কোবরা ধরলেন কেরলের বনবিভাগের মহিলা আধিকারিক, ভিডিও ভাইরাল, প্রশংসার বন্যা সোশ্যাল মিডিয়ায়

দক্ষতার সঙ্গে বিষধর সাপ ধরলেন কেরলের বনবিভাগের মহিলা আধিকারিক। ইতিমধ্যেই কেরালার তিরুবান্তপুরমের কাত্তাকাদা এলাকার জঙ্গলে গিয়ে বনবিভাগের ওই মহিলা কর্মীর বিষধর সাপ ধরার ভিডিওটি সোশ্যাল মিডিয়ার প্ল্যাটফর্মে ছড়িয়ে পড়েছে। 

 

Web Desk - ANB | Published : Feb 7, 2022 5:01 AM IST / Updated: Feb 07 2022, 10:40 AM IST

দক্ষতার সঙ্গে বিষধর সাপ ধরলেন কেরলের বনবিভাগের মহিলা আধিকারিক ( Lady Forest officer Roshni) । ইতিমধ্যেই কেরালার তিরুবান্তপুরমের কাত্তাকাদা এলাকার জঙ্গলে গিয়ে বনবিভাগের ওই মহিলা কর্মীর বিষধর সাপ ধরার ভিডিও টি সোশ্যাল মিডিয়ার প্ল্যাটফর্মে ছড়িয়ে পড়েছে (Viral Story )। 

 

 

ভিডিওটিতে দেখা যাচ্ছে যে, ফরেস্ট অফিসার রোশনি চূড়ান্ত দক্ষতার সঙ্গে  জঙ্গলের ভিতর থেকে কোবরা সাপটির লেজ ধরে উদ্ধার করেছেন। সাপ ধরার টুলসটি প্রথমে ব্যবহার করলেও পরে নিজে হাতেই সাপটি ধরেন ওই মহিলা আধিকারিক। ইতিমধ্য়েই যা বিভিন্ন সোশ্যাল প্ল্যাটফর্মগুলিতে ছড়িয়ে পড়েছে। লাইক-কম্যান্টে প্রশংসার বন্যা। সাপটি উদ্ধারের ভিডিওটি শেয়ার করেছেন বনবিভাগের সদস্য সুধা রমেন। ভিডিওটি সোশ্যালে প্রকাশ পেতেই এখনও অবধি ৪৪ হাজারের ওপরে ভিউয়ার্স পার করেছে। একজন কম্যান্ট করে লিখে, এই প্রথম দেখলাম সাপ ধরার সময় বাড়তি উত্তেজনা নেই, চারিপাশে উপস্থিত লোক চিৎকার-চেচামেচি করছেনা। খুবই দক্ষতার সঙ্গে সাপটিকে ধরা রীতিমত দারুন কাজ। অপর একজন মহিলা অফিসারের প্রশংসায় লিখেছে, অসাধারণ, কী সাহসী মহিলা। আমি মনে করি মহিলাদের আরও বেশি উৎসাহিত করা উচিত। তাহলে আরও বেশি বিস্ময়কর কাজ করতে পারবে ওরা।

আরও পড়ুন, ধার কমছে গোখরোর বিষে, সুস্থ হচ্ছেন সুরেশ, আইসিইউ থেকে জেনালের ওয়ার্ডে কেরলের Snake Man

উল্লেখ্য, কেরালার তিরুবান্তপুরম পারুথিপল্লি রেঞ্জ অফিসের সদস্য হলেন রোশনি। তার এই দক্ষতায় অনেকেই অভিভূত। তবে ঘন জঙ্গলের মাঝে এভাবে বিষধর কোবরাকে ধরা সত্যিই চারটেখানিক কথা নয়। দেশে এতদিন সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে অধিকাংশ ক্ষেত্রে সাপ ধরার ভিডিওতে পুরুষকেই দেখা গিয়েছে। তবে এবার সেই কনসেপ্ট ভেঙে দিয়ে মূলত দক্ষতা এবং পারদর্শীতার পরিচয় দিলেন রোশনি। তবে বিদেশে অনেকবেশি পরিমাণে সাপ ধরার কাজে মহিলাদেরও অংশ নিতে দেখা যায়। যদিও আধুনিক যন্ত্রপাতি এবং  সুযোগসুবিধা অনেকবেশি সেখানে। সাপ কামড়ালে যাতে দ্রুত চিকিৎসা পাওয়া যায়, তাই  অ্যান্টিভেনম সবসময়ই কাছেপিঠে রাখেন তাঁরা। তবে  ভারতে  সেটা এখনও ততটা সহজলভ্য নয়। তাই স্বাভাবিকভাবেই সেই সকল ঝুঁকি নিয়েই সাহসীকতার পরিচয় দিয়েছেন রোশনী।

আরও পড়ুন, 'শুধু আপনার জন্যই গাইব', স্টুডিও-র সঙ্গে ঝগড়া সত্ত্বেও হেমন্তের জন্যই গান গেয়েছিলেন লতা

প্রসঙ্গত, কয়েকদিন আগেই কেরলের পার্শ্ববর্তী রাজ্য়ে সাপ ধরার জন্য বিখ্যাত ছিলেন ভাভা সুরেশ। সেই সুরেশকেই কামড়ায় গোখরো সাপ। ভেন্টিলেশনেই ছিলেন তিনি। সারা দেশের প্রান্ত থেকেই সোশ্যাল মিডিয়ায় তার ভক্তরা আরোগ্য কামনা লিখে পাঠিয়েছে। বর্তমানে তিনি কথাও বলতে পারছেন। স্মৃতি শক্তিও ঠিক রয়েছে তার। এই ভয়াবহ ঘটনাটি ঘটেছিল মূলত কেরলের কোট্টায়ামে। তবে এখন বিপদমুক্ত ভাভা সুরেশ। 

Share this article
click me!