আরও একটি আন্তর্জাতিক মানের ক্রিকেট স্টেডিয়াম তৈরি করতে চলেছে ভারত, কাজ শুরু হবে উত্তরপ্রদেশের বারাণসীতে

২৪ মার্চ উত্তরপ্রদেশ যেতে পারেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর হাত ধরেই স্টেডিয়াম নির্মাণের কাজের সূচনা করা হবে বলে জানা গেছে। 

Web Desk - ANB | Published : Mar 20, 2023 11:37 AM IST

ভারতে আন্তর্জাতিক মানের তৃতীয় ক্রিকেট স্টেডিয়াম হতে চলেছে উত্তরপ্রদেশ রাজ্যে। লখনউ, কানপুরের পর বারাণসীও পাবে বিশাল একটি স্টেডিয়াম। মার্চ মাসের শেষেই স্টেডিয়াম তৈরির কাজ শুরু হবে বলে জানা গেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত ধরে স্টেডিয়াম নির্মাণের কাজের সূচনা করা হবে।

ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ এবং ভাইস প্রেসিডেন্ট রাজীব শুক্লা স্টেডিয়াম তৈরির জন্য স্থান নির্বাচন করে এসেছেন। উত্তরপ্রদেশ ক্রিকেট সংস্থার সঙ্গে বৈঠক করেছিলেন তাঁরা। বারাণসীতে গঞ্জরী নামে একটি জায়গায় এই স্টেডিয়াম হবে। রাজা কা তালাব তহসিলের একজন সিনিয়র কর্মকর্তার মতে, স্টেডিয়ামের জন্য এই গ্রামের বাইরে ৩২ একর জমি অধিগ্রহণ করা হয়েছে। জমির মালিকদের ক্ষতিপূরণ হিসাবে মোট ১২১ কোটি টাকা ক্ষতিপূরণ হিসেবে দেওয়া হয়েছে বলে জানা গেছে। ৩২ একর জমির উপর তৈরি নয়া স্টেডিয়ামটির আশপাশের অংশের উন্নতির জন্য কাজ করবে বারাণসী উন্নয়ন সংস্থা। উত্তরপ্রদেশের পূর্বাঞ্চলে এটাই প্রথম আন্তর্জাতিক স্টেডিয়াম।

২৪ মার্চ উত্তরপ্রদেশ যেতে পারেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বারাণসী থেকে ২০১৯ সালে ভোটে জিতেছিলেন মোদী। সেখানেই এবছর নতুন স্টেডিয়াম তৈরির লক্ষ্য নেওয়া হয়েছে। মোদীর নামে স্টেডিয়াম রয়েছে গুজরাতের অহমদাবাদে। সেই মাঠে ১ লক্ষ ৩২ হাজার মানুষ একসঙ্গে খেলা দেখতে পারেন। বারাণসীর নতুন স্টেডিয়ামে কত লোক বসতে পারবেন বা স্টেডিয়ামটি কত বড় হবে, সেখানে কী কী থাকবে, তা এখনও জানা যায়নি। ২০২৩ সালে ভারতে এক দিনের বিশ্বকাপ আয়োজিত হবে। তার আগে এই স্টেডিয়াম তৈরি হবে কি না, সেটাও স্পষ্ট নয়। বিশ্বকাপের আগেই নতুন স্টেডিয়াম তৈরি করে সেখানে খেলার আয়োজন করার পরিকল্পনা বোর্ডের মাথায় রয়েছে কি না তা জানানো হয়নি।

আরও পড়ুন-
শুরু হল ১ বছরের যাত্রা, মারাঠি শাড়ি পরে মুম্বই থেকে ১ লক্ষ কিলোমিটার পথ বাইক-ভ্রমণে বেরিয়ে পড়লেন ২৭ বছরের রামিলা
এখনই গ্রেফতার করা যাবে না আসানসোলের বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারিকে, সুপ্রিম কোর্টের রায়ে স্বস্তিতে বিজেপি নেতা

মণীশ কোঠারিকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিল আদালত, তিহাড়ে জেলেই ঠাঁই হল অনুব্রতর হিসাবরক্ষকের

Share this article
click me!