দারুণ খবর! এবার থেকে মাসে দুটো করে বাড়তি ছুটি পাবেন সরকারি কর্মীরা? জারি হল বিজ্ঞপ্তি

আবার নয়া ঘোষণা করল রাজ্য সরকার। জানানো হয়েছে ডিএ নয়, এবার বাড়তি ছুটি পাবেন এই রাজ্যের সরকারি কর্মচারিরা। একটা নয়, দু দুটো বাড়তি ছুটি মিলবে মাসে। নয়া বিজ্ঞপ্তি পেয়ে খুশির হাওয়া সরকারি কর্মীদের মধ্যে।

Parna Sengupta | Published : Jul 14, 2024 4:42 AM IST / Updated: Jul 19 2024, 02:23 PM IST

মার্চ মাসের বেতনের সঙ্গে বর্ধিত হারে ডিএ পেয়েছেন সরকারি কর্মচারীরা। সঙ্গে জানুয়ারি, ফেব্রুয়ারির বকেয়া মহার্ঘ ভাতাও মিলেছে। যা পেয়ে যথেষ্টই খুশি সরকারি কর্মচারীরা। আবার নয়া ঘোষণা করল রাজ্য সরকার। জানানো হয়েছে ডিএ নয়, এবার বাড়তি ছুটি পাবেন এই রাজ্যের সরকারি কর্মচারিরা। একটা নয়, দু দুটো বাড়তি ছুটি মিলবে মাসে। নয়া বিজ্ঞপ্তি পেয়ে খুশির হাওয়া সরকারি কর্মীদের মধ্যে।

লোকসভা ভোটের পর বাংলায় একাধিক ভাতা বাড়িয়েছে রাজ্য সরকার। তবে শুরু হয়েছে কড়াকড়িও। কিছুদিন আগেই নবান্নে বৈঠক করে সরকারি কর্মীদের কড়া বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে শুধু এ রাজ্যই নয়, পাশাপাশি অন্য একাধিক রাজ্য সহ কেন্দ্রীয় সরকারও নিজের কর্মীদের জন্য বিভিন্ন বিষয়ে গাইডলাইন জারি করেছে।

Latest Videos

এ রাজ্যেও সামনেই জাতীয় ছুটি বা সরকারি ছুটি রয়েছে। বুধবার ১৭ জুলাই রয়েছে মহরম। ওই দিন ছুটি পেতে চলেছেন পশ্চিমবঙ্গের সরকারি কর্মীরা। এরপর অগাস্ট মাসে লম্বা ছুটির সুযোগ রয়েছে সরকারি কর্মীদের জন্য। স্বাভাবিকভাবেই ১৫ অগাস্ট ছুটি থাকছে। রাখী পড়েছে ১৯ অগাস্ট সোমবার। অর্থাৎ পরপর টানা তিনদিন ছুটির সুযোগ। জন্মাষ্টমীও পড়েছে ২৬ অগাস্ট সোমবার। ফলে সেদিনও ছুটি পেতে চলেছেন রাজ্যের সরকারি কর্মীরা। অর্থ্যাৎ তখনও টানা শনি-রবি-সোম ছুটি পাচ্ছেন রাজ্যের সরকারি কর্মীরা।

এদিকে, নয়া ছুটির ঘোষণা হয়েছে সিকিমে। বাংলার পড়শি রাজ্য সিকিমে সরকারি কর্মীদের জন্য মাসে দুটো করে বাড়তি ছুটি ঘোষণা করা হয়েছে। প্রতি সপ্তাহে রবিবারের পাশাপাশি এবার থেকে মাসের দ্বিতীয় এবং চতুর্থ শনিবারও সরকারি কর্মীদের সাপ্তাহিক ছুটির ঘোষণা করেছে সরকার।

রিপোর্ট অনুযায়ী, সিকিমে সরকারি কর্মীদের অফিসে আসা এবং অফিস থেকে বের হওয়ার টাইমিং নিয়ে জারি হয়েছে হয়েছে নির্দেশিকা। চলতি সপ্তাহেই নির্দেশিকা জারি করে বলা হয়েছে সরাকরি কর্মীদের বাধ্যতামূলক ভাবে সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৪টে পর্যন্ত অফিসেই ডিউটি করতে হবে। ফাঁকি দেওয়া চলবে না।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'মমতা কাছে বাংলাকে স্বাধীন ঘোষণার অনুরোধ জসীমউদ্দিনের' আশঙ্কা প্রকাশ করে দেখুন কী বললেন সুকান্ত
Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