Vande Bharat Fire: দাউদাউ করে জ্বলে উঠল বন্দে ভারত, প্রাণ হাতে নিয়ে লাফ দিলেন যাত্রীরা

মধ্যপ্রদেশের কুড়ওয়াই কেথোরা এলাকা দিয়ে দিল্লির দিকে যাওয়ার সময় হঠাতই আগুন জ্বলতে দেখা যায় বন্দে ভারত এক্সপ্রেসের সি-১৪ কোচের বাইরের অংশে। 

Web Desk - ANB | Published : Jul 17, 2023 4:31 AM IST

ভোপাল থেকে দিল্লির উদ্দেশে যাত্রা করেছিল ভারতের সুপার ফাস্ট ট্রেন ‘বন্দে ভারত এক্সপ্রেস’। কিন্তু, সোমবার দিনের শুরুতেই ঘটল বিপর্যয়। সকাল প্রায় ৭টা বেজে ১০ মিনিট নাগাদ আচমকা আগুন ধরে গেল দিল্লিগামী বন্দে ভারত এক্সপ্রেসের সি-১৪ কোচের বাইরের অংশে। কোচের নীচের অংশ দিয়ে ধোঁয়া বেরোতে দেখেই আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রীদের মধ্যে। সঙ্গে সঙ্গে দমকল বাহিনীকে খবর দেওয়া হয়।

মধ্যপ্রদেশের ভোপালের রানি কমলাপতি স্টেশন থেকে ছেড়ে ট্রেনটি যখন মধ্যপ্রদেশের কুড়ওয়াই কেথোরা এলাকা দিয়ে যাচ্ছিল, তখনই ধোঁয়া চোখে পড়ে। তৎক্ষণাৎ ট্রেন থামিয়ে সমস্ত যাত্রীদের নিরাপদে ওই এলাকায় নামানো হয়। রেল সূত্রে জানা গেছে যে, সর্বপ্রথম ট্রেনটির তলায় থাকা ব্যাটারি বক্সে আগুন লেগে গেছিল। দমকল বিভাগের কর্মীরা অতি দ্রুত সেই আগুন নিয়ন্ত্রণে নিয়ে এসেছেন। তবে, কীভাবে ট্রেনের নীচে আগুন লাগল, তার কারণ এখনও পর্যন্ত স্পষ্ট নয়।

পশ্চিম মধ্য রেলওয়ের প্রধান জনসংযোগ আধিকারিক রাহুল শ্রীবাস্তব বলেছেন, “রানী কমলাপতি স্টেশন থেকে দিল্লির হজরত নিজামউদ্দিন স্টেশনের দিকে যাচ্ছিল বন্দে ভারত এক্সপ্রেস 20171। ট্রেনটির ব্যাটারি বক্সে আগুন লেগে যায়। এর ফলে এটিতে ধোঁয়া দেখা গিয়েছিল। ট্রেনটি কুরওয়াই কেথোরা স্টেশনে থামানো হয়েছে। ফায়ার ব্রিগেড আগুন নিভিয়ে ফেলেছে এবং সব যাত্রী নিরাপদে আছেন। কোনও আঘাতের খবর পাওয়া যায়নি। এখন ব্যাটারি বক্সটি বৈদ্যুতিকভাবে বিচ্ছিন্ন করা হচ্ছে এবং ট্রেনটি শীঘ্রই দিল্লির উদ্দেশ্যে রওনা হবে। এর ব্যাটারি বক্স পরীক্ষা করা হবে।”

 

 

আরও পড়ুন- 
Panchayat Election: বিজেপির হেরে যাওয়া নিয়ে ব্যাপক ক্ষুব্ধ দিলীপ ঘোষ, বাগযুদ্ধ বেঁধে গেল সুকান্ত মজুমদারের সঙ্গে
Weather News: নিম্নচাপে পরিণত হতে চলেছে বঙ্গোপসাগরের ঘূর্ণাবর্ত, কোন কোন জেলায় সবথেকে বেশি বৃষ্টি হবে?

ইমেলে ‘XX’ লেখা মানে চুমু পাঠানো? নিজের বসের বিরুদ্ধেই কেস ঠুকে দিলেন মহিলা কর্মী
Benefits of Garlic For Sex: রসুনেই মিলবে চরম যৌন সুখ, জেনে নিন টোটকা

Share this article
click me!