Khalistani Attack: আবার হিন্দু মন্দিরে ভাঙচুর! কানাডায় খালিস্তানি দুষ্কৃতীদের তাণ্ডব

ব্রিটিশ কলম্বিয়ায় ভারত-বিরোধী (Anti India) এবং খালিস্তানি (Pro Khalistani) বিক্ষোভকারীরা ব্যাপকভাবে ভাঙচুর চালালো একটি হিন্দু মন্দিরে।

Sahely Sen | Published : Aug 13, 2023 7:12 AM IST / Updated: Aug 13 2023, 01:02 PM IST

শনিবার ফের খালিস্তানি জঙ্গিদের আক্রমণে উত্তাল হয়ে উঠল কানাডা। ব্রিটিশ কলম্বিয়ায় ভারত-বিরোধী (Anti India) এবং খালিস্তানি (Pro Khalistani) বিক্ষোভকারীরা ব্যাপকভাবে ভাঙচুর চালালো একটি হিন্দু মন্দিরে। তাণ্ডবের পর লক্ষ্মী নারায়ণ মন্দিরের সামনের দরজায় খালিস্তান পন্থীদের বিতর্কিত পোস্টারও সাঁটিয়ে দেওয়া হয়েছে বলে জানা গেছে। মন্দিরটির সামনের সিসি ক্যামেরার ফুটেজ থেকে পাগড়ি বাঁধা এবং চাদরে মুখ ঢাকা দুই ব্যক্তিকে ওই পোস্টার সাঁটাতে দেখা গিয়েছে।

শনিবার মধ্য রাতে এই হামলার ঘটনায় আরও একবার খালিস্তান পন্থীদের জঙ্গি কার্যকলাপের প্রমাণ প্রকাশ্যে। মন্দিরের সভাপতি সতীশ কুমার সংবাদমাধ্যমকে জানিয়েছেন যে, হামলার বিষয়টি রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশ বা (RCMP)-র সারে ডিটাচমেন্টকে জানানো হয়েছে। সিসিটিভি ফুটেজ অনুযায়ী, মুখোশ পরা দুই ব্যক্তির কার্যকলাপ মন্দিরের নিরাপত্তা ক্যামেরায় ধরা পড়েছে। সতীশ কুমার জানিয়েছেন যে, এই মন্দিরে আসন্ন ২০ আগস্ট তারিখে স্বাধীনতা দিবস উদযাপনের প্রস্তুতি নেওয়া হচ্ছিল। সেই কারণে নিরাপত্তা নিয়ে এখানে উদ্বেগ আরও বেশি রয়েছে। সেজন্যমন্দির কর্তৃপক্ষের তরফে আগে থেকেই পুলিশের সাথে যোগাযোগ করা হয়েছিল।

খালিস্তানিদের বিতর্কিত পোস্টারে অটোয়াতে নিযুক্ত ভারতের হাইকমিশনার এবং টরন্টো ও ভ্যাঙ্কুভারের কনসাল জেনারেলদের নাম এবং ছবি দেওয়া রয়েছে। ছবিগুলির নীচে লেখা রয়েছে 'ওয়ান্টেড'। আরেকটি পোস্টারে, ২০২৩ সালের ১৮ জুন খালিস্তানি নেতা হরদীপ সিং নিজ্জারের মৃত্যু-কে ‘হত্যা’ বলে উল্লেখ করা হয়েছে এবং সেই ‘হত্যা’-র পেছনে ভারতের ভূমিকা কী, তা তদন্ত করার জন্য কানাডাকে আহ্বান জানানো হয়েছে। হরদীপ সিং নিজ্জারের ছবিও রয়েছে ওই পোস্টারে। (বিস্তারিত পড়ুন- কানাডায় গুলি লেগে নিহত খালিস্তানপন্থী নেতা হরদীপ সিং নিজ্জার
 


আরও পড়ুন- 

চার বছর পর আবার বাংলা ছবিতে কোয়েল মল্লিক, মুক্তি পাচ্ছে অরিন্দম শীলের ‘জঙ্গলে মিতিন মাসি’
Long Covid: ভয়ঙ্কর রূপ নিতে পারে লং কোভিড, ত্বকের ওপরে ফুলে উঠছে শিরা
Sridevi Birthday: মা হারানোর বিষণ্ণতায় একত্রিত দুই বোন, শ্রীদেবী-র জন্মদিনে জাহ্নবী আর খুশি কাপুরের আবেগঘন পোস্ট

Share this article
click me!