Dirty Train: ভারতের সবথেকে নোংরা ট্রেন এটি, টিকিট কাটার আগে অবশ্যই দুবার ভাববেন

ভারতীয় রেলের (Indian Railway) সবথেকে নোংরা ট্রেন এটি । একবার উঠলে আর দ্বিতীয়বার উঠতে চাইবেন না আপনি। রইল ট্রেনটি সম্পর্কে বিস্তারিত তথ্য।

 

Saborni Mitra | Published : Aug 2, 2024 10:55 AM IST / Updated: Aug 02 2024, 06:36 PM IST

19
ভারতীয় রেল

ভারতীয় রেল ট্রেন ও স্টেশন চত্ত্বর পরিষ্কার -পরিচ্ছন্ন রাখার দাবি করে। কিন্তু সম্প্রতি অপরিচ্ছন্ন ট্রেন ও স্টেশন নিয়ে একাধিক অভিযোগ উঠেছে। তবে সব অভিযোগ ছাপিয়ে যাচ্ছে এই একটি ট্রেন।

29
নোংরা ট্রেন

এটি ভারতীয় রেলের সবথেকে নোংরা ট্রেন । একবার উঠলে আর দ্বিতীয়বার উঠতে চাইবেন না আপনি। রইল ট্রেনটি সম্পর্কে বিস্তারিত তথ্য। এটি শুধু নয়। আরও বেশ কয়েকটি ট্রেনও রয়েছে, যা নরককেও হার মানায় বলে দাবি যাত্রীদের।

39
ট্রেন নিয়ে অভিযোগ

ট্রেনগুলি নিয়ে যাত্রীদের একাধিক অভিযোগ রয়েছে। নোংরা আর দুর্গন্ধের জন্য যাত্রীরা অতিষ্ট হয়ে যায়। বারবার অভিযোগ জানিয়েও পরিস্থিতির কোনও পরিবর্তন হয়নি।

49
ট্রেনগুলির তালিকা

কয়েকটি নোংরা ট্রেনের তালিকায় রয়েছে এখানে।

59
সহরসা-অমৃতসর গরীব রথ

সহরসা-অমৃতসর গরীব রথ ট্রেন- এটি বিহার ও পঞ্জাবের মধ্যে যোগাযোগকারী গুরুত্বপূর্ণ ট্রেনগুলির মধ্যে একটি। এর পরিচ্ছন্নতা নিয়ে প্রায়ই প্রশ্ন উঠেছে। এই ট্রেনটিকে দেশের সবচেয়ে নোংরা ট্রেনের মধ্যে গণ্য করা হয়।

69
সীমাঞ্চল এক্সপ্রেস

এই ট্রেনটি দিল্লির আনন্দ বিহার থেকে যোগবানি পর্যন্ত যায়। এই ট্রেনের যাত্রীদের কাছ থেকে বেশির ভাগ অভিযোগ জমা পড়ে রেলের কাছে। কিন্তু সম্ভবত এখনও পর্যন্ত রেল প্রশাসন তা নিয়ে নড়চড়ে বসেনি।

79
বৈষ্ণোদেবী -বান্দ্রা স্বরাজ এক্সপ্রেস

এই ট্রেনও নোংরা ট্রেনের তালিকায় রয়েছে। কারণ অনেকেই এই ট্রেনে পরিষ্কার-পরিচ্ছন্নতার বিষয়ে অসংখ্য অভিযোগ করেছেন। ২০২৩ সালে রেলওয়ে এই ট্রেন নিয়ে ৬১ টি অভিযোগ পেয়েছিল।

89
ফিরোজপুর-আগরতলা ত্রিপুরা সুন্দরী এক্সপ্রেস

নোংরা ট্রেনগুলির মধ্যে একটি গল এই ট্রেন। এটির যাত্রী পরিষেবা নিয়েও অনেক অভিযোগ রয়েছে।

99
আজমির-জম্মু তাভি পূজা এক্সপ্রেস

এই ট্রেনও একটি নোংরা ট্রেন। যাত্রীরা বাধ্য় না হলে এই ট্রেন উঠতে চান না।

Read more Photos on
Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos