নিরাপত্তা বাহিনী ও নকশালদের মধ্যে গুলির লড়াই, সিআরপিএফ অফিসার শহিদ, এক জওয়ান গুরুতর আহত

নিরাপত্তা বাহিনী চার সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে।আধিকারিকরা জানিয়েছেন যে আজ সকাল ৭টায় জাগরগুন্ডা থানার অন্তর্গত বেদ্রে ক্যাম্প থেকে সিআরপিএফের ১৬৫ তম ব্যাটালিয়নের একটি সংস্থা উরসাঙ্গল গ্রামের দিকে অভিযানে রওনা হয়েছিল।

Parna Sengupta | Published : Dec 17, 2023 6:49 AM IST

ছত্তিশগড়ের নকশাল প্রভাবিত সুকমা জেলায় নিরাপত্তা বাহিনী এবং নকশালদের মধ্যে একটি এনকাউন্টার হয়েছে। এই এনকাউন্টারে সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) একজন অফিসার শহিদ হন এবং একজন জওয়ান গুরুতর আহত হন।

আহত সেনাকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। ইন্সপেক্টর সুধাকর রেড্ডি শহিদ হয়েছেন। গত চার দিনে এটি নকশালদের তৃতীয় বড় হামলা। পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন যে জেলার জাগারগুন্ডা থানা এলাকায় নকশালদের সঙ্গে সংঘর্ষে সিআরপিএফের ১৬৫ তম ব্যাটালিয়নের সাব ইন্সপেক্টর সুধাকর রেড্ডি শহিদ হন এবং কনস্টেবল রামু বুলেটে আহত হন। কনস্টেবল রামুকে হাসপাতালে ভর্তি করা হয়েছে, সেখানে তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

নিরাপত্তা বাহিনী চার সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে।আধিকারিকরা জানিয়েছেন যে আজ সকাল ৭টায় জাগরগুন্ডা থানার অন্তর্গত বেদ্রে ক্যাম্প থেকে সিআরপিএফের ১৬৫ তম ব্যাটালিয়নের একটি সংস্থা উরসাঙ্গল গ্রামের দিকে অভিযানে রওনা হয়েছিল। কর্মকর্তারা জানিয়েছেন, আহত সেনাকে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টারে করে রায়পুরে পাঠানো হচ্ছে। তিনি বলেন, নিরাপত্তা বাহিনী আশপাশের এলাকায় অভিযান চালিয়ে সন্দেহভাজন চারজনকে আটক করেছে।

আধিকারিকরা জানিয়েছেন যে এলাকায় নকশালদের বিরুদ্ধে অভিযান চলছে। মুখ্যমন্ত্রী শহিদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন মুখ্যমন্ত্রী বিষ্ণু দেব সাই আজ সাব ইন্সপেক্টর সুধাকর রেড্ডির শহিদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন, সুধাকর সুকমা জেলার জাগারগুন্ডা থানা এলাকায় CRPF এবং মাওবাদীদের ১৬৫ ব্যাটালিয়নের মধ্যে এনকাউন্টারে শহিদ হয়েছিলেন। আহত কনস্টেবল রামুর যথাযথ চিকিৎসার ব্যবস্থা করতে তিনি কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন।

আরও খবরের জন্য এশিয়ানেট নিউজ বাংলা হোয়াটসঅ্যাপ চ্যানেলে চোখ রাখুন, এখানে ক্লিক করুন।

Share this article
click me!