Tamil Nadu BJP Leader Arrested: বিতর্কিত ইস্যুতে টুইট, গ্রেফতার তামিলনাড়ুর বিজেপি নেতা এসজি সূর্য

‘একজন স্বাস্থ্যকর্মীকে দিয়ে একটি মল ভরা নর্দমা পরিষ্কার করতে বাধ্য করেছিলেন সিপিআইএম নেতা’, এই টুইট লেখার পরেই তামিলনাড়ুর বিজেপি রাজ্য সম্পাদক এসজি সূর্যকে গ্রেফতার করল মাদুরাই পুলিশ। 

Sahely Sen | Published : Jun 17, 2023 5:19 AM IST

তামিলনাড়ুর কমিউনিস্ট পার্টির কাউন্সিলর সূর্য বিশ্বনাথনকে একটি সামাজিক সমস্যার বিষয়ে অভিযুক্ত করে সরাসরি টুইট করেছিলেন সেই রাজ্যের বিজেপি রাজ্য সম্পাদক এসজি সূর্য। এই অভিযোগের ভিত্তিতে তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করা হয় সাইবার অপরাধের ধারায়। শুক্রবার গভীর রাতে তাঁকে গ্রেফতার করল মাদুরাই জেলা সাইবার ক্রাইম পুলিশ।

উল্লিখিত টুইটার পোস্টে বিজেপি নেতা এসজি সূর্য, ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) কাউন্সিলর সূর্য বিশ্বনাথনের বিরুদ্ধে অভিযোগ করে লিখেছিলেন যে, তিনি একজন স্বাস্থ্যকর্মীকে দিয়ে একটি মল ভরা নর্দমা পরিষ্কার করতে বাধ্য করেছিলেন। এই কাজ করানোর জেরে অ্যালার্জির কারণে ওই স্বাস্থ্যকর্মীর মৃত্যু হয়।

এরপর মাদুরাই-এর সিপিআই (এম) সাংসদ সূর্য ভেঙ্কটেশনকে সম্বোধন করে তামিল ভাষায় লেখা টুইটে এসজি সূর্য তীব্র সমালোচনা করে লিখেছিলেন, “কমিউনিস্ট কাউন্সিলরের হাতে স্যানিটেশন কর্মী জীবন হারিয়েছেন। এই ঘটনায় মাদুরাই-এর সাংসদ এস ভেঙ্কটেশন নকল নীরবতা পালন করছেন! আপনার বিচ্ছিন্নতাবাদের জালিয়াত রাজনীতির দুর্গন্ধ সেই নর্দমার চেয়েও খারাপ। একজন মানুষ হিসেবে বাঁচার উপায় খুঁজে নাও, বন্ধু!”

এই টুইট লেখার পরেই সিপিআইএম-এর পক্ষ থেকে সাইবার ক্রাইম পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হয় এবং দাবি করা হয় যে, এই ঘটনাটি মাদুরাইতে নয়, কুদ্দালোরে ঘটেছে। এই টুইটের দ্বারা সিপিআইএম নেতার বিরুদ্ধে অবমাননাকর মন্তব্য করা হয়েছে। এই অভিযোগের পরিপ্রেক্ষিতে, শুক্রবার রাতে প্রায় ১১:১৫ নাগাদ মাদুরাই পুলিশ এসজি সূর্যের চেন্নাইয়ের বাড়িতে পৌঁছে যায়। তাঁকে গ্রেফতার করে হেফাজতে নিয়েছে মাদুরাই পুলিশ।

ঘটনার তীব্র নিন্দা করেছেন তামিলনাড়ুর বিজেপি সভাপতি কে আন্নামালাই । তিনি বলেছেন, “বিজেপির রাজ্য সম্পাদক এসজি সূর্যের গ্রেফাতারি অত্যন্ত নিন্দনীয়। তাঁর একমাত্র ভুল ছিল কমিউনিস্ট, ডিএমকে-র মিত্রদের খারাপ দিকটা প্রকাশ করে দেওয়া... এই গ্রেফতারগুলি আমাদের বাধা দেবে না এবং আমরা আমাদের লড়াই চালিয়ে যাব। অস্বস্তিকর সত্যের ধারক হতে হবে।”

আরও পড়ুন-

Panchayat Election 2023: পঞ্চায়েত নির্বাচনের আগে বারবার সাংবাদিকদের হেনস্থা, কমিশনের কাছে প্রেস সংগঠনের অভিযোগ
Weather News: দিনের শুরুতেই বজ্রবিদ্যুৎসহ ঝেঁপে বৃষ্টি, শনিবার সারাদিন কেমন থাকবে আবহাওয়া?

শিশুদের শরীরে বাড়ছে বিপদ, ভারতে ১০ কোটিরও বেশি মানুষ মারাত্মক ডায়াবেটিসে আক্রান্ত

Share this article
click me!