'জিরো টলারেন্স', হুণ্ডাই পাকিস্তানের বিতর্কিত সোশ্যাল পোস্টে বার্তা কোরিয়ান গাড়ি সংস্থার ভারতীয় শাখার

পাক হুন্ডাই ডিলারের এহেন পোস্টে গোটা হুন্ডাই কোম্পানিকে এখন খেসারত দিতে হচ্ছে। এই ধরনের অযাচিত পোস্টের ফলে ভারতের মত দেশের প্রতি সংস্থার যে দায়বদ্ধতা ওবং প্রতিশ্রতি রয়েছে সেগুলোর ওপর আঘাত করছে। পাক হুন্ডাই ডিলারের পোস্টের স্বপক্ষে যুক্তি দিতে গিয়ে এমনটাই বলা হয়েছে। 

Kasturi Kundu | Published : Feb 7, 2022 5:56 AM IST / Updated: Feb 07 2022, 12:37 PM IST

দক্ষিণ কোরিয়ান (South Korean) গাড়ি তৈরি সংস্থা হুন্ডাই-কে(Hyundai) বয়কট করার ট্রেন্ড চলছে সোশ্যাল মিডিয়ায়। ৫ ফেব্রুয়ার পাকিস্তানের হুন্ডাই কোম্পানির ডিলারের তরফে কাশ্মীরের সংহতি দিবসের (Kashmir Solidarity Day)  দিন একটি নেতিবাচক পোস্টে উত্তাল হয়ে উঠে গোটা ভারত। নেটদুনিয়ায় ছি ছি রবে সরব হয়েছেন নেটিজেনরা। কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদীদের সমর্থনে যে পোস্ট করা হয়েছিল পাক হুন্ডাই সংস্থার ডিলারের (Pak Hyundai Dealer) পক্ষ থেকে তারপরই এই গাড়ি সংস্থাকে বয়কটেরও দাবি তোলা হয়েছে। সোশ্যাল মিডিয়া তোপের মুখে পড়ে এবার নড়েচড়ে বসল বিশিষ্ট গাড়ি তৈরি সংস্থা হুন্ডাই মোটর ইন্ডিয়া। পাকিস্তানের হুন্ডাই ডিলারের পোস্টে যখন সরগরম হয়ে উঠেছে নেটদুনিয়া তখন সংস্থাকে বাঁচানোর চেষ্টা করছে এই বিশিষ্ঠ গাড়ি তৈরি সংস্থা। পাক ডিলারের পোস্টের দরুণ ব্যবসায় ক্ষতির মুখে হুন্ডাই ইন্ডায়ার ভারতীয় শাখা। যেহেতু হ্যাশট্যাগ বয়কটহুন্ডাই (#Boycotthundai) সোশ্যাল মিডিয়ায় রীতীমত ট্রেন্ড করছে সেই জন্যই হুন্ডাই মোটর ইন্ডিয়া (Hyundai Motor India)এই বিষয়ে একটি বিবৃতি জারি করেছে এবং দেশের প্রতি তার প্রতিশ্রুতি পুনঃনিশ্চিত করেছে। এই প্রসঙ্গে যুক্তি দিতে গিয়ে ভারতীয় হুন্ডাই সংস্থার তরফে বলা হয়েছে, হুন্ডাই মোটর ইন্ডিয়া দীর্ঘ ২৫ বছরের বেশী সময় ধরে ভারতীয় বাজারে প্রতিশ্রুতিবদ্ধ। জাতীয়তাবাদকে সম্মান করার প্রতিও তারা দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। 

হুন্ডাই ইন্ডিয়ার তরফে নিজেদের স্বপক্ষে বিবৃতি দিয়ে আরও বলা হয়েছে, পাক হুন্ডাই ডিলারের এহেন পোস্টে গোটা হুন্ডাই কোম্পানিকে এখন খেসারত দিতে হচ্ছে। এই ধরনের অযাচিত পোস্টের ফলে ভারতের মত দেশের প্রতি সংস্থার যে দায়বদ্ধতা ওবং প্রতিশ্রতি রয়েছে সেগুলোর ওপর আঘাত করছে। ফলস্বরুপ এর প্রভাব পড়বে গাড়ির পরিষেবার ওপরও। হুন্ডাই ইন্ডিয়া সংস্থা জিরো টলারেন্স পলিসিতে বিশ্বাসী। আর নীতি অনুযায়ী পাক হুন্ডাই ডিলার যে ধরনের অসহনশীল পোস্ট করেছে এই ধরনের দৃষ্টিভঙ্গির তীব্র নিন্দা করেছে। বলা বাহুল্য, পাক হুন্ডাই ডিলারের ভুলের মাশুল গুনছে গোটা হুন্ডাই কোম্পানি। শুধু পাক হুন্ডাই ডিলারই নয়, কাশ্মিরীরের বিচ্ছিন্নতাবাদীর সমর্থনে আরও একটি উস্কানিমূলক পোস্ট করেছে কিয়া। সোশ্যাল সাইট ফেসবুকে অনেকটা একইরকম পোস্ট করেছে ক্ষোভের মুখে পড়েছে কিয়া-ও। উল্লেখ্য, এই কিয়া-ও হুন্ডাই মোটর ইন্ডিয়ার অধিনস্থ একটি সংস্থা। 

আরও পড়ুন-হুন্ডাই পাকিস্তানের প্রচারে ব্যবসা মার খাওয়ার মুখে হুন্ডাই ইন্ডিয়ার, কড়া বিবৃতি দিল সংস্থা

আরও পড়ুন-Kia Carens Booking On: অবিশ্বাস্য অফার, মাত্র ২৫ হাজার টাকা দিয়েই বুকিং করা যাবে ৭ সিটের গাড়ি

আরও পড়ুন-Tata Safari Dark Edition: ভারতে ১৭ জানুয়ারি লঞ্চ হতে চলেছে Safari-র নয়া Edition, জেনে নিন ফিচারগুলো

২০১৯ সালে প্রথম আত্মপ্রকাশ করে কিয়া। সেই জায়গায় দাঁড়িয়ে ১৯৯৬ সাল থেকে গাড়ি বাজারে নিজের পরিচয়কে আরও কংক্রিট করে তুলেছে ভারতের সবচেয়ে বড় গাড়ি তৈরি সংস্থা হুন্ডাই ইন্ডিয়া। উল্লেখ্য, কিয়া হল ভারতের দ্বিতীয় বৃহত্তম গাড়ি তৈরি সংস্থার তকমা দেওয়া হয়েছে। ভারতের গাড়ি বাজারই শুধু নয়, বিদেশেও হুন্ডাই মডেলের রফতানি যথেষ্ঠ জনপ্রিয়তা অর্জন করেছে। 

Share this article
click me!