PM Modi News: জি২০ সভায় ডিজিটাল ইন্ডিয়ার জয়গান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভাষণে আপ্লুত অর্থ মন্ত্রক

গত ৯ বছরে ভারতে অভূতপূর্ব ডিজিটাল রূপান্তরের জন্য ২০১৫ সালে ডিজিটাল ইন্ডিয়া উদ্যোগের সূচনাকে ব্যাপকভাবে প্রশংসা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

Sahely Sen | Published : Aug 19, 2023 6:16 AM IST / Updated: Aug 19 2023, 12:10 PM IST

১৯ অগাস্ট, শনিবার জি ২০ সমাবেশের উদ্দেশে কর্ণাটকের বেঙ্গালুরুতে একজোট হলেন অর্থ মন্ত্রকের প্রশাসনিক কর্তা এবং বিশেষজ্ঞরা। উক্ত সমাবেশে ভাষণ দেওয়ার সূচনা পর্বে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বহু বিশিষ্ট ব্যক্তিদের বেঙ্গালুরু (Bengaluru) শহরে স্বাগত জানান, যে শহর বিজ্ঞান, প্রযুক্তি এবং উদ্যোক্তাদের ভূমি। ডিজিটাল অর্থনীতি নিয়ে আলোচনা করার জন্য এর চেয়ে ভালো জায়গা আর হতে পারে না, বলে মন্তব্য করেন নমো (PM Modi)।

ভিডিও বার্তার মাধ্যমে তিনি বলেন, ভারতের ডিজিটাল রূপান্তর উদ্ভাবনের প্রতি তাঁর অটুট বিশ্বাস আছে এবং এই উন্নয়ন দ্রুত এবং স্বচ্ছ বাস্তবায়নের প্রতিশ্রুতি দ্বারা চালিত হয়। ভারতের ডিজিটাল পাবলিক ইনফ্রাস্ট্রাকচার বৈশ্বিক চ্যালেঞ্জের যোগ্য, নিরাপদ এবং অন্তর্ভুক্তিমূলক সমাধান দিতে পারে। এই ধরনের বৈচিত্র্যের সাথে, ভারত সমাধানের জন্য একটি আদর্শ স্থান। যে সমাধানে ভারতে সফল হয়, তা বিশ্বের যে কোনও জায়গায় সহজেই প্রয়োগ করা যেতে পারে।

গত ৯ বছরে ভারতে অভূতপূর্ব ডিজিটাল রূপান্তরের জন্য ২০১৫ সালে ডিজিটাল ইন্ডিয়া উদ্যোগের সূচনাকে কৃতিত্ব দিয়ে অর্থনীতি মন্ত্রীদের সমন্বিত এই সভায় নরেন্দ্র মোদী আরও বলেন যে, নিরাপদ, বিশ্বস্ত এবং স্থিতিস্থাপক ডিজিটাল অর্থনীতির জন্য G20 উচ্চ-স্তরের নীতিগুলির উপর ঐকমত্য গড়ে তোলার জন্য গুরুত্বপূর্ণ। মানবতার মুখোমুখি চ্যালেঞ্জগুলো মোকাবিলা করায় প্রযুক্তি-ভিত্তিক সমাধানের সম্পূর্ণ বাস্তুতন্ত্র তৈরি করা যেতে পারে। আমাদের এখন যা প্রয়োজন, তা হল, প্রত্যয়, প্রতিশ্রুতি, সমন্বয় এবং সহযোগিতা।

রাজস্থানে ভয়ঙ্কর ঘটনা! ২২ তম ছাত্রের আত্মহত্যার পর কোটা-তে স্প্রিং দেওয়া ফ্যান লাগানোর সিদ্ধান্ত
Questions on Sex: সন্তান যৌনতার বিষয়ে প্রশ্ন করলে উত্তর দেবেন কীভাবে? জেনে নিন ৬টি প্রধান বিষয়
পুজো করার সময় চোখ থেকে জল পড়া বা হাত পুড়ে যাওয়া কি অশুভ লক্ষণ? জেনে নিন এখনই
Hymenoplasty: যৌন সঙ্গমে ভার্জিনিটি-র আনন্দ ফিরিয়ে আনতেই কি হাইমেনোপ্লাস্টি-র দিকে ঝুঁকছেন মহিলারা?

Read more Articles on
Share this article
click me!