'ধর্ম ও রাজনীতি মেশাবেন না', তিরুপতির লাড্ডু বিতর্কে কড়া পর্যবেক্ষণ সুপ্রিম কোর্টের

তিরুপতির লাড্ডু -কাণ্ডে সুপ্রিম কোর্ট সলিসিটর জেনারেল তুষার মেহতাকে রাজ্যে নিযুক্ত এসআইটি তদন্ত করবে না একটি স্বাধীন সংস্থাকে এই তদন্তের ভার দেওয়া যায় তারই সিদ্ধান্ত নিতে বলেছে।

 

Saborni Mitra | Published : Sep 30, 2024 10:24 AM IST

ধর্ম ও রাজনীতিকে মেশানোর অনুমতি দিল না সুপ্রিম কোর্ট। সোমবার তিরুপতির লাড্ডু বিতর্কে সুপ্রিম কোর্টে দায়ের হওয়া তিনটি পিটিশনের শুনানির সময় এমনই বার্তা দিয়েছে। পাশাপাশি সোমবার সুপ্রিম কোর্ট অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নইডুর দাবি নিয়েও প্রশ্ন তুলেছে। তিরুপতির লা্ড্ডু তৈরিতে পশুর চর্বি ব্যবহার করা হয়েছিল - এই দাবির সপক্ষে প্রমাণ চেয়েছ।

বিচারপতি বি আর গাভাই এবং কে ভি বিশ্বনাথনের একটি বেঞ্চ উল্লেখ করেছে মুখ্যমন্ত্রী গত ১৮ সেপ্টেম্বর দাবি করেছিলেন , যদিও এই বিষয়ে এফআইআর ২৫ সেপ্টেম্বর দায়ের করা হয়েছে। ২৬ সেপ্টেম্বর একটি বিশেষ তদন্তদল গঠন করা হয়েছিল। সুপ্রিম কোর্ট বলেছেন, 'একজন উচ্চ সাংবিধানিক কর্মীর পক্ষে জনসমক্ষে গিয়ে এমন বিবৃতি দেওয়া উপযুক্ত নয়। যা কোটি কোটি মানুষের অনুভূতিকে প্রভাবিত করতে পারে।'

Latest Videos

তিরুপতির লাড্ডু -কাণ্ডে সুপ্রিম কোর্ট সলিসিটর জেনারেল তুষার মেহতাকে রাজ্যে নিযুক্ত এসআইটি তদন্ত করবে না একটি স্বাধীন সংস্থাকে এই তদন্তের ভার দেওয়া যায় তারই সিদ্ধান্ত নিতে বলেছে। তিরুপতি লাড্ডু তৈরিতে পশুর চর্বি ব্যবহারের অভিযোগে আদালত-তত্ত্বাবধানে তদন্ত চাওয়া সহ আবেদনের একটি ব্যাচ শুনানি করছিল। শুনানির সময়, শীর্ষ আদালত প্রমাণ চেয়েছিল যে তিরুপতি লাড্ডু তৈরিতে দূষিত ঘি ব্যবহার করা হয়েছিল তার।

সুপ্রিম কোর্টের পর্যবেক্ষণ, 'অন্তত আমরা আশা করি দেবতারদের রাজনীতি থেকে দূরে রাখা হবে। ' পাল্টা তুষার মেহতা সুপ্রিম কোর্টে বলেছেন, মেহতা বেঞ্চকে বলেছিলেন যে এটি বিশ্বাসের বিষয় এবং যদি লাড্ডু তৈরিতে দূষিত ঘি ব্যবহার করা হয় তবে তা গ্রহণযোগ্য নয়। এই মামলার পরবর্তী শুনানি আগামী ৩ অক্টোবর।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

ঘাটাল মাস্টারপ্ল্যান নিয়ে বিস্ফোরক হিরণ! শুনলে চমকে যাবেন! | Hiran Chatterjee | Ghatal | Dev TMC MP
এখন ঝলমলে আকাশ, কিন্তু মহালয়ার দিন থেকে শুরু হবে তাণ্ডব! বড় আপডেট | West Bengal Weather Update
'মহিলারা বাড়িতে একা থাকলে TMC'র লোকেরা আসলে দরজা খুলবেন না' কেন? Suvendu Adhikari নিজেই জানালেন
'তিন পাপী এক জেলে! একবার RG Kar কাণ্ডের রিপোর্টটা সামনে আসুক, তারপর...' | Suvendu Adhikari
'গদ্দার হঠাও ভাঙড় বাঁচাও' | Saayoni Ghosh #shorts #tmc #bhangar #saayonighosh