‘দ্য কাশ্মীর ফাইলস’ দেখার জন্য মিলবে অর্ধ-দিবস ছুটি, বড় ঘোষণা অসমে

সাধারণ মানুষ থেকে শুরু করে চলচ্চিত্র জগতের এবং রাজনৈতিক জগতের অনেক নামকরা ব্যক্তিত্বকেও এই ছবিটি নিয়ে তাদের মতামত দিতে দেখা যাচ্ছে। এবার এরই মধ্যে এই ছবি নিয়ে বড় ঘোষণা করলেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। 
 

Jaydeep Das | Published : Mar 16, 2022 12:07 AM IST

একটা সিনেমা যা নিয়ে গত কয়েকদিন ধরেই জোর শোরগোল চলছে দেশের রাজনৈতিক মহলে। এমনকি এই সিনেমার জন্য ইতিমধ্যেই কর ছাড় দিয়েছে একাধিক রাজ্য। কথা হচ্ছে বিখ্যাত পরিচালক বিবেক অগ্নিহোত্রী পরিচালিত ‘দ্য কাশ্মীর ফাইলস’ নিয়ে। কাশ্মীরি পণ্ডিতদের দুঃখ-দুর্দশার গল্প নিয়ে বানানো এই সিনেমা বর্তমানে সাড়া ফেলেছে গোটা দেশে। গত সপ্তাহে মুক্তি পাওয়া ছবিটি ইতিমধ্যেই লাগাতার অনেক রেকর্ড ভেঙে ফেলেছে। মুক্তির সঙ্গে সঙ্গেই দর্শকদের কাছ থেকে দারুণ সাড়া পাচ্ছে ছবিটি। ছবিটির জনপ্রিয়তা বাড়ার সঙ্গে সঙ্গেও বেড়েছে হলের সংখ্যাও। ছবিটি দেখে অনেকে আবেগাপ্লুত হয়ে পড়েছেন, অন্যদিকে কাশ্মীরের নৃশংসতা দেখে অনেকেই কেঁপে উঠেছেন। এমন পরিস্থিতিতে সাধারণ মানুষ থেকে শুরু করে চলচ্চিত্র জগতের এবং রাজনৈতিক জগতের অনেক নামকরা ব্যক্তিত্বকেও এই ছবিটি নিয়ে তাদের মতামত দিতে দেখা যাচ্ছে। এবার এরই মধ্যে এই ছবি নিয়ে বড় ঘোষণা করলেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা(Assam Chief Minister Himanta Bishwa Sharma)।

রাজ্যের সমস্ত সরকারি কর্মচারীদের জন্য দ্য কাশ্মীর ফাইলস ছবিটি দেখার জন্য অর্ধেক দিন ছুটি ঘোষণা করেছেন তিনি। এই প্রসঙ্গে টুইটারে মুখ্যমন্ত্রী লেখেন, "আমাদের সরকারি কর্মচারীদের কাশ্মীর ফাইলগুলি দেখার জন্য একটি বিশেষ অর্ধ-দিনের ছুটি দেওয়া হবে বলে ঘোষণা করতে পেরে আনন্দিত। এ জন্য তাকে তার ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানিয়ে পরদিন ছবির টিকিট জমা দিতে হবে।” দ্য কাশ্মীর ফাইলস ছবিটি প্রতিদিনই বর্তমানে নতুন উচ্চতা অর্জন করছে বলে মনে হচ্ছে। ১৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত এই ছবিটি স্বল্প সময়ে খরচের চেয়ে বহুগুণ বেশি আয় করেছে। দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও এই ছবি নিয়ে নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন। 

আরও পড়ুন- পানিহাটিতে তৃণমূল কাউন্সিলরকে গুলি করে খুন, অকুস্থল পরিদর্শনে এলেন ব্যারাকপুরের পুলিশ কমিশনার

আরও পড়ুন- অসম-বাংলা সীমান্তে ট্রাক থেকে উদ্ধার অস্ট্রেলিয়ান ক্যাঙ্গারু, গ্রেফতার দুই পাচারকারী

আরও পড়ুন- বিএসএফ-র তৎপরতায় আটকাল পাচার, সীমান্তরক্ষী বাহিনীর হাত ধরেই বাংলাদেশে ফিরে গেল ২ যুবতী

একই সঙ্গে কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিং পুরিও ছবিটির প্রশংসা করেছেন এবং এটিকে ভারতীয় সিনেমার যাত্রায় একটি মাইলফলক বলে অভিহিত করেছেন। শুধু তাই নয়, বিনোদন জগতের অনেক শিল্পীদের ভূয়সী প্রশংসা পাচ্ছে ছবিটি। এর সমর্থনে মুকেশ খান্না, কঙ্গনা রানাউত, ইয়ামি গৌতমের মতো অনেক শিল্পীরাই তাদের মতামত ব্যক্ত করেছেন। এছাড়াও ছবিটির সাফল্যের পরিপ্রেক্ষিতে দেশের ৭টি রাজ্য এটিকে করমুক্ত ঘোষণা করেছে। এই রাজ্যগুলির মধ্যে রয়েছে মধ্যপ্রদেশ, উত্তরপ্রদেশ, হরিয়ানা, গুজরাট, গোয়া, ত্রিপুরা এবং কর্ণাটক রয়েছে।
 

Read more Articles on
Share this article
click me!