কোচিতে অনুষ্ঠিত IIMC প্রাক্তন ছাত্র সভা, সম্মানিত হলেন কেরলের সাংবাদিক

IFFCO IIMCAA পুরষ্কার (IFFCO IIMCAA পুরষ্কার 2023) বিজয়ীদের সম্মানিত করা হয়। আইআইএমসি কোট্টায়ামে ২০১৭-১৮ মালয়ালম সাংবাদিকতা ব্যাচের সন্ধ্যা মণিকন্দনকে IFFCO IIMCAA পুরষ্কার দেওয়া হয়েছিল

Web Desk - ANB | Published : May 1, 2023 2:05 PM IST

আইআইএমসি অ্যালামনাই অ্যাসোসিয়েশন কেরল শাখা, শনিবার অর্থাৎ ২৯ এপ্রিল তারিখে কোচিতে তার বার্ষিক সভা সংযোগের আয়োজন করেছিল। এই অনুষ্ঠানের নাম রাখা হয়েছিল সংযোগ ২০২৩। এটি ছিল কেরালায় মিডিয়া এবং অন্যান্য সংস্থায় কাজ করা IIMC-এর প্রাক্তন ছাত্রদের তৃতীয় সমাবেশ। এই সময়ে, কেরল ইউনিটের চেয়ারপার্সন কুরিয়ান আব্রাহাম সভায় উপস্থিত সকল অতিথিকে স্বাগত জানান এবং তাদের ধন্যবাদ জানান।

এই সময়ে, IFFCO IIMCAA পুরষ্কার (IFFCO IIMCAA পুরষ্কার 2023) বিজয়ীদের সম্মানিত করা হয়। আইআইএমসি কোট্টায়ামে ২০১৭-১৮ মালয়ালম সাংবাদিকতা ব্যাচের সন্ধ্যা মণিকন্দনকে IFFCO IIMCAA পুরষ্কার দেওয়া হয়েছিল বছরের ভারতীয় ভাষা প্রতিবেদকের (সম্প্রচার) জন্য। তাঁর হাতে তুলে দেওয়া হয় একটি ট্রফি, নগদ ৫০ হাজার টাকা এবং একটি লিখিত স্মারক।

সন্ধ্যা মণিকন্দনকে পুরস্কার

আইআইএমসি কোট্টায়ামে ২০১৭-১৮ মালয়ালম সাংবাদিকতা ব্যাচের সন্ধ্যা মণিকন্দনকে ইন্ডিয়ান ল্যাঙ্গুয়েজ রিপোর্টার অফ দ্য ইয়ার (সম্প্রচার) পুরস্কার দেওয়া হয়েছে। তিনি IFFCO IIMCAA পুরস্কারে সম্মানিত হন। এ পুরস্কারে তাকে ট্রফিসহ নগদ ৫০ হাজার টাকা ও সম্মাননাপত্র দেওয়া হয়। একটি মুসলিম মেয়ে এবং তার ভাইবোনদের ঐতিহ্যবাহী মার্শাল আর্ট 'কালারিপায়াত্তু' অনুশীলন করার গল্প নিয়ে সন্ধ্যার প্রতিবেদনের জন্য এই পুরস্কার দেওয়া হয়েছিল। যা সাধারণত হিন্দু পুরুষরাই করে থাকে। জেনে রাখা ভালো যে IIMC কোট্টায়ামের ২০১৭-১৮ ব্যাচের বিজিন স্যামুয়েল, থামপু সংগঠন থেকে ইন্ডিয়ান ল্যাঙ্গুয়েজ রিপোর্টার অফ দ্য ইয়ার (প্রকাশনা) পুরস্কার পেয়েছেন। তিনি নয়াদিল্লিতে আদিবাসীদের উন্নতির জন্য উদ্ভাবনী সচেতনতা কর্মসূচির প্রতিবেদনের জন্য পুরস্কৃত হন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন কুরিয়ান আব্রাহাম, আইআইএমসিএএ কেরালা অধ্যায়ের সহ-সভাপতি কেএসআর মেনন, কোষাধ্যক্ষ হুসেন কোডিনহি। তাঁরা কয়েক বছর ধরে মিডিয়া সেক্টরে কাজ করার তাদের অভিজ্ঞতা বর্ণনা করেছেন। ছোট প্রাক্তন ছাত্ররাও তাদের এ পর্যন্ত যাত্রা ভাগ করে নিয়েছে। সুনীল মেনন, IFFCO IIMCAA পুরস্কার ২০১৩-এর আহ্বায়ক এবং IIMCAA-এর প্রতিষ্ঠাতা রিতেশ ভার্মাও সবার সামনে বক্তব্য রাখেন।

প্রতি বছরই আইআইএমসি অ্যালামনি অ্যাসোসিয়েশন দেশের বিভিন্ন শহরে কর্মসূচির আয়োজন করে। গত বছরও উত্তর প্রদেশ অধ্যায়ের বার্ষিক সভা অনুষ্ঠান 'কু কানেকশন' লক্ষ্নৌতে অনুষ্ঠিত হয়েছিল। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন শাখার সভাপতি সন্তোষ বাল্মীকি। বিখ্যাত গীতিকার নিলেশ মিশ্র, সাধারণ সম্পাদক পঙ্কজ ঝা ও সংগঠনের সম্পাদক মানেন্দ্র মিশ্র, জিএসটি অফিসার নিশান্ত তরুণ ও উপেন্দ্র কুমার ও অর্চনা সিং এই সমাবেশে বক্তব্য রাখেন।

Share this article
click me!