Kangana Ranaut: কৃষকদের ঘেরাওয়ের মুখে কঙ্গনা, বলি অভিনেত্রী বললেন 'মরেই যেতাম'


কৃষকদের ঘেরাওয়ের মুখে কঙ্গনা রানাউত (Kangana Ranaut)। পঞ্জাবের (Punjab) কিরাতপুরে (Kiratpur) আটকে গেল বলি অভিনেত্রীর সাদা গাড়ি। 

Web Desk - ANB | Published : Dec 3, 2021 12:23 PM IST / Updated: Dec 03 2021, 06:01 PM IST

শুক্রবার পঞ্জাবের (Punjab) কিরাতপুরে (Kiratpur) অভিনেত্রী কঙ্গনা রানাউতের (Kangana Ranaut) গাড়ি ঘেরাও করলেন কৃষকরা। শুক্রবার এমন অভিযোগ করলেন বলি অভিনেত্রী। ঘটনাটি ঘটেছে চণ্ডীগড়-উনা মহাসড়করের (Chandigarh-Una Highway) উপর, কিরাতপুর সাহেবের বুঙ্গা সাহেব (Bunga Sahib) এলাকায়। সোশ্যাল মিডিয়ায় সেই ঘটনার কিছু ভিডিও ভাইরাল হয়েছে। সেই ভিডিওতে দেখা যাচ্ছে, কঙ্গনার সাদা রঙের গাড়ি ঘিরে বিক্ষোভ দেখাচ্ছেন বহু সংখ্যক কৃষক। তাদের সামলাতে সেখানে উপস্থিত রয়েছেন পুলিশ কর্মীরাও। কিন্তু, কৃষকদের শান্ত করতে পারছেন না তাঁরা। 

এই বিষয়ে কোনও মন্তব্য করতে চাননি সংযুক্ত কিষাণ মোর্চার নেতা রাকেশ টিকাইত (Rakesh Tikait)। তিনি জানিয়েছেন, কঙ্গনা রানাউতের গাড়িতে যে হামলা হয়েছে, সেই বিষয়ে তাঁর কাছে কোনও তথ্য নেই। ঘটনাটি সম্পর্কে বিস্তারিত জানার পরই তিনি এই নিয়ে প্রতিক্রিয়া গেবেন বলে এড়িয়ে গিয়েছেন টিকাইত। এদিনের ঘটনার আগে, গত মঙ্গলবারই অভিনেত্রী কঙ্গনা রানাউত দাবি করেছিলেন, কৃষক আন্দোলনের বিরুদ্ধে সমালোচনামূলক সোশ্যাল মিডিয়া পোস্টের পর থেকেই তাঁকে প্রাণে মারা-সহ বিভিন্ন হুমকি দেওয়া হচ্ছে। এই বিষয়ে একটি এফআইআর-ও দায়ের করেছেন বিতর্কিত বলি অভিনেত্রী।

আরও পড়ুন - Kangana Row: 'নেতাজি-গান্ধীজি সম্পর্ক ছিল কঠিন', কঙ্গনা বিতর্ক নিয়ে কী বললেন সুভাষ বসুর কন্যা

আরও পড়ুন - Farm Law Repeal- 'খুবই দুঃখজনক এবং লজ্জার এটাও একটা জিহাদি দেশ' এবার কৃষি আইন নিয়ে বিস্ফোরক কঙ্গনা

আরও পড়ুন - Kangana Ranaut: 'খুন করার হুমকি দেওয়া হচ্ছে' পুলিশের কাছে অভিযোগ দায়ের করলেন কঙ্গনা রানাউত

দেখে নিন ঘটনার ভিডিও - 

পরে ঘেরাও অবস্থাতেই অনস্টাস্টোরিতে কঙ্গনা বেশ কয়েকটি স্টোরি পোস্ট করেছেন। সেখানে তিনি দাবি করেছেন, পুলিশ কর্মীরা না থাকলে মব লিঞ্চিং অর্থাৎ গণপিটুনির শিকার হতে পারতেন তিনি। এখন ভারতে দিনের আলোতেই এরকম ঘটনা ঘটছে। তিনি আরও বলেন, তাঁর গাড়ি যারা আটকেছেন, তাদের লজ্জা হওয়া উচিত। সোশ্য়াল মিডিয়ায় অনেকে দাবি করেছেন, বিক্ষোভরত কৃষকদের কাছে  ক্ষমা চাওয়ার পরই তাদের সঙ্গে বিরোধ মেটে কঙ্গনার। সেখান থেকে ছাড়া পায় তাঁর গাড়ি। একটি ছবিতে এক কৃষক পরিবারের বৃদ্ধা মহিলাকে কঙ্গনাকে আদর করে দিতেও দেখা গিয়েছে।

ঘেরাও অবস্থায় কঙ্গনার ইনস্টা স্টোরি - 

দিল্লিতে কৃষক আন্দোলনের (Farmers Movement) শুরু থেকে এই আন্দোলনের তীব্র সমালোচনা করেছেন কঙ্গনা। নভেম্বরের ২০ তারিখ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) বিতর্কিত তিনটি কৃষি আইন (Farm Act 2020) বাতিলের ঘোষণা করার পর, ইনস্টাগ্রাম স্টোরিতে একটি পোস্ট করেছিলেন কঙ্গনা। সেখানে তিনি কৃষক আন্দোলনে অংশগ্রহণকারীদের সরাসরি 'খালিস্তানি জঙ্গি' (Khalistani Terrorist) বলে বর্ণনা করেছিলেন। আরও বলেছিলেন, ইন্দিরা গান্ধী (Indira Gandhi) দেশের যতই খারাপ করুন না কেন, তিনি নিজের জীবন দিয়েও এই 'খালিস্তানি জঙ্গি'দের পায়ের তলায় পিশে দিয়েছিলেন। দেশ ভাগ হতে দেননি। এই পোস্টের পরই, দিল্লি শিখ গুরুদ্বার ম্যাননেজমেন্ট কমিটি (Delhi Sikh Gurdwara Management Committee) তাঁর বিরুদ্ধে পুলিশে অভিযোগ করেছিল। তারা বলে, কৃষক এবং প্রাক্তন প্রধানমন্ত্রীর বিরুদ্ধে অবমাননাকর মন্তব্য করেছেন কঙ্গনা। সমগ্র শিখ সম্প্রদায়কেই তিনি খালিস্তানি জঙ্গি বলে অপমান করেছেন।   

কঙ্গনা অবশ্য চলতি সপ্তাহের শুরুতে দাবি করেন, তাঁর সাম্প্রতিক সোশ্যাল মিডিয়া পোস্টগুলির জন্য 'সংহতিনাশক শক্তিরা' তাঁকে ক্রমাগত হুমকি দিচ্ছে। পঞ্জাবের ভাথিন্ডা (Bathinda) থেকে এক ব্যক্তি তাঁকে প্রকাশ্যেই হত্যার হুমকি দিয়েছেন বলেও জানিয়েছিলেন বলি অভিনেত্রী। তবে এই ধরনের হুমকিতে তিনি যে ভয় পান না তাও স্পষ্ট করে দিয়েছিলেন তিনি। বলেছিলেন, দেশ এবং সামরিক বাহিনীর বিরুদ্ধে ষড়যন্ত্রকারী  - তা সে নকশালরাই হোক কি টুকড়ে টুকড়ে গ্যাং বা বিদেশে বসে খালিস্তান গঠনের স্বপ্ন দেখা সন্ত্রাসবাদীরা  - তাদের বিরুদ্ধে তিনি মুখ খুলবেনই।

Read more Articles on
Share this article
click me!