অধিবেশনের প্রথম দিনেই বাজিমাত ইন্ডিয়া জোটের! মোদীর শপথের মধ্যে সংবিধান হাতে তুলকালাম বিরোধীদের, দেখুন ভিডিও

লোকসভার প্রথম অধিবেশনের দিনই ধুন্ধুমার! একদিনে নরেন্দ্র মোদী এবং তাঁর মন্ত্রীসভার সদস্যরা এক এক করে সাংসদ হিসেবে শপথ নিচ্ছেন, অন্যদিকে ঠিক তখনই গান্ধীমূর্তির পাদদেশে সংবিধান হাতে বিক্ষোভ প্রদর্শন করছেন ‘INDIA’ জোটের সদস্যদের একাংশ।

Parna Sengupta | Published : Jun 24, 2024 7:58 AM IST

২০১৪ এবং ২০১৯ লোকসভা নির্বাচন একক সংখ্যাগরিষ্ঠতায় সরকার গড়েছিল BJP। তবে এবার ম্যাজিক ফিগার অতিক্রম করতে ব্যর্থ হয়েছে পদ্ম শিবির। সেই কারণে মিলিজুলি সরকার গড়তে হয়েছে নরেন্দ্র মোদীকে। এদিকে প্রতিপক্ষ এবার তুলনামূলক দুর্বল হওয়ার কারণে প্রথম থেকেই আক্রমণের পথে হেঁটেছে বিরোধী শিবির। লোকসভার প্রথম অধিবেশনের দিনই দেখা গেল সেই চিত্র।

লোকসভার প্রথম অধিবেশনের দিনই ধুন্ধুমার! একদিনে নরেন্দ্র মোদী এবং তাঁর মন্ত্রীসভার সদস্যরা এক এক করে সাংসদ হিসেবে শপথ নিচ্ছেন, অন্যদিকে ঠিক তখনই গান্ধীমূর্তির পাদদেশে সংবিধান হাতে বিক্ষোভ প্রদর্শন করছেন ‘INDIA’ জোটের সদস্যদের একাংশ। সেখানে দেখা যায়, কংগ্রেসের সোনিয়া গান্ধী, মল্লিকার্জুন খাড়্গে থেকে শুরু করে তৃণমূলের সুদীপ বন্দ্যোপাধ্যায়, সৌগত রায়দের। সেখানে উপস্থিত ছিলেন এনসিপি (এসসিপি)র সুপ্রিয়া সুলে, সমাজবাদী পার্টির ডিম্পল যাদবরা।

Latest Videos

বর্তমানে ‘NET’ এবং ‘NEET’ ইস্যু নিয়ে উত্তাল গোটা দেশ। পরীক্ষায় অনিয়ম, প্রশ্ন ফাঁস সহ নানান অভিযোগ উঠেছে। বিরোধী জোটের তরফ থেকে আগেই জানানো হয়েছিল, এই নিয়ে চলতি অধিবেশনে সরব হবেন তারা। অষ্টাদশ লোকসভার প্রথম অধিবেশনের দিন দেখা গেল সেই দৃশ্য।

বিরোধী জোটের প্রত্যেকে অবশ্য এদিন সংসদের বাইরে বিক্ষোভ প্রদর্শনে উপস্থিত ছিলেন না। একটি অংশ যখন সংবিধান হাতে গান্ধীমূর্তির পাদদেশে বিক্ষোভ দেখাচ্ছিলেন, আরেকটি অংশ তখন ভেতরে ছিল। কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান যখন এদিন সাংসদ হিসেবে শপথ নিচ্ছিলেন, তখন বিরোধীদের বেঞ্চ থেকে ‘NEET’, ‘NEET’ বলে স্লোগান উঠতে শুরু করে।

 

 

এদিন আবার প্রোটেম স্পিকার নির্বাচন নিয়ে মতান্তরের কারণে সংসদে শপথগ্রহণ অনুষ্ঠান বয়কটের কথা বলেন ডিএমকে-র নেতা টিআর বালু, কংগ্রেসের কে সুরেশ ও তৃণমূল কংগ্রেসের সুদীপ বন্দ্যোপাধ্যায়। সর্বাধিকবার জিতে আসা সাংসদ কংগ্রেসের কে সুরেশকে এই দায়িত্ব না দিয়ে কটকের BJP সাংসদ ভর্তৃহরি মহতাবকে কেন এই দায়িত্ব দেওয়া হল, তা নিয়ে সরব হয়েছে বিরোধী জোট।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা