দিল্লি বিমানবন্দরে প্লেনের নিচে গাড়ি, ভয়াবহ দুর্ঘটনা এড়াল পাটনামুখী ইন্ডিগো উড়ান

অল্পের জন্য দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল পাটনাগামী এক বিমান। এদিন দিল্লি এয়ারপোর্টে মারাত্মক বিপদজ্জনক ঘটনার কবলে পড়েছিল বিমানটি। ইন্ডিগো বিমানটি পাটনার উদ্দেশ্যে রওনা হওয়ার জন্য একদম প্রস্তুত ছিল হঠাৎই তখন গো ফার্স্ট এয়ারলাইনের একটি সুইফ্ট ডিজায়ার গাড়ি বিমানটির নীচে চলে যায়। কোনরকমে সংঘর্ষ এড়ানো গিয়েছে।

Senjuti Dey | Published : Aug 2, 2022 11:44 AM IST / Updated: Aug 02 2022, 05:32 PM IST

অল্পের জন্য দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল পাটনাগামী এক বিমান। এদিন দিল্লি এয়ারপোর্টে মারাত্মক বিপদজ্জনক ঘটনার কবলে পড়েছিল বিমানটি। ইন্ডিগো বিমানটি পাটনার উদ্দেশ্যে রওনা হওয়ার জন্য একদম প্রস্তুত ছিল হঠাৎই তখন গো ফার্স্ট এয়ারলাইনের একটি সুইফ্ট ডিজায়ার গাড়ি বিমানটির নীচে চলে যায়। কোনরকমে সংঘর্ষ এড়ানো গিয়েছে। মঙ্গলবার দিল্লি বিমানবন্দরে বিমানের নীচে চলে যাওয়ার পরে গো ফার্স্ট এয়ারলাইন গাড়িটি কোনরকমে ইন্ডিগো A320neo বিমানের চাকার সাথে সংঘর্ষ এড়ায়। মঙ্গলবার একটি গো গ্রাউন্ড মারুতি গাড়িটি IGI বিমানবন্দরের টার্মিনাল T-2 এ পার্ক করা ইন্ডিগো বিমান VT-ITJ-এর একেবারে নাকের নীচে এসে থামে। এটি ছিল একটি ইন্ডিগো ফ্লাইট 6E-2022 (দিল্লি-পাটনা)।


এভিয়েশন রেগুলেটর ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশন (ডিজিসিএ) জানিয়েছে, বিমানের কোনও ক্ষতি বা কোনও ব্যক্তি আহত হয়নি। নির্ধারিত সময় অনুযায়ী বিমানটি ছেড়ে যায়। DAS-NR দ্বারা আরও তদন্ত করা হচ্ছে। গাড়ির চালক অ্যালকোহল নিয়েছিল কিনা জানার জন্য একটি শ্বাস বিশ্লেষক পরীক্ষা করা হয়েছিল এবং এটি নেতিবাচক বলে প্রমাণিত হয়েছিল । বিমানের কোনো ক্ষতি হয়নি এবং কেউ আহত হয়নি। সম্প্রতি দেশে এয়ারলাইন্সে অনেক বেশি অকাল মৃত্যুর ঘটনা ঘটেছে। ডিজিসিএ বলেছে যে ত্রুটিগুলি ঠিক করার জন্য পর্যাপ্ত কর্মী নেই এবং তারা এমন একটি ধারা চালু করছে যে কিছু সরঞ্জাম ত্রুটিপূর্ণ থাকা সত্ত্বেও ফ্লাইট পরিচালনা করার অনুমতি দিয়ে দেওয়া হয়। ২৮শে জুলাই, আসামের জোড়হাট থেকে কলকাতা যাওয়ার একটি ইন্ডিগো ফ্লাইট টেক-অফের সময় রানওয়ে থেকে ছিটকে পড়ে এবং এর এক জোড়া চাকা কাদায়। ঘটনাটি ঘটে যখন বিমানটি ৯৮ জন যাত্রী নিয়ে টেক অফের জন্য ট্যাক্সিং করছিল। এই মাসের শুরুর দিকে, শারজাহ থেকে হায়দ্রাবাদ যাওয়ার পথে একটি প্রযুক্তিগত সমস্যার কারণে একটি IndiGo A320neo জেটকে করাচিতে ঘুরিয়ে দেওয়া হয়েছিল, এবং ইঞ্জিনগুলি মুহূর্তের মধ্যে কম্পিত হওয়ার পরে সতর্কতা হিসাবে অন্য একটি ফ্লাইটকে সরিয়ে দেওয়া হয়েছিল।

আরও পড়ুনঃ 

কালদোষ দেখিয়ে আশ্রমে মহিলাকে ধর্ষণ পুরোহিতের, ভিডিও করলেন সাধ্বী, দায়ের এফআইআর

অন্তেস্টি ক্রিয়ায় জিএসটি না থাকলেও শ্মশানের চুল্লি তৈরির কাজে জিএসটি বসানো হবে বলে জানালেন অর্থমন্ত্রী

ফেসবুকের প্রোফাইল পিকচার বদলালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, জায়গা পেল জাতীয় পতাকা

এদিকে, বেসামরিক বিমান চলাচল মন্ত্রক মঙ্গলবার রাজ্যসভাকে জানিয়েছে যে ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশন (ডিজিসিএ) ৭৭ দিনে ৩৫৩ টি স্পট চেক এবং নজরদারি পরিচালনা করেছে। বেসামরিক বিমান চলাচলের প্রতিমন্ত্রী জেনারেল ডঃ ভি কে সিং (অব.) গত তিন বছরে সংঘটিত বিমানের দুর্ঘটনার সংখ্যা এবং গৃহীত পদক্ষেপ সম্পর্কে এক প্রশ্নের লিখিত উত্তরে এই তথ্য জানিয়েছেন। এ ধরনের ঘটনার সংখ্যা কমাতে উদ্যোগী সরকার।

Share this article
click me!