এখনও ভেন্টিলেশনে প্রণব, তবে শারীরিক অবস্থা খানিকটা স্থিতিশালী, ট্যুইট করলেন পুত্র অভিজিত

  • আপাতত স্থিতিশালী রয়েছেন প্রণব মুখোপাধ্যায়
  • ট্যুইট করে জানালেন পুত্র অভিজিত মুখোপাধ্যায়
  • তবে এখনও ভেন্টিলেশনেই রয়েছেন দেশের প্রাক্তন রাষ্ট্রপতি
  • তাঁর অবস্থা সঙ্কটজনক বলেই হাসপাতালের  বুলেটিনে জানানো হয়

Asianet News Bangla | Published : Aug 13, 2020 2:43 AM IST / Updated: Aug 13 2020, 08:16 AM IST

এখনও সঙ্কটজনক দেশের প্রথম বাঙালি রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। এখনও ভারতের প্রাক্তন রাষ্ট্রপতিকে রাখা হয়েছে দিল্লির সেনা হাসপাতালের ভেন্টিলেশনে। তবে তাঁর শারীরিক পরিস্থিতিত আপাতত স্থিতিশালী। ট্যুইট করে জানালেন প্রণব পুত্র তথা কংগ্রেস নেতা অভিজিত মুখোপাধ্যায়। 

 

 

বুধবার রাতে অভিজিৎ মুখোপাধ্যায় ট্যুইট করেন, ‘আপনাদের সকলের প্রার্থনায় আমার বাবা এই মুহূর্তে হেমোডাইনামিক্যাল প্রেক্ষিতে স্থিতিশীল রয়েছেন। তাঁর দ্রুত আরোগ্যলাভের জন্য আপনাদের নিরন্তর প্রার্থনা ও শুভাকাঙ্খার জন্য অনুরোধ জানাচ্ছি। ধন্যবাদ।’

আরও পড়ুন: চিকিৎসায় সাড়া দিচ্ছেন না প্রাক্তন রাষ্ট্রপতি, উদ্বেগের প্রহর গুনছে মুখোপাধ্যায় পরিবার

বুধবার দুপুরে দিল্লি ক্যান্টনমেন্টের  রিসার্চ অ্যান্ড রেফারেল হাসপাতালের বুলেটিনে জানানো হয়, প্রণববাবুর শারীরিক অবস্থার উন্নতি হয়নি। এখনও তিনি সঙ্কটজনক অবস্থায় ভেন্টিলেশনে রয়েছেন। তাঁর রক্তচাপ এবং হৃদকম্পন স্থিতিশীল রয়েছে।

আরও পড়ুন: স্বাধীনতার পর এই প্রথম তলানিতে দেশের জিডিপি, নারায়ণমূর্তির আশঙ্কাকেই এবার মোদীর বিরুদ্ধে নিশানা রাহুলের

হাসপাতালের ওই বুলেটিনের পরই প্রণব-কন্যা শর্মিষ্ঠা মুখোপাধ্যায় এক আবেগঘন ট্যুইট করেন,লেখেনে,  বাবার জন্য যেটা সবচেয়ে ভালো সেটাই করুন ঈশ্বর। শর্মিষ্ঠার ওই ট্যুইটের পরেই আশঙ্কা তৈরি হয়েছিল বিভিন্ন মহলে। অসুস্থ নেতার দ্রুত আরোগ্য কামনা করে সোশ্যাল মিডিয়ায় অসংখ্য মানুষ প্রার্থনা ও শুভ কামনা জানাতে থাকেন। প্রণববাবুর সুস্থতার জন্য কীর্ণাহার এলাকায় বিশেষ যজ্ঞের ব্যবস্থাও করা হয়। তবে রাতে পুত্র অভিজিতের ট্যুইটে কিছুটা আশার আলোর দেখা মেলে।

গত রবিবার বাড়ির শৌচাগারে পড়ে গিয়ে প্রাক্তন রাষ্ট্রপতির মস্তিষ্কে রক্ত জমাট বাঁধে। গত ১০ অগস্ট হাসপাতালে পরীক্ষা করলে তা ধরা পড়ে। সেই সঙ্গে তাঁর শরীরে করোনাভাইরাসের উপস্থিতিও মেলে। সেই রাতেই তাঁর মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়। তার পর থেকে ভেন্টিলেশনে রাখা হয়েছেন প্রণব মুখোপাধ্যায়। 

Share this article
click me!