মমতার মেঘালয় সফর ব্যর্থ? বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল সহ ৪ জন বিধায়কের বিজেপিতে যোগ

অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা, বিজেপি রাজ্যসভার সদস্য অনিল বালুনি এবং জাতীয় মুখপাত্র সম্বিত পাত্রের উপস্থিতিতে চারজন বিধায়ক বিজেপিতে যোগ দেন। পরে বিজেপিতে যোগ দেওয়া চার বিধায়কের সবাই দলের জাতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে দেখা করেন।

Web Desk - ANB | Published : Dec 14, 2022 5:13 PM IST

রাজ্যের ক্ষমতাসীন ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) এর দুজন এবং বিরোধী তৃণমূল কংগ্রেসের একজন সহ চারজন বিধায়ক বুধবার মেঘালয়ে আগামী বছরের বিধানসভা নির্বাচনের আগে বিজেপিতে যোগ দিয়েছেন। এই বিধায়করা দলীয় সদর দফতরে বিজেপির সদস্যপদ নিয়েছেন। যে চারজন বিধায়ক বিজেপিতে যোগ দিয়েছেন তাদের মধ্যে রয়েছেন এনপিপির ফেরলিন সাংমা এবং বেনেডিক্ট মারাক, তৃণমূল কংগ্রেসের এইচ এম শাংপ্লিয়াং এবং স্বতন্ত্র স্যামুয়েল সাংমা।

অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা, বিজেপি রাজ্যসভার সদস্য অনিল বালুনি এবং জাতীয় মুখপাত্র সম্বিত পাত্রের উপস্থিতিতে চারজন বিধায়ক বিজেপিতে যোগ দেন। পরে বিজেপিতে যোগ দেওয়া চার বিধায়কের সবাই দলের জাতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে দেখা করেন।

অসমের মুখ্যমন্ত্রী বলেছেন যে আজ উত্তর-পূর্বের জন্য একটি গুরুত্বপূর্ণ দিন, কারণ মেঘালয়ের চারজন বর্তমান বিধায়ক একসঙ্গে বিজেপিতে যোগ দিয়েছেন। তিনি বলেছিলেন যে এই জাতীয় বিধায়কদের সাথে একত্রিত হয়ে বিজেপি রাজ্যে একটি নতুন সূচনা করেছে। উল্লেখ্য যে ২০১৮ সালের বিধানসভা নির্বাচনে, বিজেপি রাজ্যের ৬০টি আসনের মধ্যে মাত্র দুটি জিতেছিল। এনপিপি বিজেপির নেতৃত্বাধীন জাতীয় গণতান্ত্রিক জোটের (এনডিএ) অংশ এবং এখনও পর্যন্ত দুজনের মধ্যে ভাল সম্পর্ক রয়েছে।

দুইজন NPP বিধায়ককে দলে অন্তর্ভুক্ত করার বিজেপির সিদ্ধান্তে এটা প্রমাণিত যে গেরুয়া শিবির ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হতে যাওয়া বিধানসভা নির্বাচনে একটি শক্তিশালী শক্তি হিসাবে সামনে আসতে চলেছে। হিমন্ত বিশ্বশর্মা বলেন যে সমস্ত বিধায়ক যারা বিজেপিতে যোগ দিয়েছেন অভিজ্ঞ এবং তাদের নিজ নিজ এলাকায় যথেষ্ট প্রভাব রয়েছে। এই উপলক্ষে, তিনি আত্মবিশ্বাস ব্যক্ত করেছেন যে বিজেপিতে যোগদানের ফলে মেঘালয়ে দলের অবস্থান আরও শক্তিশালী হবে এবং পরবর্তী বিধানসভা নির্বাচনে ফলাফল বিজেপির পক্ষে আসবে।

হিমন্ত বিশ্বশর্মা বলেছেন যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারের অধীনে, ২০১৪ সাল থেকে উত্তর-পূর্ব রাজ্যগুলিতে ব্যাপক পরিবর্তন হয়েছে এবং প্রতিটি ক্ষেত্রে অগ্রগতি হয়েছে। তিনি বলেন, "উত্তর-পূর্ব পুরোপুরি মূলধারায় পরিণত হয়েছে এবং তিনটি বিজেপি রাজ্য সরকার (অসম, অরুণাচল প্রদেশ এবং মণিপুর) ক্ষমতায় ফিরে এসেছে।"

বিজেপিতে সবাইকে স্বাগত জানিয়ে নাড্ডা একটি টুইটে বলেছেন, "আপনার সকলেরই অপার সম্ভাবনা রয়েছে এবং আমি নিশ্চিত যে আপনার আগমন আমাদের দলকে ব্যাপকভাবে উপকৃত করবে এবং মোদীজির 'অন্ত্যোদয়' মিশন পূরণে আমাদের সাহায্য করবে। আপনাদের সকলকে আমার শুভেচ্ছা।" সম্বিত পাত্র বলেন, মোদীর নেতৃত্বে উত্তর-পূর্ব হয়ে উঠবে দেশের উন্নয়নের নতুন ইঞ্জিন। বিজেপির জাতীয় সম্পাদক ঋতুরাজ সিনহা বলেন, মেঘালয় মোদীর উন্নয়ন এজেন্ডায় যোগ দিতে প্রস্তুত।

Share this article
click me!