আরজি কর-আন্দোলনে বড় ঘোষণা IMA-র, কাল গোটা দেশে থমকে যেতে পারে ২টি পরিষেবা

আরজি কর হাসপাতালে ধর্ষণ ও খুনের ঘটনার প্রতিবাদে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (IMA) আগামীকাল, ১৭ অগাস্ট, সরকারি ও বেসরকারি হাসপাতালে ওপিডি ও সার্জারি পরিষেবা বন্ধ রাখার ডাক দিয়েছে।

Saborni Mitra | Published : Aug 16, 2024 6:27 AM IST

আরজি কর হাসপাতালে (RG Kar Hospital) ধর্ষণ ও খুনের ঘটনার প্রতিবাদে আন্দোলন আরও জোরাল হচ্ছে। বৃহস্পতিবার এই আন্দোলনে সামিল হয়েছে ইন্ডিয়ার মেডিক্যাল অঅযাসোসিয়াশন (IMA)। আন্দোলনে সামিল হয়েই বড় ঘোষণা করেছে সংস্থা। বলা হয়েছে আগামিকাল , ১৭ অগাস্ট শনিবার গোটা দেশে সরকারি ও বেসরকারি হাসপাতালে আউটডোর বিভাগ (OPD), বৈকল্পিক সার্জারি ২৪ ঘণ্টার জন্য চলবে না। আরজি কর-কাণ্ডে ইতিমধ্যেই দেশজোড়া আন্দোলন শুরু হয়েছে। যার কারণে নিরাপত্তার দাবিতে সরব হয়ে আগেই টানা কর্মবিরতিতে সামিল হয়েছে জুনিয়ার ডাক্তাররা।

IMAর তরফ থেকে জানান হয়েছে, সংগঠনের পক্ষ থেকে কর্পোরেট হাসপাতালে কর্মরত চিকিৎসকরে ২৪ ঘণ্টার জন্য ওপিডি ও সার্জারি পরিষেবা থেকে নিজেদের সরিয়ে নেওয়ার আবেদন জানিয়েছেন। শনিবার সকাল ৬টা থেকে শুরু হবে এই কর্মবিরতি, চলবে রবিবার সকাল ৬টা পর্যন্ত। তারপরই হাসপাতালের দুটি বিভাগের পরিষেবা স্বাভাবিক করা হবে। সগঠনের পক্ষ থেকে চিকিৎসক অশোকান বলেছেন, 'আমরা চাই সরকার হাসপাতালগুলিকে নিরাপদ অঞ্চল হিসেবে ঘোষণা করুক। স্বাস্থ্যসেবা কর্মীদের জন্য কেন্দ্রীয় সুরক্ষা আইন আনুক।'

Latest Videos

দেশের সবথেকে চিকিৎসকদের সংগঠন হল IMA। এই সংগঠনে সদস্য সংখ্যা প্রায় সাড়ে তিন লক্ষ। এই সংগঠনের সদস্যের তালিকায় রয়েছে আবাসিক, জুনিয়ার ডাক্তার, ইন্টার্ন। একাধিক মেডিক্যাল কলেজের ছাত্র সংসদও এই সংগঠনের। তাই বৃহস্পতিবার এই সংগঠন আরজি কর আন্দোলনে সামিল হওয়ায় পডুয়াদের আন্দোলন আরও শক্তিশালী হল বলা যেতেই পারে।

বুধবার আরজি কর হাসপাতালে ভাঙচুর আর তাণ্ডব চালায় একদল দুষ্কৃতী। সংগঠনের পক্ষ থেকে এই ঘটনার তীব্র নিন্দা করা হয়েছে। একটি বিবৃতি জারি করেছে। সংগঠন গোটা ঘটনাকে নৈরাজ্য বলেও চিহ্নিত করেছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |
'বন্যার জন্য দায়ী মমতা, তিনি বাঁধ সংরক্ষণ না করে টাকা ঝেড়ে দিয়েছেন' বিস্ফোরক Suvendu Adhikari
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case