ভোটের আগেই রেশন নিয়ে বড় ঘোষণা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর, কংগ্রেসকে নিশানা জনসভা থেকে

ছত্তিশগড়ের জনসভা থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঘোষণা করেন, আমি সিদ্ধান্ত নিয়েছি বিজেপি সরকার দেশের ৮০ কোটিরও বেশি দরিদ্র মানুষকে বিনামূল্যে রেশন দেওয়ার পরিকল্পনা আরও পাঁচ বছর বাড়িয়ে দেব।

 

Saborni Mitra | Published : Nov 4, 2023 12:11 PM IST

ভোটের মুখে বড় ঘোষণা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার ভোটের ছত্তিশগড় থেকেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়ে দিলেন আগামী পাঁচ বছর দেশের ৮০ কোটিরও বেশি মানুষকে বিনামূল্যে রেশন সরবরাহ করার সিদ্ধান্ত তিনি নিয়েছেন। অর্থাৎ করোনা-কাল থেকে শুরু হওয়া বিনামূল্যের রেশনের মেয়াদ আরও পাঁচ বছর বাড়িয়ে দিলেন প্রধানমন্ত্রী।

ছত্তিশগড়ের জনসভা থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঘোষণা করেন, 'আমি সিদ্ধান্ত নিয়েছি বিজেপি সরকার দেশের ৮০ কোটিরও বেশি দরিদ্র মানুষকে বিনামূল্যে রেশন দেওয়ার পরিকল্পনা আরও পাঁচ বছর বাড়িয়ে দেব। মানুষের ভালবাস ও আশীর্বাদ সব সময় আমাকে পবিত্র সিদ্ধান্ত নেওয়ার শক্তি দেয়।'দুর্গের একটি জনসভায় ভাষণ দেওয়ার সময় এই কথা বলেন মোদী।

করোনাভাইরাসের সংক্রমণের সময় থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্যোগে এই দেশে বিনানমূল্যে রেশন ব্যবস্থা চালু করা হয়েছিল। বিনামূল্যে চাল গম, ডাল বিলি করা হয়। সেই প্রকল্পের মেয়াদ আরও বাড়িয়ে দিসেন মোদী। এদিন তিনি বলেন দেশের ৮০ মানুষ এই প্রকল্পের মাধ্যমে বিশেষ সুবিধে পাবে। প্রত্যেক ব্যক্তিকে ৫ কেজি খাদ্য শস্য দেওয়া হবে।

এদিন নির্বাচনী প্রচারে গিয়ে ছত্তিশগড়ের কংগ্রেস সরকারকে একহাত নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র। তিনি বলেন রাজ্যের কংগ্রেস সরকার রাজ্যবাসীকে লুঠ করার কোনও সুযোগই ছাড়েনি। তিনি মহাদেব বেটিং অ্যাপ ইস্যুতেও কটাক্ষ করে বলেন, ' মহাদেবের নাম পর্যন্ত পার পায়নি।' তিনি বলেন, বেটিং অ্যাপের ফাঁদ পেতেও লুঠ করা হয়েছে।

টাকা তছরুপকাণ্ডে নাম জড়িয়ে গেছে ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলের। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডির দাবি মহাদেশ বেটিং অ্যাপের প্রচারকারীরা ভূপেশ বাঘেলকে ৫০৮ কোটি টাকা দিয়েছে। একটি কুরিয়ার সংস্থায় তল্লাশি চালিয়ে কেন্দ্রীয় সংস্থার তদন্তকারীরা ৫ কোটি নগদ টাকা পেয়েছে। কুরিয়ার সংস্থা জানিয়েছে, ছত্তিশগ়ড়ের নির্বাচনী ব্যায়ের জন্য একজন বাঘেলার কাছে ওই বিপুল পরিমাণ টাকা পৌঁছে দেওয়ার জন্য দিয়েছিল। এই রাজ্য আর মাত্র চার দিন পরেই বিধানসভা ভোট গ্রহণ।

আরও পড়ুনঃ

Gaza Under Attack: হামাসরা সুড়ঙ্গে জাল বিছিয়ে অপেক্ষা করেছে ইজরায়েল সেনাদের জন্য, জানুন তথ্য

Video: হামাসের হামলার আরও একটি ভয়ঙ্কর ভিডিও, ৭ অক্টোবর হত্যার ভিডিওটি দেখুন

রেভ পার্টিতে সাপের ছোবলের নেশা! এফআইআর দায়ের ইউটিউবার এলভিস যাদবের বিরুদ্ধে

 

Read more Articles on
Share this article
click me!