চরম সংকটজনক অবস্থায় হাসপাতালে ভর্তি প্রাক্তন মুখ্যমন্ত্রী, দেওয়া হল লাইফ সাপোর্ট

সাম্প্রতিক মেডিক্যাল বুলেটিন জানাচ্ছে প্রাক্তন মুখ্যমন্ত্রীর শারীরিক পরিস্থিতি সংকটজনক। চিকিৎসকরা কড়া পর্যবেক্ষণে রেখেছেন তাঁকে।

Parna Sengupta | Published : Jul 21, 2021 8:00 AM IST

শারীরিক অবস্থার ক্রমশ অবনতি হচ্ছে উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কল্যাণ সিংয়ের। তাঁকে রাখা হয়েছে লাইফ সাপোর্ট সিস্টেমে। মঙ্গলবার রাত থেকেই তাঁকে লাইফ সাপোর্ট সিস্টেমে রাখা হয়। বুধবার এই তথ্য জানিয়েছে সঞ্জয় গান্ধী পোস্ট গ্র্যাজুয়েট ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস। হাসপাতাল সূত্রে খবর একেবারেই ভালো অবস্থায় নেই কল্যাণ সিং। তবে চিকিৎসকরা প্রাণপণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। 

সাম্প্রতিক মেডিক্যাল বুলেটিন জানাচ্ছে প্রাক্তন মুখ্যমন্ত্রীর শারীরিক পরিস্থিতি সংকটজনক। চিকিৎসকরা কড়া পর্যবেক্ষণে রেখেছেন তাঁকে। বিশেষজ্ঞদের পরামর্শ নেওয়া হচ্ছে। ক্রিটিক্যাল কেয়ার মেডিসিন, কার্ডিওলজি, নেফ্রোলজি, নিউরোলজি, এন্ডোক্রোনোলজি বিভাগের বিশেষজ্ঞরা তাঁকে পর্যবেক্ষণে রেখেছেন।

চৌঠা জুলাই থেকে হাসপাতালে ভর্তি কল্যাণ সিং। সেদিন বিকেলে তাঁকে সঞ্জয় গান্ধী পোস্ট গ্র্যাজুয়েট ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেসের আইসিইউ বিভাগে ভর্তি করা হয়। মাঝখানে শারীরিক পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও, ফের সমস্যা দেখা দিয়েছে। কল্যাণ সিং উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী। এরই পাশাপাশি, তিনি রাজস্থানের প্রাক্তন গভর্ণর। 

উল্লেখ্য, কল্যাণ সিং উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী ছিলেন বাবরি ধ্বংসের সময়। মধ্যযুগীয় স্থাপত্যটিকে রক্ষা না করে করসেবকদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত গ্রহণ করেছিলেন। তাঁর পুলিশও কর সেবকদের বিরুদ্ধে তেমন কোনও শক্তি প্রয়োগ করেনি। মাঝখানে বিজেপির সঙ্গে তাঁর তিক্ততা তৈরি হয়। কিন্তু পরে তিনি আবার ফিরে আসেন বিজেপিতে।  

Share this article
click me!