Asianet News BanglaAsianet News Bangla

Farm Law Repeal- 'খুবই দুঃখজনক এবং লজ্জার এটাও একটা জিহাদি দেশ' এবার কৃষি আইন নিয়ে বিস্ফোরক কঙ্গনা

দীর্ঘ প্রায় এক বছর পর কৃষি আইন বাটিক করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির এই ঘোষণার পর দিকেই বিরোধীরা নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন সোশ্যাল মিডিয়ায়। এবার প্রতিক্রিয়া জানাতে পিছিয়ে থাকলেন না বলিউডের কন্ট্রোভার্সি কুইন কঙ্গনা রানাউত। তবে এক্ষেত্রে শুধু প্রতিক্রিয়াই জানান নি অভিনেত্রী একইসঙ্গে নিজের এই ঘটনার প্রতিবাদে নিজের ক্ষোভ ও উগরে দিয়েছেন কঙ্গনা। 
 

Kangna Ranaut reacts after the withdrawn of Farm Law
Author
Kolkata, First Published Nov 19, 2021, 3:37 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সাধারণত কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তের বিরোধিতা করেন না বলিউডের বিতর্কিত অভিনেত্রী কঙ্গনা রানাউত (Kangana Ranaut)। সম্প্রতি কিছুদিন ধরে দেশের স্বাধীনতার (Indian Independence) বিষয়ে বিতর্কমূলক মন্তব্য করায় চর্চার কেন্দ্রবিন্দু হয়ে উঠেছেন কঙ্গনা (Kangana Ranaut)। কখন ও কঙ্গনা বলেছেন 'দেশের স্বাধীনতা ভিক্ষা করে পাওয়া  আসল স্বাধীনতা ভারত পেয়েছে ২০১৪ সালেই।' আবার কখনও তিনি বলেছেন 'গান্ধীজি (Gandhiji) কখনওই নেতাজি (Netaji), ভগৎ সিং-কে (Bhagat Singh) সমর্থন করেন নি।  আপনি কখনওই একসঙ্গে দুই ব্যক্তিত্বকে একসাথে সমর্থন করতে পারবেন না।' দেশের স্বাধীনতার বিষয়ে এহেন মন্তব্য করায় কটাক্ষের শিকার ও হয়েছেন কঙ্গনা। দেশের বিভিন্ন রাজনৈতিক মহল থেকে তাঁর পদ্মশ্রী (Padmashree) পুরস্কার ফিরিয়ে নেওয়ার দাবি ও ওঠে।  এরপরই অবশ্য নিজের মন্তব্যের সপক্ষে তথ্য হাজির করে সমালোচকদের উদ্দেশ্যে পাল্টা প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন কঙ্গনা (Kangana Ranaut)। তবে 'আসল স্বাধীনতা ২০১৪ সালে পেয়েছে দেশ' এই মন্তব্য কেন করেছেন অভিনেত্রী তা নিয়ে কোনও জবাব দেন নি অভিনেত্রী। যদিও মনে করা হয়েছে, কেন্দ্রীয় সরকার অর্থাৎ মোদি সরকারের (Modi Govt) সমর্থনেই এই মন্তব্য করেছেন কঙ্গনা (Kangana Ranaut)। কারণ ২০১৪ সালে প্রথমবারের জন্য দেশের প্রধানমন্ত্রীর দায়িত্বভার গ্রহণ করেন নরেন্দ্র মোদি (Narendra Modi)। এছাড়াও মোদি সরকারের সিদ্ধান্তের সমর্থন আগে ও করেছেন কঙ্গনা। কৃষি আইন নিয়ে বরাবর কেন্দ্রের সমর্থন করতে দেখা গিয়েছে তাঁকে। 

