ঋষি সুনক ও অক্ষতা মূর্তির 'কাপল গোল'! এই দম্পতির রসায়ন মন কেড়ে নিল নেটিজেনদের

ব্রিটিশ প্রধানমন্ত্রী ও তাঁর স্ত্রীর 'টাই-ফিক্সিং' ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পরে, রবিবারের অক্ষরধাম মন্দির দর্শনের এই দম্পতির ছবি বেশ প্রশংসা পাচ্ছে।

Parna Sengupta | Published : Sep 10, 2023 2:16 PM IST

জি-২০ সম্মেলনে কূটকচালি পেরিয়ে ভারতীয়দের নজর কেড়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক এবং তার ব্যবসায়ী স্ত্রী অক্ষতা মূর্তি। তাঁদের মধ্যে যে দাম্পত্য রসায়ন, তা বেশ মনে ধরেছে ভারতীয় নেটিজেনদের। শুক্রবার G20 সম্মেলনের জন্য নয়াদিল্লিতে পৌঁছানোর পর থেকে সেরা দম্পতি হিসাবেই বারবার খবরে উঠে এসেছেন এই দুই জন।

ব্রিটিশ প্রধানমন্ত্রী ও তাঁর স্ত্রীর 'টাই-ফিক্সিং' ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পরে, রবিবারের অক্ষরধাম মন্দির দর্শনের এই দম্পতির ছবি বেশ প্রশংসা পাচ্ছে। ঐতিহ্যবাহী হিন্দু পদ্ধতিতে মন্দিরে অভ্যর্থনা জানানোর পর, ঋষি সুনক এবং অক্ষতা মূর্তিকে মন্দিরে 'আরতি' করতে দেখা গেছে। তিনি শ্রী নীলকান্ত বর্ণী মহারাজের মূর্তির উপর অভিষেক (জল নিবেদন) করেন এবং "বিশ্ব শান্তি, অগ্রগতি এবং সম্প্রীতির জন্য" প্রার্থনা করেন। এটি শুধুমাত্র একটি উপাসনার স্থান নয়, এটি একটি ল্যান্ডমার্ক যা ভারতের মূল্যবোধ, সংস্কৃতি এবং বিশ্বের অবদানের প্রতিফলন করে বলে একটি বিবৃতিতে জানিয়েছেন সুনাক।

 

 

ব্রিটিশ প্রধানমন্ত্রী বলেন, 'আমি এবং আমার স্ত্রী আজ সকালে দর্শন ও পূজার জন্য স্বামীনারায়ণ অক্ষরধামে গিয়ে খুব খুশি হয়েছি। আমরা এই মন্দিরের সৌন্দর্য এবং এর শান্তি, সম্প্রীতি এবং একজন ভালো মানুষ হয়ে ওঠার সর্বজনীন বার্তা দেখে বিস্মিত হয়েছি, সেই সঙ্গে আনন্দও পেয়েছি।'

মন্দিরের মধ্যে ঋষি সুনাক ও তাঁর স্ত্রীর ছবিগুলি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করার সাথে সাথে, নেটিজেনরা লাভ ও হার্ট ইমোজি সহ 'বাহ' মন্তব্য করা থেকে নিজেকে আটকাতে পারেনি। নেটিজেনরা লিখেছেন 'এটাই G20 সম্মেলনের সেরা ছবি। ব্রিটিশ প্রধানমন্ত্রী তার ধর্ম নিয়ে গর্বিত''।

 

 

একজন 'এক্স' ব্যবহারকারী এগিয়ে গিয়ে শাহরুখ খান-কাজলের জনপ্রিয় ছবি 'কুছ কুছ হোতা হ্যায়'-এর একটি সংলাপ উদ্ধৃত করেছেন। তিনি লিখেছেন, "লন্ডনে বসবাস করে, সেখানে লেখাপড়া করে, আমি আমার মূল্যবোধ ভুলিনি আর এটা তুমি ভুলে যেও না - কুছ কুছ হোতা হ্যায় [২০২৩]।"

এদিকে, রিপোর্ট অনুযায়ী, G20 সম্মেলনের জন্য দিল্লিকে সাজাতে ৪২৫৪.৭৫ কোটি টাকা খরচ হয়েছে। ফুটপাত মেরামত, রাস্তার আলো, অনুষ্ঠানস্থল সাজানো ও অতিথিদের স্বাগত জানানোর জন্য এই অর্থ ব্যয় করা হচ্ছে। তবে এই জমকালো অনুষ্ঠানের সাফল্য সারা বিশ্বে ভারতকে গর্বিত করছে। প্রধানমন্ত্রী মোদীর বৈশ্বিক ভাবমূর্তির পাশাপাশি বিশ্বমঞ্চে উঠে আসছে ভারতের একটি শক্তিশালী চিত্রও। এত বড় আন্তর্জাতিক ইভেন্ট এখন ভারতের মতো এশিয়ান দেশে সম্ভব, তা সফল করে দেখিয়েছে মোদী সরকার।

Read more Articles on
Share this article
click me!