'তোমাদের বাবা-মা আমাকে ভোট না দিলে বাড়িতে দুদিন খাবে না', শিশুদের প্রতি বিধায়কের আবেদন নিয়ে বিতর্ক

মহারাষ্ট্রের কালামানুরি বিধানসভার বিধায়ক সন্তোষ বাঙ্গার সম্প্রতি হিঙ্গোলি জেলার জেলা পরিষদ স্কুল পরিদর্শন করেছেন। সেখানে বিধায়ক শিশুদের উদ্দেশে বলেন, 'আগামী নির্বাচনে যদি তোমাদের বাবা-মা আমাকে ভোট না দেন, তাহলে দুবেলা খাবার খাবে না।

Parna Sengupta | Published : Feb 11, 2024 9:29 AM IST

মহারাষ্ট্রে একনাথ শিন্ডে গোষ্ঠীর শিবসেনার একজন বিধায়ক শিশুদের উদ্দেশে এমন কিছু বলেছেন, যা বিতর্কের জন্ম দিয়েছে। এই বিধায়ক

স্কুলের বাচ্চাদের বলেছিলেন যে 'তাদের বাবা-মা যদি আমাকে ভোট না দেয় তবে তাদের খাওয়া বন্ধ করা উচিত!' শিবসেনা বিধায়কের এই পদক্ষেপ বিতর্কের জন্ম দিয়েছে এবং বিরোধী দলগুলি শিবসেনা বিধায়কের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে।

ব্যাপারটা কী ঘটেছে

মহারাষ্ট্রের কালামানুরি বিধানসভার বিধায়ক সন্তোষ বাঙ্গার সম্প্রতি হিঙ্গোলি জেলার জেলা পরিষদ স্কুল পরিদর্শন করেছেন। সেখানে বিধায়ক শিশুদের উদ্দেশে বলেন, 'আগামী নির্বাচনে যদি তোমাদের বাবা-মা আমাকে ভোট না দেন, তাহলে দুবেলা খাবার খাবে না। তোমাদের বাবা-মা যদি জিজ্ঞাসা করেন কেন খাবার খাচ্ছ না, তাহলে তাদের বলো যে সন্তোষ বাঙ্গারকে ভোট দিন তবেই আমরা খাবার খাব। শিবসেনা বিধায়ক যখন শিশুদের এই সব বলছিলেন, তখন কেউ একজন এটির একটি ভিডিও তৈরি করে, যা এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে। সন্তোষ বাঙ্গারের এই বক্তব্য এমন সময়ে এসেছে যখন সম্প্রতি নির্বাচন সংক্রান্ত কাজে শিশুদের যুক্ত করার বিরুদ্ধে নির্দেশিকা জারি করেছে নির্বাচন কমিশন।

বিরোধীরা ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে

শিবসেনা বিধায়কের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে কংগ্রেস এবং শরদ পাওয়ারের এনসিপি। এনসিপি-শরদ পাওয়ারের মুখপাত্র ক্লাইড ক্র্যাস্টো বলেছেন যে বাঙ্গার শিশুদের যা বলেছে তা নির্বাচন কমিশনের নির্দেশের বিরুদ্ধে ছিল। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে। বারবার নিয়ম ভঙ্গ করলেও সরকারে থাকায় তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয় না। নির্বাচন কমিশনের উচিত কোনো পক্ষপাতিত্ব না করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!