গভীর রাতে বহু রাজ্যের গভর্নর বদল! কোথায় কার নিয়োগ হল জেনে নিন সম্পূর্ণ তালিকা

এই বিষয়ে রাষ্ট্রপতি ভবন থেকে একটি প্রেস রিলিজও জারি করা হয়েছে, যাতে সমস্ত রাজ্যপালদের নতুন নিয়োগের বিষয়ে তথ্য দেওয়া হয়েছে।

deblina dey | Published : Jul 28, 2024 9:05 AM IST

শনিবার গভীর রাতে রাজধানীতে বেশ কয়েকটি রাজ্যের গভর্নর নিয়োগের ঘোষণা করা হয়েছে। এই বিষয়ে রাষ্ট্রপতি ভবন থেকে একটি প্রেস রিলিজও জারি করা হয়েছে, যাতে সমস্ত রাজ্যপালদের নতুন নিয়োগের বিষয়ে তথ্য দেওয়া হয়েছে। বিজ্ঞপ্তি অনুসারে, লক্ষ্মণ প্রসাদ আচার্যকে আসামের রাজ্যপাল নিযুক্ত করা হয়েছে এবং মণিপুরের অতিরিক্ত দায়িত্বও দেওয়া হয়েছে। গুলাব চাঁদ কাটারিয়াকে পাঞ্জাবের গভর্নর নিযুক্ত করা হয়েছে। এছাড়াও গুলাব চাঁদ কাটারিয়াকে কেন্দ্রশাসিত অঞ্চল চণ্ডীগড়ের প্রশাসক হিসাবে নিযুক্ত করা হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু পাঞ্জাবের রাজ্যপাল এবং চণ্ডীগড়ের প্রশাসকের পদ থেকে বনোয়ারিলাল পুরোহিতের পদত্যাগপত্র গ্রহণ করেছেন। রিলিজ অনুসারে, "সিকিমের রাজ্যপাল লক্ষ্মণ প্রসাদ আচার্যকে আসামের রাজ্যপাল হিসাবে নিযুক্ত করা হয়েছে এবং ঝাড়খণ্ডের রাজ্যপাল সিপি রাধাকৃষ্ণনকে মহারাষ্ট্রের রাজ্যপালের অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে।" রাধাকৃষ্ণনের জায়গায় ঝাড়খণ্ডের নতুন রাজ্যপাল হবেন সন্তোষ কুমার গাঙ্গওয়ার।

Latest Videos

তেলেঙ্গানার নতুন রাজ্যপাল হবেন জিষ্ণু দেব ভার্মা-

বিবৃতিতে বলা হয়েছে যে হরিভাউ কিসানরাও বাগদেকে রাজস্থানের রাজ্যপাল নিযুক্ত করা হয়েছে। এছাড়াও তেলেঙ্গানার রাজ্যপাল হবেন জিষ্ণু দেব ভার্মা এবং সিকিমের নতুন রাজ্যপাল হবেন ওম প্রকাশ মাথুর। রমেন ডেকাকে ছত্তিশগড়ের রাজ্যপাল এবং সিএইচ বিজয়শঙ্করকে মেঘালয়ের রাজ্যপাল হিসাবে নিযুক্ত করা হয়েছে, বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, কে. কৈলাশনাথনকে পুদুচেরির লেফটেন্যান্ট গভর্নর নিযুক্ত করা হয়েছে। তার দায়িত্ব গ্রহণের তারিখ থেকে এই নিয়োগ কার্যকর হবে। বিবৃতিতে বলা হয়েছে, তারা তাদের নিজ নিজ অফিসের দায়িত্ব গ্রহণের তারিখ থেকে এই নিয়োগ কার্যকর হবে।

Share this article
click me!

Latest Videos

'ষড়যন্ত্র করে আমাকে গ্রেফতার করা হয়েছিল' জেল থেকে ছাড়া পেয়েই পাল্টা অভিযোগ Kalatan Dasgupta-র
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
অভয়া কাণ্ডের দ্রুত বিচারের দাবি জুনিয়র ডাক্তারদের! স্বাস্থ্য ভবন থেকে সিজিও কমপ্লেক্স পর্যন্ত মিছিল
'মমতা কাছে বাংলাকে স্বাধীন ঘোষণার অনুরোধ জসীমউদ্দিনের' আশঙ্কা প্রকাশ করে দেখুন কী বললেন সুকান্ত
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood