RSS vows ghar wapsi: হিন্দু মহাকুম্ভ থেকে ধর্মান্তরিতদের ঘর ওয়াপসির শপথ নিল আরএসএস

মধ্যপ্রদেশের চিত্রকূটে (Chitrakoot, Madhya Pradesh) 'হিন্দু মহাকুম্ভ' (Hindu Mahakumbh) থেকে 'ধর্মান্তরিত' (Converted) হিন্দুদের (Hundus) 'ঘর ওয়াপসি' (Ghar Wapsi) নিশ্চিত করার শপথ নিলেন আরএসএস (RSS) প্রধান মোহন ভাগবত (Mohan Bhagwat)। মথুরায় শ্রীকৃষ্ণ জন্মভূমি (Shreekrishna Janmabhoomi at Mathura) ফিরিয়ে দেওয়ার আওয়াজও তোলেন। 
 

Web Desk - ANB | Published : Dec 15, 2021 6:13 PM IST / Updated: Dec 15 2021, 11:58 PM IST

বুধবার 'ধর্মান্তরিত' (Converted) হওয়া হিন্দুদের (Hundus) 'ঘর ওয়াপসি' (Ghar Wapsi) নিশ্চিত করার জন্য হিন্দু সম্প্রদায়ের প্রত্যেককে শপথ নেওয়ার আহ্বান জানালেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ বা আরএসএস (RSS) প্রধান মোহন ভাগবত (Mohan Bhagwat)। মঙ্গলবার থেকে, মধ্যপ্রদেশের চিত্রকূটে (Chitrakoot, Madhya Pradesh) শুরু হয়েছে 'হিন্দু মহাকুম্ভ' (Hindu Mahakumbh)। এদিন সেখানেই বক্তব্য রাখেন মোহন ভাগবত। মথুরায় শ্রীকৃষ্ণ জন্মভূমি (Shreekrishna Janmabhoomi at Mathura) ফিরিয়ে দেওয়ার জন্যও নতুন করে আওয়াজ উঠেছে এই সম্মেলন থেকে। মহাকুম্ভে আগত সাধুরা 'একটি বিশেষ সম্প্রদায় লাভ জেহাদ  (Love Jihad) এবং ধর্মান্তরের' মাধ্যমে ক্রমাগত জনসংখ্যা বাড়িয়ে, জনসংখ্যাগত পরিবর্তন ঘটানোর চেষ্টা করছে বলে, উদ্বেগ প্রকাশ করেছেন। হিন্দু সংস্কৃতি ও ঐতিহ্যকে 'রক্ষা'র দাবিও জানিয়েছেন তাঁরা।

হিন্দু মহাকুম্ভে আগত সাধুদের উদ্দেশ্যে বলতে উঠে, এদিন মোহন ভাগবত, হিন্দুদের মধ্যে 'ঐক্য'এর প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছেন। হিন্দুদের বর্ণবাদ এবং অন্যান্য সামাজিক ব্যধি থেকে দূরে থাকার পরামর্শ দিয়েছেন। হিন্দুদের উদ্দেশ্যে তিনি বলেন, যারা ধর্মান্তরিত হয়েছে তাদের হিন্দু ধর্মে ফেরানোর জন্য শপথ নিতে হবে। আর কোনও হিন্দু যাতে ধর্মান্তরিত না হয় তাও নিশ্চিত করতে হবে। হিন্দু বোনদের মর্যাদা রক্ষা করারও প্রতিজ্ঞা করে হবে। মতভেদ এড়িয়ে হিন্দুদের ঐক্যবদ্ধ হওয়ার ডাক দেন তিনি। 

আরও পড়ুন - সত্যি কি RSS-এর জন্যই হচ্ছে না ভারত-পাক আলোচনা, ইমরানের পর্দাফাঁস করল শিবসেনা

আরও পড়ুন - RSS: 'আরএসএস আধাসামরিক বাহিনী নয়', সংঘের চরিত্র স্পষ্ট করলেন মোহন ভাগবত

আরও পড়ুন - RSS: আগামী ২ বছরে বাংলায় জাঁকিয়ে বসছে আরএসএস, লোকসভার আগেই রয়েছে বিরাট পরিকল্পনা

সভায় বক্তৃতা দেন জগদ্গুরু রামভদ্রাচার্য মহারাজ (Jagadguru Rambbhadracharaya Maharaj) এবং আরও কয়েকজন বিশিষ্ট হিন্দু সাধু। তাঁদের অভিযোগ, জনসংখ্যাগত পরিবর্তনের মাধ্যমে হিন্দু সংস্কৃতি এবং হিন্দুদের জাতীয় পরিচয় মুছে ফেলার চেষ্টা করা হচ্ছে। এর হাত থেকে হিন্দু ধর্মকে রক্ষার জন্য ব্যবস্থা গ্রহণের দাবি জানান তাঁরা। তাঁদের মতে, যাদের সর্বোচ্চ দুই সন্তান আছে, শুধুমাত্র তাদেরই ভোটাধিকার দেওয়া উচিত। 

রামভদ্রাচার্য বলেন, লাভ জিহাদের নামে হিন্দু মেয়েদের প্রলুব্ধ করা হচ্ছে, তাদের শোষণ করা হচ্ছে। এটা বন্ধ করতে হবে। ধর্মান্তর বন্ধ করার জন্য দৃঢ় পদক্ষেপের দাবি জানিয়েছেন। গো-রক্ষার (Cow Protection Law) জন্য আলাদা আইনও চেয়েছেন। মথুরার শ্রীকৃষ্ণ জন্মভূমির কথা উল্লেখ করে, রামভদ্রাচার্য বলেছেন এই পবিত্র ভূমি হিন্দুদের ফিরিয়ে দেওয়া উচিত। তিনি বলেন, ইতিমধ্যেই এ (A) (অযোধ্যা) এবং কে (K) (কাশী) আছে, এখন আমরা এম (M) (মথুরা) চাই। প্রসঙ্গত উত্তরপ্রদেশের নির্বাচনের আগে, এখন, রাজ্যের উপ-মুখ্যমন্ত্রী কেশবপ্রসাদ মৌর্য-সহ একাধিক বিজেপি নেতার মুখে মথুরার দাবি শোনা যাচ্ছে।
 

Share this article
click me!