Viral Video: ভিন গ্রহের প্রাণীরা এবার কি সরাসরি এসে নামল ভারতের মাটিতে? চেন্নাইয়ের ভাইরাল ভিডিও দেখে হতবাক নেটিজেনরা!

ভিন গ্রহের প্রাণী ‘অ্যাং’-কে নিয়ে ‘বঙ্কুবাবুর বাবুর বন্ধু’ লিখেছিলেন বিশ্ববরেণ্য পরিচালক তথা কাহিনীকার সত্যজিৎ রায়। তবে, এই ভাইরাল ভিডিও কিন্তু গল্পকথা নয়। একেবারে স্বচক্ষে দেখা বাস্তব। সরাসরি উড়ন্ত আলো দেখে আতঙ্কে পড়ে গেছেন চেন্নাইয়ের মানুষ। 

Sahely Sen | Published : Sep 14, 2023 5:17 AM IST / Updated: Sep 14 2023, 11:15 AM IST

চলতি বছরেই সফলভাবে চাঁদের মাটিতে অবতরণ করেছে ভারতের চন্দ্রযান ৩ (Chandrayaan 3)। চাঁদের দক্ষিণ মেরুতে এই সফল অবতরণের পরেই সূর্যের দিকে উড়ে গেছে ভারতের আরেকটি মহাকাশযান আদিত্য এল ১ (Aditya L1)। এই অভাবনীয় সাফল্যের পর কি পালটা মহাবিশ্ব থেকেও সারা মিলছে পৃথিবীর দিকে? আর সেটা হতে পারে সরাসরি ভারতের ভূমির ওপরেই। সম্প্রতি দক্ষিণ ভারতের চেন্নাই শহরের আকাশে যা দেখা গেল, তা নিয়ে বিস্মিত হয়ে রয়েছেন সমস্ত মানুষজন। 

চেন্নাইয়ের ইসিআর এলাকার আকাশে দেখা গিয়েছে উড়ন্ত আলোর দল। এই উড়ন্ত আলো আসলে কি ভিন গ্রহের প্রাণীদের উপস্থিতি? হাতে গোনা দু-একটি নয়, একেবারে চার-পাঁচটি উড়ন্ত মহাকাশযান অথবা ‘সসার’ (Flying Saucers)-এর আগমন লক্ষ্য করা গিয়েছে তামিলনাড়ুর প্রধান শহরের ওপর। এই দৃশ্যের ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়ে গেছে নেট দুনিয়ায়। যা নিয়ে রীতিমতো আলোড়ন সৃষ্টি হয়েছে নেটিজেনদের মধ্যে। 

চেন্নাইয়ের কাছে তাম্বারাম এলাকায় আকাশে চারটি অদ্ভুত ধরনের আলোকোজ্জ্বল উড়ন্ত বস্তু দেখতে পাওয়া গেছে। রাতের আকাশে অজানা অচেনা আলোর আগমন দেখতে পেয়ে স্বভাবতই বেশ আতঙ্কিত হয়ে পড়েছেন আঞ্চলিক বাসিন্দা থেকে শুরু করে এলাকার পথচারীরা। ভিন গ্রহের প্রাণী ‘অ্যাং’-কে নিয়ে বাংলা সাহিত্যে ‘বঙ্কুবাবুর বাবুর বন্ধু’ লিখেছিলেন বিশ্ববরেণ্য পরিচালক তথা কাহিনীকার সত্যজিৎ রায়। তারপর এই উৎসাহপূর্ণ বিষয়ের ওপর ভিত্তি করে অনেক হলিউড ছবি নির্মিত হয়েছে। বলিউড এমনকি, টলিউডেও ভিনগ্রহী প্রাণীদের নিয়ে তৈরি চলচ্চিত্রগুলি যথেষ্ট সমাদৃত হয়েছে। আমেরিকা রাশিয়া-সহ পৃথিবীর বিভিন্ন দেশ এলিয়েন (Alien) নিয়ে তদন্ত করছে। 

চেন্নাইয়ে কর্মরত আইপিএস অফিসার প্রদীপ ভি ফিলিপ জানিয়েছেন যে, চেন্নাইয়ের ইস্ট কোস্ট রোডের মুতুকাদু এলাকায় চারটি উড়ন্ত সসার দেখা গেছে। তিনি আরও বলেন যে, ফ্লাইং সসার ড্রোনের মতো জিনিস নয়। এগুলি মাত্র ২০ থেকে ২৫ সেকেন্ড ধরে দেখা গিয়েছিল। সন্ধ্যা প্রায় তখন সাতটা বাজে। তাম্বারাম এলাকার আকাশ মেঘলা ছিল। হঠাৎ করে আকাশে অনেকগুলো আলো একসাথে দেখা গেল। তারপর সেগুলো চারদিকে ছড়িয়ে গিয়ে মিলিয়ে গেল। এই কাণ্ড দেখে বিস্মিত হয়ে গিয়েছেন এলাকার মানুষজন! তারপর হঠাৎ অদৃশ্য হয়ে গেছে। সবাই নিজেদের সেল ফোনে এই ঘটনার ছবি তোলা শুরু করেন। কিছুক্ষণ পরেই আলোগুলো একটা সরলরেখায় এল, তারপর সব চোখের নিমেষে হাওয়া হয়ে গেল। এই তথ্যটি মহাকাশ গবেষকদের আগ্রহ তৈরি করেছে।




আরও পড়ুন- 
জি ২০ শীর্ষ সম্মেলনে জোরদার হল ভারত-সৌদি আরবের বন্ধন, মোদীর সঙ্গে ফলপ্রসূ রাজপুত্র মহম্মদ বিন সালমানের সাক্ষাৎ
প্রায় ৩৫ বছর পর খুলে গেল কাশ্মীরের DAV পাবলিক স্কুল, আর্য সমাজের বিদ্যালয়ে আবার শুরু পড়ুয়াদের কলরব
Weather News: কয়েকটি জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা, লক্ষ্মীবারে কেমন থাকবে বাংলার আবহাওয়া

Share this article
click me!