UP News: সারা রাত চলেছে এসি, ঠান্ডায় মৃত সদ্যজাত, অভিযুক্ত চিকিৎসক

উত্তপ্রদেশের শামলী জেলায় ঘটেছে এই ঘটনা। অভিযুক্ত চিকিৎসকের নাম নীতু।

Sayanita Chakraborty | Published : Sep 25, 2023 6:09 AM IST

তীব্র গরমের কারণে নাজেহাল অবস্থা সকলেরই। কলকাতায় সহ পশ্চিমবঙ্গের কয়টি স্থানে কদিন ধরে বৃষ্টি হওয়ায় সামান্য স্বস্তিতে ছিলেন সকলে। তবে, আজ থেকে ফের বাড়ছে গরমে আবহাওয়া। এমনই নাজেহাল অবস্থা উত্তরপ্রদেশ বাসীদেরও। সেখানেও প্রচন্ড গরম। এই গরমে এসি-ই ভরসা। আর এই এসির ঠান্ডা খেতে গিয়ে এক চিকিৎসকের ভুলে প্রয়াত হল দুই সদ্যজাত।

উত্তপ্রদেশের শামলী জেলায় ঘটেছে এই ঘটনা। অভিযুক্ত চিকিৎসকের নাম নীতু। তিনি একটি বেসরকারি ক্লিনিক চালান। তাঁর ক্লিনিকে রবিবার দুই সদ্যজাতের মৃত্যু হয়েছে। জানা গিয়েছে, গরমে স্বস্তি পেতে শীততাপ নিয়ন্ত্রণকারী যন্ত্র (এসি) চালিয়েছিলেন সেই চিকিৎসক। শনিবার রাতে এসি চালিয়ে রাখেন তিনি। কিন্তু, তাঁর আরামই কেড়ে নিল দুই সদ্যজাতের প্রাণ।

শনিবার রাতে গরম থেকে স্বস্তি পেতে এসি চালিয়ে ঘুমান অভিযুক্ত চিকিৎসক। সারা রাত এসির হাওয়া সহ্য করতে পারেনি দুই সদ্যজাত। ঠান্ডায় মৃত্যু হয় তাঁদের। শনিবারই জন্ম হয়েছিল দুই শিশুর। সরকারি প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে তাদের জন্ম হয়। তারপর তাদের একটি বেসরকারি ক্লিনিকে স্থানান্তরিত করা হয়। সেখান থেকেই রবিবার সকালে মেলে তাদের নিথর দেহ। এরপর স্বাস্থ্যকেন্দ্রের সামনে বিক্ষোভ শুরু হয়। স্থানীয় স্থান অভিযোগ দায়ের করেন এই সদ্যজাতের পরিবারে।

চিকিৎসকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করলে পুলিশ তৎক্ষণাত ব্যবস্থা নেন। তাঁকে গ্রেপ্তার করা হয়। চিকিৎসকের বিরুদ্ধে দণ্ডবিধি ৩০৪ ধারায় মামলা রুজু হয়েছে। ধৃতকে জিজ্ঞাসাবাদ চলছে। কীভাবে শিশুর মৃত্যু হল তা খতিয়ে দেখা হচ্ছে। সে সে সারা রাত এভাবে এসি চালিয়ে রেখেছিল তা জানার চেষ্টা চলছে। বর্তমানে ঘটনার তদন্তে নেমেছে পুলিশ। উত্তরপ্রদেশে একজন চিকিৎসকের গাফিলতিতে দুই সদ্যজাতের মৃত্যুর ঘটনা চাঞ্চল্য তৈরি করেছে স্থানীয় এলাকায়।

এদিকে গতকাল এক গণধর্ষণ ও আত্মহত্যার ঘটনা ঘটে উত্তর প্রদেশে। স্বামীর সামনে স্ত্রীকে ধর্ষণ করেছিল দুষ্কৃতীরা। তারপর স্ত্রীকে সঙ্গে নিয়ে বিষ খেয়ে আত্মহত্যা করলেন সেই ব্যক্তি। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের বস্তি জেলার এক গ্রামে। এর স্থানীয় পুলিশ তদন্ত শুরু করে। তারপর শনিবার ঘটনায় ২ জন গ্রেপ্তার হয়েছে। একদিকে গণধর্ষণ তারপর আত্মহত্যার প্রকাশ্যে আসতেই শিউরে উঠলেন সকলে। তারপর রবিবারে এল দুই সদ্যজাতের মৃত্যুর খবর। দুই সদ্যজাতের মৃত্যুর খবর চাঞ্চল্য তৈরি করল এলাকায়। এসির হাওয়ার কারণে প্রয়াত হল দুই সদ্যজাত।

 

 

আরও পড়ুন

দল থেকে বহিষ্কার হওয়ার পর জনসমক্ষে নুপূর শর্মা, দিল্লিতে যোগ দিলেন ‘দ্য ভ্যাকসিন ওয়ার’ ছবির প্রচারে

দলিত মহিলাকে মেরে উলঙ্গ করে প্রস্রাব খাইয়ে দিল বাবা ও ছেলে, বিহারে ভয়ঙ্কর বর্বরতা!

PM Modi: স্বচ্ছতার জন্য শ্রমদান, ১ অক্টোবরের উদ্দেশ্যে ভারতবাসীকে ডাক দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

Share this article
click me!