রসারণের পাশাপাশি উচ্চ শিক্ষা, গবেষণা এবং জ্ঞান অংশীদারিত্বের ক্ষেত্রে নতুন উদ্যোগ এবং সুযোগের অন্বেষণের বিষয়ে নিজেদের দৃষ্টিভঙ্গির কথা জানিয়েছেন। 

Web Desk - ANB | Published : Jun 17, 2023 6:51 AM IST / Updated: Jun 17 2023, 12:28 PM IST

জুন মাসে মার্কিন যুক্তরাষ্ট্রে সফর করতে চলেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই সফরের জন্য দুই দেশের মধ্যেই প্রচুর প্রত্যাশা রয়েছে এবং অনেক বিশেষজ্ঞ মত দিয়েছেন যে, এই সফরের সময় দুই দেশের মধ্যে ইতিবাচক সম্পর্ক বহুগুণ বেড়ে যেতে পারে।

নীতি আয়োগের প্রাক্তন ভাইস চেয়ারম্যান এবং কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক অরবিন্দ পানাগড়িয়া বলেছেন যে, প্রধানমন্ত্রী মোদীর রাষ্ট্রীয় সফর সকলের জন্য গর্বের একটি উত্স এবং ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে লালিত চির ঘনিষ্ঠ বন্ধুত্বের কথা স্মরণ করিয়ে দেয়।

 

 

জর্জ মেসন ইউনিভার্সিটির স্কুল অফ কম্পিউটিং-এর নেতৃত্বে থাকা অধ্যাপক গুরদীপ সিং বলেছেন, “ভারত-মার্কিন অংশীদারিত্বকে যথাযথভাবে ভবিষ্যতের জন্য সবচেয়ে ফলপ্রসূ করতে চলেছে এই সফর। দুই দেশের মধ্যে গভীর বন্ধুত্ব হতে চলেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আসন্ন সফর iCET-কে প্রেরণা জোগাবে এবং বৈজ্ঞানিক সম্প্রদায়গুলির মধ্যে একটি দীর্ঘমেয়াদী এবং শক্তিশালী সম্পর্ক স্থাপনে সাহায্য করবে।”

 

 

ডেলাওয়্যারের গভর্নর জন কার্নি বলেছেন যে ‘এই ঐতিহাসিক রাষ্ট্রীয় সফর ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্রের জন্য আমাদের অর্থনৈতিক ও সাংস্কৃতিক সম্পর্ককে শক্তিশালী করার আরেকটি উপায় হিসেবে কাজ করবে।’

 

 

আরও পড়ুন-

Tamil Nadu BJP Leader Arrested: বিতর্কিত ইস্যুতে টুইট, গ্রেফতার তামিলনাড়ুর বিজেপি নেতা এসজি সূর্য
Panchayat Election 2023: পঞ্চায়েত নির্বাচনের আগে বারবার সাংবাদিকদের হেনস্থা, কমিশনের কাছে প্রেস সংগঠনের অভিযোগ

Weather News: দিনের শুরুতেই বজ্রবিদ্যুৎসহ ঝেঁপে বৃষ্টি, শনিবার সারাদিন কেমন থাকবে আবহাওয়া?

Read more Articles on
Share this article
click me!