Goa Election 2022: গোয়া নিয়ে শরদ পাওয়ারের মন্তব্য, কংগ্রেস-তৃণমূল জোট নিয়ে জল্পনা

শরদ পাওয়ার মুম্বইয়ে বলেছেন, 'তৃণমূল কংগ্রেস এনসিপি ও কংগ্রেসের সঙ্গে আলোচনা করছে। আমরা আমাদের পছন্দের আসন ছেড়েদিয়েছি। খুব তাড়াতাড়ি এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।' ৪০ আসনের গোয়া বিধানসভায় ভোট হবে ১৪ ফেব্রুয়ারি। বাকি চার রাজ্যের সঙ্গেই ফলপ্রকাশ ১০ মার্চ। 

Web Desk - ANB | Published : Jan 11, 2022 1:21 PM IST

আগামী ১৪ ফেব্রুয়ারি গোয়া বিধানসভার নির্বাচন (Goa Assembly Election 2022) । তার আগে কোন পথে গোয়ার রাজনীতি? তা এখনও প্রকাশ্যে আসেনি। তবে গোয়ায় খেলা জমিয়ে দিলেন এনসিপি নেতা তথা বর্ষিয়ান রাজনীতিবিদ শরদ পাওয়ার (NCP Sarad Pawar)। এদিন সাংবাদিকদেক মুখোমুখি হয়ে শরদ পাওয়ার বলেছেন গোয়ায় তাঁরা কংগ্রেস (Congress) ও তৃণমূল কংগ্রেসের (TMC) সঙ্গে জোট নিয়ে আলোচনা করছেন। যার অর্থ সবকিছু ঠিকঠাক হলে গোয়ায় বিজেপির বিরুদ্ধে একমঞ্চে লড়াই করতে দেখা যাবে কংগ্রেস ও তৃণমূল কংগ্রেসকে। 

শরদ পাওয়ার মুম্বইয়ে বলেছেন, 'তৃণমূল কংগ্রেস এনসিপি ও কংগ্রেসের সঙ্গে আলোচনা করছে। আমরা আমাদের পছন্দের আসন ছেড়েদিয়েছি। খুব তাড়াতাড়ি এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।' ৪০ আসনের গোয়া বিধানসভায় ভোট হবে ১৪ ফেব্রুয়ারি। বাকি চার রাজ্যের সঙ্গেই ফলপ্রকাশ ১০ মার্চ। 

তবে শরদ পাওয়ারের এই মন্তব্যের পরই গোয়ার রাজনীতি নিয়ে জল্পনা তুঙ্গে উঠেছে। কারণ আগেই গোয়ার কংগ্রেস নেতা দিনেশ আর গুন্ডুরাও বলেছিলেন গোয়ায় তৃণমূল কংগ্রেসের সঙ্গে কংগ্রেসের জোট বাঁধার কোনও সম্ভাবনাই নেই। কারণ প্রথম থেকেই গোয়াতে তৃণমূলের ভূমিকা বিজেপির থেকে বেশি কংগ্রেস বিরোধী ছিল। কথা প্রসঙ্গে তিনি মনে করিয়ে দিয়েছেন, গোয়াতে কংগ্রেসের একাধিক নেতা  দল ছড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন। সেই তালিকায় যেমন রয়এছে, প্রবীন নেতা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেইরো, তেমনই রয়েছেন নাফিসা আলি,।  অনেক ক্ষেত্রে মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতেও সেই দল বদল হয়েছে।  তিনি আরও বলেছেন গোয়ায় তৃণমূল, কংগ্রেসের সঙ্গে জোট বাঁধার প্রচেষ্টা করছে। কিন্তু কংগ্রেস তা খারিজ করে দিয়েছে। 

গোয়ায় তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন এনসিপির প্রাক্তন নেতা আলেমাও চার্চিল। যা এনসিপির কাছেও একটি ঝটকা ছিল। কিন্তু সেই সময়ও কোনও মন্তব্য করেননি শরদ পাওয়ার। কিন্তু এবার গোয়া নিয়ে মুখ খুলেছেন তিনি। বলেছেন, তাঁরা তাঁদের পছন্দের আসনের তালিকা দিয়েছেন। সেই সব নিয়ে তৃণমূলের সঙ্গে কংগ্রেস ও এনসিপি আলোচনা করছে। খুব তাড়াতাড়ি সিদ্ধান্তে পৌঁছানো যাবে বলেও ইঙ্গিত দিয়েছেন তিনি। তিনি আরও বলেছেন গোয়ার মানুষ বিজেপি শাসনে অতিষ্ট হয়ে গেছে। তাঁরা একটি বদল চাইছে। শরদ পাওয়ারের এই মন্তব্যের পরই গোয়ায় বিজেপির বিরুদ্ধে একটি বড় জোটের জল্পনা শুরু হয়ে গেছে। যদিও এখনও পর্যন্ত কংগ্রেস জোট নিয়ে কোনও মন্তব্য করেনি।

Indian Mango: আমেরিকার সবুজ সংকেত, ভারতের সুস্বাদু আম রফতানি হবে সেদেশে 

UP election 2022: ভোটের মুখে ঘর ভাঙল বিজেপির, যোগীকে বিদায় জানিয়ে অখিলেশের হাত ধরলেন মন্ত্রী

Read more Articles on
Share this article
click me!