India Temple Disputes: 'অযোধ্যা কাশী মথুরা মুক্ত করে দিলে আমরা অন্য মন্দিরের খুঁতগুলো ছেড়ে দেবো', বার্তা গোবিন্দ গিরি মহারাজের

শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্রের কোষাধ্যক্ষ গোবিন্দ দেব গিরি মহারাজ একটি সাংবাদিক সম্মেলনে ভারতের বিভিন্ন মন্দিরের খুঁত খুঁটিয়ে দেখা সম্পর্কে বার্তা দিয়েছেন। অযোধ্যা কাশী এবং মথুরার মন্দিরের মুক্তি চেয়েছেন তিনি। 

Sahely Sen | Published : Feb 5, 2024 6:46 AM IST / Updated: Feb 05 2024, 12:48 PM IST

অযোধ্যায় ইতিমধ্যেই নির্মিত হয়ে গেছে রাম মন্দির (Ayodhya Ram Mandir) । কাশী এবং মথুরা শান্তিপূর্ণভাবে পুনরুদ্ধার করা হয়ে গেলেই অন্যান্য মন্দিরগুলি ছেড়ে দেওয়া হবে বলে জানিয়ে দিলেন শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্রের কোষাধ্যক্ষ গোবিন্দ দেব গিরি মহারাজ। পুনেতে আয়োজিত একটি সাংবাদিক সম্মেলনে ভারতের বিভিন্ন মন্দিরের খুঁত খুঁটিয়ে দেখা সম্পর্কে সম্প্রতি এই বার্তা দিয়েছেন তিনি। 

-


প্রাচীন ভারতের বিভিন্ন মন্দির ‘বিদেশী হানাদারদের’ দ্বারা ধ্বংস করা হয়েছিল বলে দাবি করে সেই ভেঙে দেওয়া মন্দিরগুলি পুনরুদ্ধার করতে চেয়েছেন তিনি। আরএসএস প্রধান মোহন ভাগবত এবং বহু আধ্যাত্মিক নেতাদের উপস্থিতিতে নিজের ৭৫ তম জন্মদিবসে আয়োজিত ধর্মীয় অনুষ্ঠানে এই বক্তব্য রেখেছেন তিনি। 

 


গোবিন্দ দেব গিরি মহারাজ ঐতিহাসিক প্রেক্ষাপট তুলে ধরে জানিয়েছেন যে, তৎকালীন ভারতে বিদেশিদের দ্বারা আক্রমণের কারণে প্রায় ৩ হাজার ৫০০ টি হিন্দু মন্দির ভেঙে ফেলা হয়েছিল। তিনি ঐক্যের বার্তা দিয়ে বলেছেন, "এই তিনটি মন্দির মুক্ত হয়ে গেলে আমরা অন্যগুলির দিকে তাকাতেও চাই না । কারণ, আমাদের অতীতে নয়, ভবিষ্যতে বাঁচতে হবে।" উল্লেখিত তিনটি মন্দির হল অযোধ্যা, কাশী এবং মথুরা।

Share this article
click me!