Manipur: মণিপুরে ফের হিংসা, জঙ্গি হামলায় ২ আধাসেনা জওয়ানের মৃত্যু

লোকসভা নির্বাচনের মধ্যেও মণিপুরে ফের হিংসা ছড়িয়েছে। প্রথম দফার ভোটে হিংসার ঘটনা দেখা গিয়েছিল। এবার জঙ্গি হামলার ঘটনাও দেখা গেল। ফলে ফের মণিপুরের পরিস্থিতি নিয়ে উদ্বেগ তৈরি হয়েছে।

Soumya Gangully | Published : Apr 27, 2024 6:13 AM IST / Updated: Apr 27 2024, 12:43 PM IST

গভীর রাতে জঙ্গি হামলায় প্রাণ হারালেন ২ আধাসেনা জওয়ান। জখম হয়েছেন ২ জন জওয়ান। এই ঘটনা ঘটেছে মণিপুরের বিষ্ণুপুর জেলার নারাণসেনা অঞ্চলে। শুক্রবার রাত ২. ১৫ মিনিটে জঙ্গি হামলার ঘটনা ঘটেছে। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, শুক্রবার মধ্যরাতের পর আচমকা হামলা চালায় সশস্ত্র জঙ্গিরা। তারা সিআরপিএফ জওয়ানদের লক্ষ্য করে বোমা ছোড়ে। সিআরপিএফ চৌকির মধ্যেই বিস্ফোরণ হয়। এর ফলেই সিআরপিএফ-এর ১২৮ ব্যাটালিয়নের ২ জওয়ানের মৃত্যু হয়। মৃত জওয়ানদের মধ্যে একজনের নাম এন সরকার। তিনি সিআরপিএফ-এর সাব-ইন্সপেক্টর ছিলেন। মৃত অপর জওয়ানের নাম অরূপ সাইনি। তিনি হেড কনস্টেবল ছিলেন। আহত ২ জওয়ান হলেন ইন্সপেক্টর যাদব দাস ও কনস্টেবল আফতাব হুসেন। মণিপুর পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, আহত জওয়ানদের শরীরে স্প্লিন্টারের ক্ষত রয়েছে।

গভীর রাতে জঙ্গি হামলা

মণিপুরের এক উচ্চপদস্থ পুলিশ আধিকারিক জানিয়েছেন, 'পাহাড়ের উপর থেকে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। শুক্রবার রাত সাড়ে ১২টা নাগাদ এই হামলা শুরু হয়। রাত ২.১৫ মিনিট পর্যন্ত চলে হামলা। গুলি চালানোর পাশাপাশি জঙ্গিরা বোমাও ছোড়ে। সিআরপিএফ ১২৮ ব্যাটালিয়নের চৌকিতে বোমা বিস্ফোরণ ঘটে।' সিআরপিএফ-এর পক্ষ থেকে জানানো হয়েছে, ১২৮ ব্যাটালিয়নের জওয়ানরা ইন্ডিয়া রিজার্ভ ব্যাটালিয়ন শিবিরের নিরাপত্তার দায়িত্বে আছেন। কিন্তু এবার তাঁরাই জঙ্গি হামলার মুখে পড়লেন। হামলাকারীদের খোঁজে তল্লাশি অভিযান শুরু করেছে পুলিশ।

কবে স্বাভাবিক হবে মণিপুরের পরিস্থিতি?

সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দাবি করেছেন, কেন্দ্রীয় সরকারের চেষ্টাতেই মণিপুরে শান্তি ফিরেছে। কিন্তু লোকসভা নির্বাচন চলাকালীন ভোটগ্রহণ কেন্দ্রের কাছেই গুলি এবং সিআরপিএফ জওয়ানদের উপর হামলার ঘটনায় মণিপুরের পরিস্থিতি নিয়ে ফের উদ্বেগ তৈরি হয়েছে। নতুন করে সতর্ক হয়ে উঠেছে পুলিশ-প্রশাসন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

ফের উত্তপ্ত মণিপুর, তিন কুকিকে অপরহরণ মেইতেইদের-উদ্ধার এক মহিলার দেহ

স্বাধীনতা দিবসে কুকিদের প্রতিবাদ, ২ দশকের নিষেধাজ্ঞা ভেঙে সিনেমা দেখিয়ে মণিপুর সরকারকে চ্যালেঞ্জ

'বিদ্বেষের রাজনীতির ফল মণিপুর হিংসা', বিজেপিকে আক্রমণ রাহুল গান্ধীর

Share this article
click me!