হিন্দুদের কোনও উৎসবকে করোনা বিধির আওতায় ফেলা উচিত নয়, দাবি বিজেপি বিধায়কের

বিজেপি বিধায়কের দাবি হিন্দুদের কোনও উৎসবকেই করোনা বিধি বা অন্য যে কোনও নিষেধাজ্ঞার আওতায় আনা উচিত নয়। এই ব্যাপারে বক্তব্য রাখতে গিয়ে ওই বিধায়ক প্রকাশ্যেই পুলিশকে হুমকি দিয়েছেন

Parna Sengupta | Published : Aug 22, 2021 1:52 PM IST / Updated: Aug 22 2021, 07:26 PM IST

রাখির মতো সম্প্রীতির উৎসবেও হিন্দু মুসলিম বিভাজনের রাজনীতি থেকে সরে এল না বিজেপি। এক বিজেপি বিধায়কের (BJP MLA) দাবি হিন্দুদের কোনও উৎসবকেই (Hindu festivals) করোনা বিধি বা অন্য যে কোনও নিষেধাজ্ঞার (Covid or any restrictions) আওতায় আনা উচিত নয়। এই ব্যাপারে বক্তব্য রাখতে গিয়ে ওই বিধায়ক প্রকাশ্যেই পুলিশকে হুমকি দিয়েছেন ও করোনা বিধি না মানার স্বপক্ষে একাধিক বক্তব্য রেখেছেন। তিনি এও বলেন যে তাঁকে থামাতে হলে পুলিশকে গুলি চালাতে হবে। 

কর্ণাটকের বিজয়পুরা বিধানসভা এলাকায় একটি অনুষ্ঠানের সময়, বিজেপি বিধায়ক বসনগৌদা পাতিল ইয়াতনাল জানতে চান কেন হিন্দু উৎসবগুলিতে কোভিড নিয়ম আরোপ করা হচ্ছে। কারণ তাঁর দাবি অন্য সম্প্রদায়গুলি তাদের উত্সবগুলি পুরোপুরি স্বাধীনভাবে উদযাপন করে চলেছে। তাহলে শুধু হিন্দু উৎসবের সময় এত নিয়মের কড়াকড়ি কেন। 

পুলিশ সুপার এবং জেলা কালেক্টরের উপস্থিতিতে কথা বলার সময়, বসনগৌদা বলেন যে যাবতীয় নিয়মবিধি অমান্য করে হিন্দুদের উৎসব উদযাপন করবেন। তিনি আরও বলেন, এমন করতে বাধা দিতে পুলিশকে গুলি করতে হবে।

উল্লেখ্য, বসনগৌদা পাতিল কর্ণাটকের শাসক দলের একজন বিধায়ক এবং মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাইয়ের নির্দেশে রাজ্যে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তিনি তাঁর নিজের মুখ্যমন্ত্রীর আদেশ প্রকাশ্যে অস্বীকার করেন। মুখ্যমন্ত্রী বোম্মাই রাজ্যে কোভিড পরিস্থিতির মধ্যে পরিষেবা এবং কার্যক্রম পুনরায় চালু করার ক্ষেত্রে চরম সতর্কতা অবলম্বন করছেন।

এদিকে, কর্ণাটকে শনিবার ১,৩৫০ টি নতুন করোনা রোগি চিহ্নিত করা গিয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ১৮ জনের। যার ফলে সংক্রমণের মোট সংখ্যা ২৯,৩৭,৪২৭। মোটের মৃতের সংখ্যা ৩৭,১২৩

Share this article
click me!