NEET UG 2023: পরীক্ষাকেন্দ্রে অন্তর্বাস খুলতে বাধ্য করা হয় ছাত্রীদের, ঘটনা ঘিরে তুমুল ক্ষোভ বিভিন্ন মহলে

NEET পরীক্ষাকেন্দ্রে মহিলা পরীক্ষার্থীর হেনস্থা ঘিরে সমালোচনার ঝড়। পরীক্ষায় বসার আগে ছাত্রীকে অন্তর্বাস খুলতে বাধ্য করা হয় বলে অভিযোগ। 

Web Desk - ANB | Published : May 9, 2023 6:49 AM IST

UG NEET পরীক্ষাকেন্দ্রে হেনস্থার শিকার পড়ুয়া। মহিলা পরীক্ষার্থীর অন্তর্বাসের স্ট্র্যাপ চেক করার অভিযোগ, কোথাও আবার পরীক্ষায় বসার জন্য প্রার্থীকে পোশাক পরিবর্তনের নির্দেশ। এখানেই শেষ নয়, ন্যাশনাল টেস্টিং এজেন্সির এই ধরনের আরও একাধিক দৃষ্টান্ত রয়েছে। NEET- UG 2023 -এর পরীক্ষাতেও উঠে এল এই সংক্রান্ত একগুচ্ছ অভিযোগ। NEET- UG 2023 পরীক্ষার সময় মহারাষ্ট্র এবং পশ্চিমবঙ্গ থেকে দুটি ঘটনা রিপোর্ট করা হয়েছে। দুটি ঘটনাই নেটিজেনদের সমালোচনার মুখে পড়েছে।

অভিযোগ পরীক্ষার সময় বেশ কিছু প্রার্থীকে পোশাক সরাতে বলা হয়েছিল। কেউ কেউ এমন একটি উদাহরণও শেয়ার করেছেন যেখানে কর্তৃপক্ষ তাদের বাবা-মায়ের কাছ থেকে পোশাক বিনিময় করতে বলেছে। NEET- UG ২০২৩-এর পরীক্ষায় বসা প্রার্থীদের মধ্যেই কিছু পরীক্ষার্থী সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, কিছু ছাত্র এমনকি ন্যাশনাল টেস্টিং এজেন্সি দ্বারা বাধ্যতামূলক পোষাক কোড মেনে কাছাকাছি দোকান থেকে কাপড় কিনতে বাধ্য হয়েছিলেন তাঁরা।

ন্যাশনাল টেস্টিং এজেন্সি শিক্ষার্থীদের কাছ থেকে একাধিক অভিযোগ পেয়েছে। এই বিষয় বিবেচনা করে, এনটিএ বলেছে যে প্রতিটি পরীক্ষা কেন্দ্রে একটি বিস্তারিত নির্দেশনা জারি করা হবে, যাতে মহিলা শিক্ষার্থীদের ক্ষেত্রে আরও বেশি সচেতনতা ও সংবেদনশীলতার সঙ্গে কাজ করা হয়। কিছু পরীক্ষার্থীরা অভিযোগ জানিয়েছেন পরীক্ষাকেন্দ্রে অন্তর্বাসের স্ট্র্যাপ পরীক্ষা করা হয়েছে। এমনকী কিছুক্ষেত্রে অন্তর্বাস খুলে পরীক্ষায় বসতে বলা হয়েছে।

আরও পড়ুন -

মধ্যপ্রদেশে ভয়াবহ দুর্ঘটনা, সেতু ভেঙে পড়ে গেল যাত্রী বোঝাই বাস, মৃত কমপক্ষে ১৫

আইনি লড়াই হবে বলে রাজ্যকে হুঁশিয়ারি দ্য কেরালা স্টোরি-র প্রযোজকের

শিক্ষাক্ষেত্রে মুসলিমদের মধ্যে ড্রপআউটের হারে এগিয়ে পশ্চিমবঙ্গ, স্কুলছুটের কারণ খুঁজলেন JNUর অধ্যাপক

Share this article
click me!