ছত্তিশগড়ে নকশালদের সঙ্গে এনকাউন্টারে খতম ১৮ মাওবাদী, দুই নিরাপত্তাকর্মী আহত

সংঘর্ষে উভয়ের মধ্যে প্রচন্ড গুলির লড়াই হয়। এই গুলিতে এখনও পর্যন্ত ১৮ জন মাওবাদী নিহত হওয়ার খবর পাওয়া গেছে। যদিও দুই সেনা আহত হয়েছে। জওয়ানদের নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে। যেখানে তাদের চিকিৎসা চলছে।

Parna Sengupta | Published : Apr 16, 2024 1:42 PM IST

বড় খবর এল ছত্তিশগড়ের কাঙ্কের জেলা থেকে। এখানে পুলিশ ও নকশালদের মধ্যে এনকাউন্টার চলছে। এই সংঘর্ষে দুই নিরাপত্তা কর্মী আহত হওয়ার খবর পাওয়া গেছে। উল্লেখ্য, মঙ্গলবার নকশালরা হঠাৎ কয়েকজন পুলিশ সদস্যের ওপর হামলা চালায়। এলাকায় টহল দিচ্ছিলেন পুলিশ কর্মীরা। এই সংঘর্ষে উভয়ের মধ্যে প্রচন্ড গুলির লড়াই হয়। এই গুলিতে এখনও পর্যন্ত ১৮ জন মাওবাদী নিহত হওয়ার খবর পাওয়া গেছে। যদিও দুই সেনা আহত হয়েছে। জওয়ানদের নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে। যেখানে তাদের চিকিৎসা চলছে।

জঙ্গলে মুখোমুখি গুলির লড়াই

কাঙ্কের জেলার জঙ্গলে নকশালদের উপস্থিতির খবর পেয়েছিলেন নিরাপত্তাকর্মীরা। সেনা এলাকায় টহল দিতে শুরু করে। হঠাৎ অতর্কিতে লুকিয়ে থাকা নকশালরা বিপদে পড়েছে বুঝতে পেরে সেনাদের ওপর গুলি চালাতে শুরু করে। নিরাপত্তা কর্মীরাও পাল্টা জবাব দেয় এবং উপযুক্ত জবাব দেয়। তবে এই গুলিতে দুই সেনা আহত হয়েছেন। কাঙ্কের জেলার এসপি ইখে আলেসেলার মতে, ছোটবেথিয়া থানা এলাকার জঙ্গলে এই এনকাউন্টার হচ্ছে। এই এনকাউন্টারে এখনও পর্যন্ত ১৮ জন মাওবাদী নিহত হয়েছে বলে জানা গেছে। পুলিশ এই মাওবাদীদের মৃতদেহও উদ্ধার করেছে।

নকশাল কমান্ডার নিহত হওয়ার খবর

বলা হচ্ছে এই এনকাউন্টারে নকশাল কমান্ডার শঙ্কর রাও নিহত হয়েছেন। এনকাউন্টারে নিহত মাওবাদীদের কাছ থেকে প্রচুর স্বয়ংক্রিয় রাইফেলও উদ্ধার করা হয়েছে। উল্লেখ্য, ২০২৪ সালের লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোটের আগে নকশালদের সঙ্গে এই এনকাউন্টার নিয়ে চিন্তিত প্রশাসন। জেনে রাখা ভালো যে ১৯ এপ্রিল দেশের ২১টি রাজ্যের ১০২টি আসনে ভোট হওয়ার কথা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!