প্রধানমন্ত্রী মোদীর কথা শুনলেন রাহুল গান্ধী, করলেন এই বিশেষ কাজটি

ভারতের স্বাধীনতার ৭৫তম বছর উপলক্ষ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী 'হর ঘর তেরঙ্গা' প্রকল্পের কথা ঘোষণা করেছেন। তারই অংশ হিসেবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশের নাগরিকদের কাছে ২-১৫ অগাস্টের মধ্যে তাঁদের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টেও প্রোফাইল ফোটেতে জাতীয় পতাকার ছবি ব্যবহার করার আবেদন জানিয়েছেন

Bangla SiteAdmin | Published : Aug 3, 2022 1:45 PM IST

ভারতের স্বাধীনতার ৭৫তম বছর উপলক্ষ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী 'হর ঘর তেরঙ্গা' প্রকল্পের কথা ঘোষণা করেছেন। তারই অংশ হিসেবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশের নাগরিকদের কাছে ২-১৫ অগাস্টের মধ্যে তাঁদের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টেও প্রোফাইল ফোটেতে জাতীয় পতাকার ছবি ব্যবহার করার আবেদন জানিয়েছেন। মোদীর কথা শুনেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী। দুজনেই পরিবর্তন করেছেন তাঁদের ডিপি। 


রাহুল গান্ধী নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে নিজের ছবি সরিয়ে দিয়েছিলেন। পরিবর্তে সেখানে রেখেছেন জাতীয় পতাকা হাতে দেশের প্রধান প্রধানমন্ত্রী জওহরলাল নেহেরুর ছবি। সঙ্গে লিখেছেন, তেরঙ্গা হল দেশের গর্ব। এটি প্রতিটি নাগরিকের হৃদয়ে রয়েছে। 

ডিপি বদল করেছেন কংগ্রেস নেত্রী। রাহুল গান্ধীর মত একই  ছবি দিয়ে প্রিয়াঙ্কাও দিয়েছেন নিজের প্রোফাইল পিকচারে।

গতকাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছিলেন , আজ একটি বিশেষ দিন। ২ অগাস্ট।  আমরা যখন আজাদি কা অমৃত মহোৎসব উদযাপন করছি, তখন আমাদের জাতি হর ঘর তিরঙ্গার জন্য প্রস্তুত, আমাদের ত্রিবর্ণ উদযাপনের জন্য একটি সম্মিলিত আন্দোলন। আমি আমার ডিপি (ডিসপ্লে ছবি) পরিবর্তন করেছি। সোশ্যাল মিডিয়া পৃষ্ঠাগুলি এবং আপনাদের সকলকে একই কাজ করার জন্য অনুরোধ করছি  বলেও জানিয়েছিলেন তিনি। এর আগে জন্মশতবার্ষিকীতেও জাতীয় পতাকার নকশা প্রস্তুত করার জন্য পিঙ্গালি বেঙ্কাইয়াকে শ্রদ্ধা জানিয়েছিলেন মোদী। 

স্বাধীনতার ৭৫ বছর উপলক্ষ্যে স্বাধীনতা সংগ্রামীদের প্রতি শ্রদ্ধা জানাতে দিল্লির লাল কেল্লা থেকে একটি বাইক মিছিল হয়। তাতে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর। 

Read more Articles on
Share this article
click me!