Hanuman Drone: সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছেন ভগবান হনুমান, দেখুন ড্রোনের ভাইরাল ভিডিও

ভিডিওটি শ্যুট করা হয়েছিল দশেরা উপলক্ষ্যে। ছত্তিশগড়ে দশেরার মূল আকর্ষণই ছিল এই ড্রোন।

 

Saborni Mitra | Published : Oct 26, 2023 5:12 PM IST

সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছে হনুমান ড্রোন। ভগবান হনুমানের সঙ্গে জুড়ে দেওয়া হয়েছে একটি ড্রোনকে। যা নিয়ো রীতিমত চর্চায় নেটিজনরা। ছত্তিশগড়ের অম্বিকাপুরে দশেরার মূল আকর্ষণই ছিল এই হনুমান ড্রোন। ড্রোনটি আকাশে উড়ে যায়। যা হনুমানের আকাশে ওড়া বা বিশাল লাফের কথা মনে করিয়ে দেয়। ভিডিওটি ইনস্টাগ্রামে শেয়ার করেছেন, ভিনাল গুপ্তা নামের এক ব্যক্তি। তারপর থেকেই সেটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়।

ভিডিওটি শ্যুট করা হয়েছিল দশেরা উপলক্ষ্যে। এলাকার দশেরার মূল আকর্ষণই ছিল এই ড্রোন। হনুমানের একটি মূর্তি তৈরি করা হয়েছিল। তাতেই জুড়ে দেওয়া হয়েছিল একটি ড্রোন। তারপর সেটি আকাশে উড়িয়ে দেওয়া হয়। দেখে অনেকটা মনে হয় হনুমান আশীর্বাদ করছেন আকাশে উড়তে উড়তে। দেখুন আপনিও ভিডিওটি।

 

 

এই প্রথম নয়, এর আগেও প্রযুক্তি দিয়ে ২০১৫ সালে এজাতীয় একটি ভিডিও ইউটিউবে আপলোড করা হয়েছিল। সেখানে শিরোনামে লেখা হয়েছিল 'পবনপুত্র হনুমান ফ্লাইং ইন দ্যা স্কাই অব ইন্দোর'। ভিডিওতেও একটি ড্রোন-বিদ্ধ হনুমান মূর্তিকে আকাশে উড়তে দেখা যায়। ভিডিওটির বর্ণনা থেকে জানা যায় যে এটি বাঙালি স্কয়ার ইন্দোরে আরজে নবনীত শ্যুট করেছেন করেছেন। মঙ্গলবার দেশজুড়ে নানা আচার-অনুষ্ঠানের মধ্য দিয়ে পালিত হয়েছে বিজয়াদশমী। রাক্ষস রাজা রাবণ, তার পুত্র মেঘনাদ এবং ভাই কুম্ভকর্ণের বিশাল মূর্তি দেশের বিভিন্ন ময়দানে সাধারণ মানুষ এবং রাজনৈতিক নেতাদের অংশগ্রহণে উদযাপনে অগ্নিদগ্ধ হয়। ভগবান রাম, লক্ষ্মণ এবং দেবী সীতার ভূমিকায় অভিনয় করা অরিষ্টদের দেশজুড়ে আগুনে পুড়িয়ে ফেলতে দেখা গেছে।

Share this article
click me!