করোনার চোখরাঙানি কমতেই কোভিড বিধিনিষেধ তুলে নিল হরিয়ানা সরকার, জারি নয়া নিয়ম

করোনা ভাইরাসে প্রতিনিয়ত কেউ না কেউ আক্রান্ত হলেও আগের তুলনায় অনেকটাই কমছে কোভিডের সংক্রমণ।  হরিয়ানা সরকার শুরুতেই কড়াকড়ি নিয়ম চালু করেছিল। তবে এবার করোনার গ্রাফ নিম্নমুখী হতেই কোভিড বিধিনিষেধ তুলে নেওয়ার নির্দেশ দিয়েছে হরিয়ানা স্টেট ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটটি (এইচএসডিএমএ)। বুধবার সমস্ত রাজ্যের সমস্ত কোভিড বিধিনিষেধ তুলে দেওয়ার নির্দেশ দিয়েছে। এইচএসডিএমএ-এর রাজ্য কার্যনির্বাহী কমিটির মুখ্যসচিব তথা চেয়ারপার্সন সঞ্জীব কৌশল নয়া নির্দেশিকা জারি করেছে। নয়া নির্দেশিকায় বলা হয়েছে সামাজিক দূরত্ব, যে কোনও পাবলিক স্থানে মাস্ক পরা, এবং কোভিড বিধি নিয়ম মতো মেনে চলার কঠার পরামর্শ দিয়েছে। সকলকে কোভিডের সমস্ত বিধিনিষেধ মেনে চলার পরামর্শ দেওয়া হয়েছে।
 

Riya Das | / Updated: Feb 17 2022, 06:00 AM IST

করোনা ভাইরাসে (Covid 19) প্রতিনিয়ত কেউ না কেউ আক্রান্ত হলেও আগের তুলনায় অনেকটাই কমছে কোভিডের সংক্রমণ।  হরিয়ানা সরকার শুরুতেই কড়াকড়ি নিয়ম চালু করেছিল। তবে এবার করোনার গ্রাফ নিম্নমুখী হতেই কোভিড বিধিনিষেধ তুলে নেওয়ার নির্দেশ দিয়েছে (Haryana Goverment) হরিয়ানা স্টেট ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটটি (এইচএসডিএমএ) । বুধবার সমস্ত রাজ্যের সমস্ত কোভিড বিধিনিষেধ তুলে দেওয়ার নির্দেশ দিয়েছে। এইচএসডিএমএ-এর রাজ্য কার্যনির্বাহী কমিটির মুখ্যসচিব তথা চেয়ারপার্সন সঞ্জীব কৌশল নয়া নির্দেশিকা জারি করেছে। নয়া নির্দেশিকায় বলা হয়েছে সামাজিক দূরত্ব, যে কোনও পাবলিক স্থানে মাস্ক পরা, এবং কোভিড বিধি নিয়ম মতো মেনে চলার কঠার পরামর্শ দিয়েছে। সকলকে কোভিডের সমস্ত বিধিনিষেধ মেনে চলার পরামর্শ দেওয়া হয়েছে।

রাজ্যে কোভিড আক্রান্তের সংখ্যা ধীরে ধীরে কমার ফলে গত তিন সপ্তাহে বিভিন্ন সময়ের ব্যবধানে শিথিলতা ঘোষণা করা হয়েছিল। মহামারী সতর্কতা সুরক্ষিত হরিয়ানা-র অংশ হিসেবে আরোপিত সমস্ত নিষেধাজ্ঞা রাজ্যে তুলে নেওয়া হয়েছে।  চলতি মাসের ৫ ফেব্রুয়ারি রাজ্যে কোভিড সংক্রান্ত (Covid 19)  কিছু বিধিনিষেধ শিথিল করা হয়েছিল। যা ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত বলবৎ ছিল। এছাড়াও জানুয়ারি মাসে রাজ্য সরকার ৫০ শতাংশ দর্শক নিয়ে সিনেমা হল, থিয়েটার এবং মাল্টিপ্লেক্স পুনরায় খোলার অনুমতি দিয়েছিল। হরিয়ানায় (Haryana Goverment) যে হারে কোভিড কেস বাড়ছিল, যার জেরেই রাজ্যের বিভিন্ন জেলায় কঠোর নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। তবে করোনার প্রকোপ কমতেই কোভিড বিধিনিষেধ (Covid 19)  তুলে নেওয়ার নির্দেশ দিয়েছে হরিয়ানা স্টেট ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটটি (এইচএসডিএমএ)। 

 

 

আরও পড়ুন-১৪ মাসে ৭৮বার কোভিড পজিটিভ, নেই স্বাদ-গন্ধের অনুভুতি - তুরস্কের এই ব্যক্তি কাহিনি বিস্ময়কর

আরও পড়ুন-স্কুল খুললেও করোনা আতঙ্কে দেখা নেই পড়ুয়ার, বাড়ি বাড়ি ঘুরলেন শিক্ষকরা

আরও পড়ুন-করোনা নিয়ে উদাসীন হবেন না, কোভিডবিধিতে ঢিলেমি দিলেই বিপদ, মত বিশেষজ্ঞদের

 

করোনা আতঙ্ক ( Corona Virus In India ) এখন ছড়িয়ে পড়েছে সর্বত্র। মুহূর্তের মধ্যে একজনের থেকে আরেকজনের শরীরে ছড়িয়ে পড়ছে এই ভাইরাস। যত দিন যাচ্ছে ততই যেন রোগের আকার পরিবর্তন হচ্ছে।  ইতিমধ্যেই করোনা আতঙ্কে জেরবার বিশ্ববাসী । সারা দেশে  মহামারির আকার ধারণ করেছে এই করোনা ভাইরাস।মানুষের সংস্পর্শেই সংক্রমিত হচ্ছে এই করোনা ভাইরাস । মানুষের নিঃশ্বাস প্রশ্বাসের সঙ্গেই ছড়িয়ে যাচ্ছে এই রোগের জীবানু। করোনার নয়া ভ্যারিয়েন্ট ওমিক্রন আক্রান্তের সংখ্যাও দ্রুত বাড়ার ফলে বিভিন্ন বিধিনিষেধের পথে হেঁটেছিল হরিয়ানা সরকার (Haryana Goverment) । মহামারি সুরক্ষায় নয়া নির্দেশিকা জারি করেছিল, স্কুল-কলেজ, জিম, থিয়েটার সবকিছুই পুরোপুরি বন্ধ করে দিয়েছিল হরিয়ানা সরকার। এবার করোনার চোখরাঙানি কমতেই কোভিড বিধিনিষেধ তুলে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তবে সকলকেই সাবধানতা অবলম্বন করে চলার পরামর্শ দেওয়া হয়েছে । 

Share this article
click me!