IRCTC: ট্রেন ছাড়ার ১০ মিনিট আগেও মিলবে টিকিট এই অ্যাপে, কীভাবে? জানুন বিস্তারিত তথ্য

নিজেই ট্রেনে উঠে খুঁজে নিতে পারবেন নিজের বসার জায়গা। এবার আইআরসিটিসির নতুন অ্যাপের মাধ্যমে মাত্র একটি অ্যাপ্লিকেশনের মাধ্যমে সূত্র ধরেই চলন্ত ট্রেনে মিলবে বসার জায়গা।

 

Ishanee Dhar | Published : Nov 3, 2023 8:31 AM IST

 

নিত্য যাতায়াতের মাধ্যম ট্রেন? এবার ট্রেনে উঠে বসার জায়গার জন্য অনেককেই অনুরোধ করতে হয় টিটিকে। এবার অনুরোধের পর্ব আর না। নিজেই ট্রেনে উঠে খুঁজে নিতে পারবেন নিজের বসার জায়গা। এবার আইআরসিটিসির নতুন অ্যাপের মাধ্যমে মাত্র একটি অ্যাপ্লিকেশনের মাধ্যমে সূত্র ধরেই চলন্ত ট্রেনে মিলবে বসার জায়গা।

কীভাবে পাবেন চলন্ত ট্রেনে বসার জায়গা?

প্রযুক্তির অগ্রগতির সঙ্গে তাল মিলিয়ে বদলেছে অনেক কিছুই। স্টেশনে টিকিট কাটার জন্য এখন আর দীর্ঘ লাইন দেখা যায় না। বরং অনলাইনেই টিকিট কাটতে স্বচ্ছন্দ বেশিরভাগ মানুষ। লোকাল ট্রেনের টিকিট হোক কিংবা দূরপাল্লার, আইআরসিটিসির নানা অ্যাপের মাধ্যমে সহজেই টিকিট কাটা যায়। টিকিট কাটার জন্য বর্তমানে বহুল ব্যবহৃত অ্যাপ হল, আইআরসিটিসির অ্যাপ এবং ইটিএস অ্যাপ। এবার আইআরসিটিসির নতুন অ্যাপের মাধ্যমে দেখতে পারবেন কোনও নির্দিষ্ট ট্রেনে কটি সিট ফাঁকা রয়েছে।

আইআরসিটিসি অ্যাপে ট্রেনের ফাঁকা সিট দেখার পদ্ধতি-

সিট বুকিং-এর ক্ষেত্রে কি নিতে হবে টিটির সাহায্য?

এই অ্যাপ্লিকেশনের মাধ্যমে সিট বুক করা যাবে সরাসরি, এর জন্য টিটির সাহায্য নেওয়ার প্রয়োজন নেই। উল্লেখ্য এই অ্যাপ্লিকেশনের একটি বড় সুবিধা হল, এর জন্য আলাদা করে কোনো অ্যাকাউন্ট খুলতে হবে না। আইআরসিটিসি অ্যাপে লগইন থাকলেই হবে।

Share this article
click me!