'মাম্মি, চায়ে দো' পরিষ্কার হিন্দিতে চা চাইছে টিয়া, দেখুন মজার ভিডিও

ভিডিওটি টুইটারে পোস্ট করেছেন আইপিএস অফিসার দীপাংশু কাবরা। কয়েক দিনের মধ্যে, ভিডিওটি ৪৯.৮ হাজার ভিউ ও বেশ কয়েক হাজার লাইক পেয়েছে। 

Parna Sengupta | Published : May 30, 2022 9:56 AM IST

পশু পাখীদের মজাদার ভিডিও দেখতে বেশ ভালো লাগে। আর সোশ্যাল মিডিয়ার দৌলতে আজকাল প্রায়ই নজরে পড়ে ভাইরাল ভিডিও। পশু পাখীদের নানা মজার মুহুর্ত যখন ক্যামেরাবন্দি হয়, তা মন কেড়ে নেয়। কথা বলতে না জানা এই প্রাণীগুলোর মজার মুহুর্ত দেখে খুশি হয় বাচ্চারাও। এমনই এক ভাইরাল ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ছেয়ে রয়েছে। 

ক্যামেরায় তোলা মজার প্রাণী এবং পাখির ভাইরাল ভিডিওগুলি ইন্টারনেটে সুনামির মতো ছড়িয়ে পড়ে। তবে একটি তোতাপাখির এই ভিডিওটি নেটিজেনদের অবাক করেছে। ভিডিওটিতে তোতাপাখিটি সুন্দর এবং অত্যন্ত বুদ্ধিদীপ্ত ভাবে বাড়ির মালকিনের সঙ্গে কথা বলে চলেছে। অনর্গল তাঁকে ডেকে চলেছে মাম্মি বলে। একটি পাটের টুলের ওপর ঘুরে ঘুরে সে কথা বলে চলেছে, তাও সাবলীলভাবে। তোতাপাখি এমনিতেই মানুষের কথা নকল করতে ওস্তাদ। তারমধ্যে এই পাখিটি আবার হিন্দিতে মাকে ডেকেই চলেছে। 

এখানে তোতাপাখিটি মাম্মিকে ডেকে চায়ের আবদার জানাচ্ছে। অর্থাৎ সে চা খাবে। তার এই কান্ড দেখে হেসে কুপোকাত নেটিজেনরা। একজন মানুষ যেভাবে বাড়িতে চা খেতে চায়, ঠিক সেই সুরে ওই পাখিটি মায়ের কাছে চা চাইছে।  

ভারতের অনেক পরিবার পোষা প্রাণী হিসাবে বিদেশী তোতাপাখি পায়। ভিডিওতে, আমরা এমন একটি তোতাপাখি দেখতে পাচ্ছি - সেটি লরি ব্রিডের পাখি বলে জানা গিয়েছে। এরা সাধারণত কথা বলতে পারে, মানুষ যা বলবে তার অনুকরণ করতে পারে। একটি বকবক করা লরি জাত।

ভিডিওতে, তোতাটিকে একটি টুলের উপর বসে তার চিৎকার করে 'মাম্মিইই' বলতে শোনা গিয়েছে। ভারি সুন্দর দেখতে এই তোতাপাখি অন্য বাচ্চাদের মতো একজন মহিলাকে ডাকার চেষ্টা করছে। পিছন থেকে একজন মহিলাকে পাখির উত্তরে বলতে শোনা যায়, "আয়ি বেটা"। তোতাপাখি তার সাথে হিন্দিতে দুই মিনিটের বেশি কথা বলে।

ভাইরাল ভিডিওটি এখানে দেখুন:

ভিডিওটি টুইটারে পোস্ট করেছেন আইপিএস অফিসার দীপাংশু কাবরা। কয়েক দিনের মধ্যে, ভিডিওটি ৪৯.৮ হাজার ভিউ ও বেশ কয়েক হাজার লাইক পেয়েছে। 

Share this article
click me!