দিল্লির মদ নীতি মামলায় অভিযুক্ত এক ব্যবসায়ী এবার রাজসাক্ষী হবে আদালতে

দিল্লির মদ নীতি মামলায় অভিযুক্ত এক ব্যবসায়ীর রাজসাক্ষী হবার ঘটনায় তোলপাড় হলো রাজধানীর রাজনীতি। আদালতকে ওই ব্যবসায়ী বলেন যে দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া এই মামলায় যুক্ত।

 

Bhaswati Mukherjee | Published : Nov 7, 2022 8:51 PM IST

দিল্লির মদ নীতি মামলায় অভিযুক্ত এক ব্যবসায়ীর রাজসাক্ষী হবার ঘটনায় তোলপাড় হলো রাজধানীর রাজনীতি। সোমবার সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (সিবিআই) আদালতকে বলেন যে ওই ব্যবসায়ী স্বীকার করেছেন যে দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া এই মামলায় যুক্ত। ব্যবসায়ী দীনেশ অরোরাকে গত সপ্তাহে দিল্লির একটি আদালত জামিন দেয়। সিবিআই এই ঘটনার কোনোরকম কোনো প্রতিবাদ না করায় কোথাও সন্দেহের দানা বাসা বাঁধে কূটনৈতিক মহলে। অবশেষে সোমবার সিবিআই আদালতে একটি পিটিশন দাখিল করেন যেখানে বলা হয় যে দীনেশ অরোরা রাজসাক্ষী দেবেন। সিবিআই বলেন যে ব্যবসায়ী তদন্তকরীদের সহযোগিতা করেছেন এবং এবিষয়ে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন।

দিল্লি সরকার জাতীয় রাজধানীতে মদ বিক্রির জন্য একটি নতুন নীতি নিয়ে এসেছিল।লেফটেন্যান্ট গভর্নর এটির মধ্যে বিশেষ এক দুর্নীতির হদিশ পান এবং সিবিআই এর উপর ভার দেন বিষয়টির তদন্ত করার। অরবিন্দ কেজরিওয়াল সরকার তখন নতুন নীতি বাতিল করে পুরানো নীতিতে প্রত্যাবর্তন করেন। কেজরিয়াক তখন বলেন যে 'আপ সরকারের আবগারি নীতিটির মাধ্যমে প্রায় ৫০০০ কোটি রাজস্ব আদায়ের কথা ছিল কিন্তু বাস্তবে দেখা গেছে যে ৩০০ থেকে ৪০০ টি দোকানেরও বেশি দোকানে এটি প্রবর্তিত হয়নি। এমনকি তাদের লাইসেন্স ফি বা রাজস্বও জমা পড়েনি। কম রাজস্ব সংগ্রহের এটাই হলো আসল কারণ।' গত ৩১ শে অক্টোবর এক সাংবাদিক বৈঠকে একথা জানান তিনি।

গুজরাট বিধানসভা নির্বাচন হওয়ার কয়েক মাস আগে মদ নীতি মামলার সিবিআই তদন্ত শুরু হয়েছিল। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল তখন অভিযোগ করেন যে লেফটেন্যান্ট গভর্নরের সাথে প্রক্সি হিসাবে কাজ করছে , প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির স্বরাষ্ট্র রাজ্য গুজরাটে আম আদমি পার্টির (এএপি) প্রচারে বাধা দেবার উদ্দেশ্যেই তার এমন ষড়যন্ত্র।

আরও পড়ুন

বার্মার এক ডেন্টাল ক্লিনিকে সংবাদপত্র পড়তে পড়তেই মারা গেলেন এক ব্যবসায়ী, রাজস্থানের এই ঘটনা ভাইরাল নেটদুনিয়ায়

গণধর্ষণ করে খুনের ঘটনায় জড়িত তিন ফাঁসির আসামিকে বেকসুর খালাস করলো সুপ্রিম কোর্ট।

এটা আপের ভূত...', ক্যাপশন লেখা কেজরিওয়ালকে নিয়ে কার্টুন ভিডিও পোস্ট বিজেপির

Share this article
click me!