বিজেপি শাসিত রাজ্যে ধর্মান্তরিত হিন্দু যুবক, জোর করে গোমাংস খাওয়ানোর অভিযোগ

হিন্দু যুবককে জোর করে ধর্মান্তরিত করার অভিযোগ উঠলো কর্ণাটকের পাঁচজন মুসলমান যুবকের  বিরুদ্ধে। সুন্নাত ও গরুর মাংস খাওয়ানোর মাধ্যমে হিন্দুদের মুসালমান বানানোর এই প্রচেষ্টার বিরুধে সরব হল কর্ণাটক পুলিশ ।
 

Bhaswati Mukherjee | Published : Oct 13, 2022 7:57 PM IST / Updated: Oct 14 2022, 01:28 AM IST

এক হিন্দু যুবককে জোর করে ধর্মান্তরিত করার অভিযোগ উঠলো পাঁচজন মুসলমান যুবকের  বিরুদ্ধে। কর্ণাটক পুলিশ সম্প্রতি গ্রেপ্তার করেছে  ওই ৫ যুবককে। জানা গেছে গ্রেপ্তারকৃত ওই ৫ যুবকের নাম আনসার পাশা,  নয়াজ পাশা, হাজি সাব, আতাউর রহমান এবং শোয়েব।প্রাথমিক তদন্তে জানা গেছে মান্ডিয়ার বাসিন্দা শ্রীধর অনেকদিন আগে মুসলমান ধর্ম নেওয়ার  জন্য আগ্রহ প্রকাশ করেছিল। তাই প্রথমে অভিযুক্তরা তার সুন্নাতের  ব্যবস্থা করে।  এই খাৎনা  আচার অনুষ্ঠিত  হবার পর শ্রীধর ধর্মান্তরিত হবার বাসনা ত্যাগ করলে  একপ্রকার জোর করেই অভিযুক্তরা শ্রীধরকে  বাধ্য করেন ইসলাম ধর্ম নিতে।পরে পুলিশের কাছে অভিযোগ জানালে পুলিশ তৎপরতার সঙ্গে গ্রেপ্তার করে ওই ৫ অভিযুক্তকে। শ্রীধর প্রথমে হুবলি শহরের নবনগর থানায় অভিযোগ দায়ের করে ওই ৫ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন পরবর্তীকালে বেঙ্গালুরুর বনসংকরী থানায় এটি স্থানান্তরিত করা হয়। 


পুলিশ জানায়, শ্রীধরের বাবা-মা মারা যাবার পর  পৈতৃক সম্পত্তি সব লিখে দিয়ে যায় তার ভাই এর নামে। এব্যাপারে মামলা করার পর তার  ভাই এর সঙ্গে শ্রীধরের শত্রুতা আরও বাড়ে। দীর্ঘদিন মামলা মোকদমমার ফলে তাকে আর্থিক সংকটের সম্মুখীন হতে হয়। এর ফলে তিনি বাধ্য হয়েই যোগ দেন এক সাইবার সেন্টারে। সেখানে তার পরিচিত এক মুসলিম ব্যক্তির সঙ্গে তার সমস্যার কথা শেয়ার করেন তিনি। তিনি শ্রীধরকে স্থানীয় এক মুসলিম নেতার কাছে নিয়ে যায়, সাহায্যের আশায়। সেখানেই অভিযুক্তদের সঙ্গে দেখা হয় তার।  অভিযুক্তরা তার সমস্যায় সাহায্য করার আশ্বাস দেন এবং ৫০০০০ টাকা তৎক্ষণাৎ তার ব্যাঙ্ক একাউন্টে ট্রান্সফার করেন।  কিন্তু পরবর্তীকালে তারা দাবি করেন যে  সাহায্যের পরিবর্তে শ্রীধরকে তাদের কথা মেনে ইসলাম ধর্ম নিতে হবে। 

শ্রীধর প্রতিরোধ দেখানোর পর অভিযুক্তরা রিভলবার তার মাথায় ঠেকিয়ে হুমকি দেয়। অস্ত্র হাতে তার ছবি তোলে এবং বলে যে   তার ছবি তারা ভাইরাল করে দেবে  এবং সমাজের কাছে তাকে সন্ত্রাসবাদী বলে চিহ্নিত করে দেবে 

পরে  শ্রীধর অভিযোগ করেছেন যে অভিযুক্তরা তার বিরোধিতা সত্ত্বেও তাকে গরুর মাংস খাওয়ায় এবং বিভিন্ন জায়গায় কোরান পথ করার জন্য পাঠায় । অভিযুক্তদের ধর্মান্তরিত করে মাফিয়া চালান করতো কিনা সেই বিষয়টিকেই এখন খতিয়ে দেখছে পুলিশ 

আরও পড়ুন আগে নিজেদের ঘর গোছান-আন্তর্জাতিক মঞ্চে পাকিস্তানকে সপাট জবাব ভারতের

আরও পড়ুন হিজাব নিষেধাক্ষা অব্যাহত থাকবে কর্ণাটকে, বললেন কর্ণাটকের শিক্ষামন্ত্রী বিসি নাগেশ

Share this article
click me!