BREAKING NEWS: ২৩ জুলাই মোদী সরকার ৩.০এর বাজেট পেশ করবেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমণঃ কিরেন রিজিজু

মোদী সরকার ৩.০ এর বাজেট পেশ হবে আগামী ২৩ জুলাই। শনিবার সংসদ বিষয়ক মন্ত্রী কিরেন রিজিজু এই কথা জানিয়েছেন। ২২ জুলাই শুরু হবে বাজেট অধিবেশন।

Saborni Mitra | Published : Jul 6, 2024 11:01 AM IST / Updated: Jul 06 2024, 04:48 PM IST

মোদী সরকার ৩.০ এর বাজেট পেশ হবে আগামী ২৩ জুলাই। শনিবার সংসদ বিষয়ক মন্ত্রী কিরেন রিজিজু এই কথা জানিয়েছেন। ২২ জুলাই শুরু হবে বাজেট অধিবেশন। চলবে ১২ অগাস্ট মাস পর্যন্ত। কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন ২০২৪-২৫ সালের পূর্ণাঙ্গ বাজেট পেশ করবেন ২৩ জুলাই।

কিরেন রিজিজু বলেছেন, 'ভারতের মাননীয় রাষ্ট্রপতি ভারত সরকারের সুপারিশে ২২ জুলাই থেকে ১২ অগাস্ট পর্যন্ত সংসদের উভয়কক্ষের বাজেট অধিবেশন তলব করার প্রস্তাব অনুমোদন করেছেন।' এটি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর তৃতীয় মেয়াদের সরকারের প্রথম বাজেট পেশ হবে। সংসদের যৌথ অধিবেশনের তাঁর ভাষণে তিনি জোর দিয়েছিলেন যে বাজেটে উল্লেখযোগ্য সামাজিক ও অর্থনৈতিক সিদ্ধান্ত থাকবে। আগে এপ্রিল থেকে জুন পর্যন্ত লোকসভা ভোটের কারণে ফেব্রুয়ারি মাসেই একটি অন্তবর্তী বাজেট পেস করা হয়েছিল।

Latest Videos

এই নিয়ে টানা সাত বার কেন্দ্রীয় অর্থমন্ত্রী হিসেবে বাজেট পেশ করতে চলেছেন নির্মলা সীতারমণ। তিনি এই দেশে প্রথম টানা সাতবারের অর্থমন্ত্রী। র আগে সংসদে টানা ৬ বার বাজেট পেশ করার রেকর্ড রয়েছে প্রাক্তন প্রয়াত অর্থমন্ত্রী মোরারজি দেশাইয়ের। মোরারজি দেশাইকেও ছাপিয়ে যাচ্ছেন নির্মলা।

যাইহোক এবার সংসদে নিরঙ্কষ সংখ্যাগরিষ্ঠতা পায়নি বিজেপি। জোট সরকারই দখল করেছে দিল্লির মসনদ। তবে বিজেপি গুরুত্বপূর্ণ মন্ত্রকের দায়িত্ব নিজের হাতেই রেখেছে। গতবারের মত এবারও নির্মলা সীতারমণকে দেওয়া হয়েছে অর্থমন্ত্রকের দায়িত্ব। দেখা যাক এবার নির্মলা কোনও কোনও ক্ষেত্রে সাধারণ মানুষকে স্বস্তি দিতে পারেন। ট্যাক্স থেকে শুরু করে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি নিয়ে যথেষ্টই চাপে রয়েছে দেশের সাধারণ মানুষ।

 

সবিস্তারে আসছে...

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

থমথমে পরিবেশ জয়নগরে! কুলতলি কাণ্ডের প্রতিবাদে থানার সামনে অবস্থান বিক্ষোভ মহিষমারির জনতার! | Kultali
জয়নগরের রাক্ষসটা শেষ করেদিল মেয়েটাকে! ৭ দিনের পুলিশি হেফাজত | Jaynagar News | Bangla News |
'কাজে ফিরছি, তবে খাবার খাব না' স্বচ্ছতা বজায় রেখে অনশনে বসলেন জুনিয়র ডাক্তাররা Kolkata Doctor News
ধর্মতলায় অস্থায়ী তিলোত্তমা মঞ্চ ঘিরে উত্তেজনা তুঙ্গে! ১২ ঘণ্টা পরও নীরব প্রশাসন! | RG Kar Protest
কুলতলির ঘটনায় গর্জে উঠলেন সুকান্ত-সুজনরা, দেখুন কী বললেন তাঁরা | Kultali Incident | Sukanta | Sujan