একসময় প্রতিবাদী কৃষকদের 'সন্ত্রাসবাদী' বলে বিতর্কে জড়িয়েছিলেন বলিউডের কন্ট্রোভার্সি কুইন (Bollywood controversy queen)। ভারতের কৃষক আন্দোলন (Farmer's Protest) নিয়ে টুইট করেছিলেন পপ তারকা রিহানা (Pop star Rihana)। সেই সময় তাঁকে 'পর্ন স্টার' বলে কটাক্ষ করেন কঙ্গনা (Knagana Ranaut)। এবার কৃষি আইন (Farmer's Law) আবার বিস্ফোরক মন্তব্য কঙ্গনার (Kangana Ranaut)। উল্লেখ্য, শুক্রবার সকালেই গুরু নানক জয়ন্তীর শুভ তিথিতে কেন্দ্রের বিতর্কিত তিন কৃষি আইন প্রত্যাহার (Farmer's Law Repeal) করার সিদ্ধান্ত নিয়েছেন কেন্দ্রীয় সরকার (Central Govt)। এরপরেই ফের সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছেন কঙ্গনা (Kangana Ranaut)। 

Kangna Ranaut reacts after the withdrawn of Farm Law

আরও পড়ুন- Farm Bills Repeal- প্রায় এক বছরের আন্দোলনের পর সিদ্ধান্ত বদল জানুন ঠিক কী হয়েছিল কৃষি আইন পাশ হওয়ার পর

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) কৃষি আইন প্রত্যাহারের (Farmer's Law Repeal) ঘোষণার পর এক নেটিজেন কৃষি আইন প্রত্য়াহারের (Farmer's Law Repeal) সপক্ষে একটি পোস্ট করেন। সেখানে ঐ নেটিজেন লেখেন, 'রাস্তার শক্তিই হল আসল শক্তি আজ  এ কথাই প্রমাণিত হল।' সেই পোস্টের একটি স্ক্রিনশট নিয়ে পাল্টা কঙ্গনা (Kangana Ranaut) লেখেন, 'দুঃখজনক, লজ্জাজনক এবং অত্যন্ত অন্যায়। যদি সংসদের জনপ্রতিনিধিরা নয়, বরং রাস্তার মানুষজনরা আইন তৈরি করতে শুরু করে তাহলে এটাও একটি জেহাদি দেশ। তাঁদের সবাইকে অভিনন্দন, যাঁরা এই কামনা করছিল।'

Kangna Ranaut reacts after the withdrawn of Farm Law

আরও পড়ুন- Farmer Law Repealed-সংসদে কৃষি আইন বাতিল না হওয়া পর্যন্ত প্রতিবাদ চলবে, বার্তা কৃষকদের

এখানেই শেষ নয়, উল্লেখযোগ্যভাবেই আজ ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জন্মদিন (Indira Gandhi's Birthanniversary)। আরও একটি পোস্টে ইন্দিরা গান্ধীর ছবি পোস্ট করে কঙ্গনা লেখেন, 'যখন দেশবাসীর আদর্শ ঘুমিয়ে তখন লাঠিই একমাত্র সমাধান এবং স্বৈরাচার একমাত্র পথ। শুভ জন্মদিন ম্যাডাম প্রাইম মিনিস্টার (Madam Prime Minister)।' প্রসঙ্গত, কৃষি আইন (Farmer;s Law) নিয়ে কঙ্গনার (Kangana Ranaut) এই প্রতিবাদ নতুন নয়, এর আগেই এই বিষয়ে গর্জে উঠেছেন অভিনেত্রী। কৃষি আইন বাতিল নিয়ে পূর্বেও সংশয় প্রকাশ করেছিলেন কঙ্গনা। তিনি লিখেছিলেন, ' আমরা ভোট দিয়ে জাতীয়তাবাদী সরকার এনেছি ঠিকই। কিন্তু, আদতে জাতীয়তাবাদ বিরোধী শক্তিদের কথা শুনছি।'

আরও পড়ুন- Farm Law:'এটা তোমাদেরই জয়', কৃষি আইন বাতিল ঘোষণার পরেই কৃষকদের শুভেচ্ছা, BJP-কে তোপ মমতার

 

Follow Us:
Download App:
  • android
  • ios