ধানবাদের আশীর্বাদ টাওয়ারে ভয়াবহ আগুন! ১৪ জনের মৃত্যু, মুখ্যমন্ত্রীর শোকপ্রকাশ

আশীর্বাদ অ্যাপার্টমেন্টের একটি ফ্ল্যাটে একটি বিয়ের অনুষ্ঠান চলছিল এবং আশঙ্কা করা হচ্ছে যে এই সময়ে প্রদীপের কারণে আগুন একটি বিশাল আকার ধারণ করে, যাতে শিশু এবং মহিলা সহ ১৪ জন মারা যায়।

Web Desk - ANB | Published : Jan 31, 2023 8:03 PM IST

মঙ্গলবার গভীর রাতে ঝাড়খণ্ডের ধানবাদের আশীর্বাদ টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন লাগার পর পুরো বিল্ডিংয়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এই দুর্ঘটনায় ১৪ জনের মৃত্যু হয়েছে, এবং ১২ জনেরও বেশি দগ্ধ হয়েছে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে, যেখানে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। রাজ্যের রাজধানী রাঁচি থেকে প্রায় ১৬০ কিলোমিটার দূরে ধানবাদের জোড়াফাটক এলাকার আশীর্বাদ টাওয়ারে সন্ধ্যা ছটার দিকে আগুন লাগে।

ঝাড়খণ্ডের মুখ্য সচিব সুখদেব সিং জানিয়েছেন যে আশীর্বাদ অ্যাপার্টমেন্টের একটি ফ্ল্যাটে একটি বিয়ের অনুষ্ঠান চলছিল এবং আশঙ্কা করা হচ্ছে যে এই সময়ে প্রদীপের কারণে আগুন একটি বিশাল আকার ধারণ করে, যাতে শিশু এবং মহিলা সহ ১৪ জন মারা যায়। তিনি জানান, এ ঘটনায় ১২ জনের বেশি আহত হয়েছে এবং তাদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সুখদেব সিং জানান, রাত ৯টা পর্যন্ত দমকলের ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হলেও ত্রাণ ও উদ্ধারের কাজ এখনও চলছে। তিনি জানান, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। এর আগে ধানবাদের ডেপুটি কমিশনার সন্দীপ সিং বলেছিলেন যে আগুনের ঘটনায় অন্তত আটজনের মৃত্যু হয়েছে। তিনি আরও বলেন, হতাহতের সঠিক সংখ্যা এখনও জানা যায়নি।

দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হিন্ট সোরেন। তিনি টুইট করেছেন, 'ধানবাদের আশীর্বাদ টাওয়ার অ্যাপার্টমেন্টে আগুনে মানুষের মৃত্যু অত্যন্ত হৃদয়বিদারক। জেলা প্রশাসন যুদ্ধ পর্যায়ে কাজ করছে এবং দুর্ঘটনায় আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছে। আমি নিজেই পুরো বিষয়টি খতিয়ে দেখছি।

হাজারীবাগে দুই মেয়ে ঝলসে গেছে

অন্যদিকে, ঝাড়খণ্ডের হাজারিবাগ জেলায় একটি বাড়িতে আগুন লেগে দুই শিশুর মৃত্যু হয়েছে। পুলিশ জানিয়েছে যে ঘটনাটি ঘটেছে রবিবার গভীর রাতে রাজ্যের রাজধানী রাঁচি থেকে ১৫০ কিলোমিটার দূরে বারকাথা থানা এলাকার চেচকাপি গ্রামে। পুলিশ কর্মকর্তা জানান, আগুনের সময় দুই ভাইবোনই ঘুমিয়ে ছিলেন।

হাজারীবাগের পুলিশ সুপার মনোজ রতন চতুর্থ জানান যে বাড়ির ছাদটি খড়ের তৈরি, সম্ভবত বৈদ্যুতিক তারের স্পার্ক থেকে আগুনের সূত্রপাত হয়েছে। ওই কর্মকর্তা বলেন, শিশুদের দেহ শনাক্ত করা যায়নি এবং তাদের হাজারীবাগ মেডিকেল কলেজ ও হাসপাতালে পোস্টমর্টেমের জন্য পাঠানো হয়েছে। তিনি জানান, ঘটনা ও শিশুদের অভিভাবকদের বিস্তারিত তথ্য সংগ্রহ করা হচ্ছে। একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে।

Share this article
click me!