Varun Singh: বিপদমুক্ত না হলেও স্থিতিশীল, জীবনযুদ্ধে লড়াই জারি গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিংয়ের

চপার দুর্ঘটনায় পুড়ে গিয়েছে শরীরের বেশিরভাগ অংশ। এই মুহূর্তে বেঙ্গালুরুর কমান্ড হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন বরুণ সিং। চিকিৎসকরা প্রতি ঘণ্টায় তাঁর স্বাস্থ্যের খোঁজখবর নিচ্ছেন। 

Web Desk - ANB | Published : Dec 11, 2021 1:22 PM IST / Updated: Dec 11 2021, 08:10 PM IST

তামিলনাড়ুর (Tamil Nadu) কুন্নুরের (Coonoor) চপার দুর্ঘটনায় (Helicopter Crash) একমাত্র জীবিত রয়েছেন গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং (Group Captain Varun Singh)। সিডিএস জেনারেল বিপিন রাওয়াতের (CDS Gen Bipin Rawat ) সঙ্গে একই চপারে ছিলেন তিনি। দুর্ঘটনার জেরে ওই চপারে থাকা ১৪ জনের মধ্যে ১৩ জনের মৃত্যু হয়েছে। তবে প্রাণ রক্ষা হলেও, এখনও পর্যন্ত পুরোপুরি বিপদমুক্ত নন বরুণ সিং। যদিও এই মুহূর্তে তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে বলে ভারতীয় বায়ুসেনার (Indian Air Force) তরফে জানানো হয়েছে।  

চপার দুর্ঘটনায় পুড়ে গিয়েছে শরীরের বেশিরভাগ অংশ। এই মুহূর্তে বেঙ্গালুরুর কমান্ড হাসপাতালে (Command Hospital) মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন বরুণ সিং। চিকিৎসকরা (Doctor) প্রতি ঘণ্টায় তাঁর স্বাস্থ্যের খোঁজখবর নিচ্ছেন। তাঁর দ্রুত আরোগ্য কামনা করছে গোটা দেশ। যদিও চিকিৎসকদের একাংশের কথায়, শরীরের বেশিরভাগ অংশ পুড়ে যাওয়ার পর বেঁচে ফেরা বড়ই কঠিন। অবশ্য বরুণ সিংয়ের বাবার দৃঢ় বিশ্বাস, চিকিৎসকদের চেষ্টা আর সবার প্রার্থনা ব্যর্থ যাবে না। এই যুদ্ধেও সফল হয়ে ঠিক ফিরে আসবে ছেলে। 

বরুণ সিংয়ের বাবাও কর্মরত ছিলেন সেনাবাহিনীতে। ১০ বছর আগে অবসর নেন। ছেলের শারীরিক অবস্থা সম্পর্কে একটি সংবাদ সংস্থাকে কর্নেল (অবসরপ্রাপ্ত) কে পি সিং বলেন, "প্রতি ঘণ্টায় ওর উপর নজরদারি চলছে। শারীরিক অবস্থা খুব ওঠা-নামার মধ্যে দিয়ে যাচ্ছে। কেউ এখনই কিছু বলতে পারছে না। সবাই আলোচনা করছে। শুধু বলতে পারি, সেরা হাসপাতালের সেরা চিকিৎসকরা আপ্রাণ চেষ্টা করছেন। গোটা দেশ প্রার্থনা করছে। সবার এই প্রার্থনা ব্যর্থ হবে না।"

আরও পড়ুন- গঙ্গায় অস্থি বিসর্জন, বাবা-মাকে শেষ বিদায় রাওয়াত কন্যাদের

জানা গিয়েছে, গ্রুপ ক্য়াপ্টেন বরুণ সিং সুলুর গিয়েছিলেন সিডিএস জেনারেল বিপিন রাওয়াতকে স্বাগত জানাতে। আর সেখান থেকেই অত্যাধুনিক এমআই-১৭ ভি৫ হেলিকপ্টারে চেপে ওয়েলিংটনের ডিফেন্স সার্ভিস স্টাফ কলেজের উদ্দেশ্যে রওনা দেন তিনি। ওই কলেজেই বক্তব্য রাখার কথা ছিল জেনারেল বিপিন রাওয়াতের। কিন্তু, তা আর হয়নি। গন্তব্যে পৌঁছনোর আগেই ১৪ জন আরোহীকে নিয়ে ভেঙে পড়ে চপারটি। দীর্ঘ লড়াইয়ের পর হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন বিপিন রাওয়াত। চপারে থাকা ১৪ জনের মধ্যে ১৩ জনের মৃত্যু হয়েছে। শুধুমাত্র জীবিত রয়েছেন গ্রুপ ক্যাপটেন বরুণ সিং। মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন তিনি। 

Chopper Crash: ৬ সেনা কর্মীর কফিনবন্দি দেহ পৌঁছে যাবে বাড়িতে, চপার দুর্ঘটনায় আহত ক্যাপ্টেনের লড়াই জারি

চপার দুর্ঘটনার পর ওয়েলিংটনের সেনা হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল বরুণ সিংকে। আরও ভালো চিকিৎসার জন্য ৯ ডিসেম্বর তাঁকে এয়ারলিফ্ট করে নিয়ে যাওয়া হয় বেঙ্গালুরুর কমান্ড হাসপাতালে। তাঁর শারীরিক অবস্থা সম্পর্কে বায়ুসেনার তরফে জানানো হয়েছে, বিপদ না কাটলেও বরুণের অবস্থা এখন স্থিতিশীল। তবে সবার বিশ্বাস ঠিক জীবন যুদ্ধে জয়ী হয়ে ফিরে আসবেন গ্রুপ ক্যাপটেন বরুণ সিং।

Share this article
click me!