Nuh Violence News: হরিয়ানার পর এবার নয়ডা, নুহ-তে হামলার প্রতিবাদে বিক্ষোভ দেখাবে বিশ্ব হিন্দু পরিষদ

বিশ্ব হিন্দু পরিষদের শোভাযাত্রায় হামলা হওয়ার ঘটনায় অশান্তি রুখতে এখনও কার্ফ্যু জারি রয়েছে হরিয়ানার নুহ-তে। হামলার প্রতিবাদে আজ নয়ডা-তে বিক্ষোভ দেখাবে বিশ্ব হিন্দু পরিষদ। 

Sahely Sen | Published : Aug 2, 2023 3:10 AM IST / Updated: Aug 02 2023, 09:29 AM IST

হিন্দু মুসলমান দ্বন্দ্বে জ্বলে উঠেছে হরিয়ানার নুহ জেলা। এই জেলায় বিশ্ব হিন্দু পরিষদের সদস্যরা একটি মিছিল বের করেছিলেন সোমবার। ওইদিন দুপুরে অপর একটি বিপক্ষ দলের পক্ষ থেকে ওই মিছিলে হামলা করা হয়। পাথর ছোড়া হয়, একের পর এক গাড়ি জ্বালিয়ে দেওয়া হয়। প্রাণ সংশয়ে স্থানীয় একটি মন্দিরে ঢুকে আশ্রয় নেন হিন্দু পরিষদের মানুষরা। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া বহু ভিডিওতে দাবি করা হয় যে, মুসলমান সম্প্রদায়ের পক্ষ থেকেই এই হামলার ঘটনা ঘটেছে। যদিও, সেই ভিডিওর সত্যতা যাচাই করা হয়নি, তবে, গোটা এলাকা জুড়ে সোমবার থেকে ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দিয়েছে স্থানীয় প্রশাসন (Hindu Muslim Riots)।

গুরুগ্রাম জেলা ম্যাজিস্ট্রেটের নির্দেশ অনুযায়ী বুধবার পর্যন্ত সন্ত্রস্ত এলাকায় স্কুল কলেজ কোচিং সেন্টার সহ সমস্ত রকমের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে রেখেছিল নিরাপত্তা বিভাগ। রাজ্যের মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর সোমবারের এই হামলাকে বৃহত্তর ষড়যন্ত্রের অংশ বলে অভিহিত করেছেন। ব্রিজ মণ্ডল জলাভিষেক যাত্রা নামে একটি ধর্মীয় শোভাযাত্রায় হামলা হওয়ার প্রতিবাদে ২ অগাস্ট, বুধবার উত্তরপ্রদেশের নয়ডা-তে বিক্ষোভ কর্মসূচি পালন করতে চলেছেন বিশ্ব হিন্দু পরিষদের সদস্যরা।

বিশ্ব হিন্দু পরিষদের এই বিক্ষোভ কর্মসূচির খবরে হাই অ্যালার্ট জারি রয়েছে গোটা দিল্লি জুড়ে। হরিয়ানার হিন্দু-মুসলমান দাঙ্গায় বহু ধর্মীয় নেতা সহ অনেক নিরাপত্তা কর্মীদেরও প্রাণ চলে গিয়েছে। গুরুগ্রামের বহু দোকানবাজারে হামলা করা হয়েছে। এলাকা এখন পুরোপুরি থমথমে। প্রায় ১৫ জন মানুষ মারা গিয়েছেন, ৫০ জনেরও বেশি আহত, দাঙ্গা বাধানোর দায়ে ৮০ জনকে গ্রেফতার করা হয়েছে, ৪৪টা FIR দায়ের করা হয়েছে। এই পরিস্থিতিতে দেশের রাজধানী সংলগ্ন এলাকায় ধর্মীয় মিছিল আয়োজিত হওয়ায় শান্তি শৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখার জন্য ব্যাপক তৎপরতা নিচ্ছে পুলিশ প্রশাসন। 

২ অগাস্ট বুধবার, গুরুগ্রামের অপরাধ দমন শাখার এসিপি বরুণ দাহিয়া বলেছেন, “সব স্কুল, কলেজ ও কর্মস্থল স্বাভাবিকভাবে চলছে। যান চলাচলে কোনো বাধা নেই। ইন্টারনেটও চালু আছে। সোশ্যাল মিডিয়ায় গুজবে কান না দেওয়ার জন্য আমি সকলের কাছে আবেদন করছি। যদি কেউ কোনও তথ্য জানাতে চান তবে তারা হেল্পলাইন নম্বর '112'-এ যোগাযোগ করতে পারেন।” বিশ্ব হিন্দু পরিষদের শীর্ষ নেতাদের তরফে জানানো হয়েছে, বুধবার দলের পক্ষ থেকে নয়ডাতে একটি 'বিরাট বিক্ষোভ কর্মসূচি' করা হবে। 

আরও পড়ুন- 
হরিয়ানার হিন্দু-মুসলমান হিংসাকাণ্ডে বজরং দলের গরু-সুরক্ষাদায়ী সদস্য মনু মানেসার কতখানি জড়িত?
‘শান্তিঘর’-এর পর ‘দুর্নীতি বিরোধী কক্ষ’, রাজ্যপালের নতুন কক্ষ নিয়ে আরও একবার অসন্তুষ্ট সরকার পক্ষ

Weather News: গভীরতর নিম্নচাপের জন্য লাল সতর্কতা জারি, দক্ষিণের আবহাওয়ায় আমূল পরিবর্তন

Sex Tips: হাতে সময় না থাকলে চটজলদি উদ্দাম যৌনরসের মজা উপভোগ করবেন কীভাবে?

Share this article
click me!