সুপ্রিম কোর্টে আরজি কর কাণ্ডের শুনানি, নির্যাতিতার পরিচয় প্রকাশ হলে কড়া ব্যবস্থার নির্দেশ

সুপ্রিম কোর্ট তার আদেশ নতুন করে বহাল করে ও জানায়, আরজি কর হাসপাতালের মামলার কোনও তথ্য প্রকাশের সময় নির্যাতিতার নাম এবং ছবি প্রকাশ করার অনুমতি দেওয়া হবে না।

Parna Sengupta | Published : Sep 30, 2024 11:23 AM IST / Updated: Sep 30 2024, 05:05 PM IST

আরজি কর হাসপাতালের মহিলা ডাক্তার (শিক্ষার্থী) ধর্ষণ-হত্যা মামলা সংক্রান্ত পিটিশনের উপর আজ সুপ্রিম কোর্টে শুনানি হয়েছে। সুপ্রিম কোর্টে শুনানির সময় যুক্তি রাখা হয় যে নির্যাতিতার নাম এবং ছবি প্রকাশ করে অসংখ্য সোশ্যাল মিডিয়া পোস্ট রয়েছে। এই বিষয়ে, সুপ্রিম কোর্ট তার আদেশ নতুন করে বহাল করে ও জানায়, আরজি কর হাসপাতালের মামলার কোনও তথ্য প্রকাশের সময় নির্যাতিতার নাম এবং ছবি প্রকাশ করার অনুমতি দেওয়া হবে না। নোডাল অফিসার নিয়োগের নির্দেশ দেওয়া হয়েছে। শুধু তাই নয়, নির্যাতিতার কোনও ছবি-ভিডিও ব্যবহার করা যাবে না বলেও এদিন ফের একবার স্পষ্ট করে দিয়েছে প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের বিশেষ বেঞ্চ।

প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়, বিচারপতি জেবি পারদিওয়ালা ও বিচারপতি মনোজ মিশ্রের বিশেষ বেঞ্চে এই সংক্রান্ত মামলার শুনানি চলছে (RG Kar Hospital Doctor Death)। মামলার শুনানিতে এই বিষয়ে বিস্তারিত অভিযোগ জানানো হয়। এমনকি ছবি ব্যবহার করে হিন্দি গানের সঙ্গে রিলস করা হচ্ছে বলেও দাবি আইনজীবীর।

Latest Videos

এদিকে, 'অভয়া'র পরিবারের চিঠি আদালতে জমা দেন নির্যাতিতার আইনজীবী। একই সঙ্গে সোশ্যাল মিডিয়ায় নিহত চিকিৎসকের ছবি-ভিডিও থাকা নিয়েও উদ্বেগ প্রকাশ করে নির্যাতিতার পরিবারের। এদিন অভিযোগ তোলা হয় যে আরজি কর নিয়ে ছবি তৈরি হচ্ছে। 

নির্যাতিতার পরিবারের তরফে আইনজীবী বলেন, মঙ্গলবার একটি সিনেমা প্রকাশ করছে ইউটিউবে। আরজি করে ঘটনা একটি স্পর্শকাতর বিষয়। প্রাথমিক পর্যায়ে রয়েছে এই ঘটনার তদন্ত। এই পরিস্থিতিতে ছবি প্রকাশ কীভাবে করা হচ্ছে, তা নিয়ে প্রশ্ন তোলেন নির্যাতিতার আইনজীবীর। এই বিষয়ে কড়া ব্যবস্থা নেওয়ার আবেদন জানানো হয় পরিবারের তরফে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

বাড়ি বাড়ি ঘুরে ত্রাণের সরকারি ত্রিপল বিক্রি, হাতেনাতে ধরে ফেললেন স্থানীয়রা, কাঠগড়ায় তৃণমূল
'মহিলারা বাড়িতে একা থাকলে TMC'র লোকেরা আসলে দরজা খুলবেন না' কেন? Suvendu Adhikari নিজেই জানালেন
'তিন পাপী এক জেলে! একবার RG Kar কাণ্ডের রিপোর্টটা সামনে আসুক, তারপর...' | Suvendu Adhikari
'গদ্দার হঠাও ভাঙড় বাঁচাও' | Saayoni Ghosh #shorts #tmc #bhangar #saayonighosh
'Birbhum তারাপীঠের জন্য বিখ্যাত, ওই পাপীটার জন্য নয়' অনুব্রতর কথা উঠতেই উড়িয়ে দিলেন Suvendu Adhikari